MALAYSIAN NAVY HELICOPTER: মাঝ আকাশে মুখোমুখি দুই সেনা কপ্টারের সংঘর্ষ, মর্মান্তিক পরিণতি ১০ জওয়ানের

দুটি হেলিকপ্টার HOM (M503-3) এবং Fennec (M502-6)-এর মধ্যে সংঘর্ষ হয় এবং দুটি কপ্টারই সকাল ৯.৩২ মিনিটে ভেঙে পড়ে। রয়্যাল মালয়েশিয়ান নেভি এই খবর জানিয়েছে। মালয়েশিয়ার লুমুত শহরের কাছে ঘটে যাওয়া বিমান দুর্ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। মালয়েশিয়ার সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, দুটি হেলিকপ্টারে থাকা সকল ক্রু সদস্যের এই ঘটনায় মৃত্যু হয়েছে।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার, ২৩ এপ্রিল মালয়েশিয়ার লুমুতে দুটি মালয়েশিয়ান নৌবাহিনীর হেলিকপ্টার মধ্য আকাশে একে অপরের সঙ্গে ধাক্কা কগায়। এতে হেলিকপ্টারের দশজন ক্রুর মৃত্যু হয়। পেরাক ফায়ার অ্যান্ড রেসকিউ বিভাগ এই খবর নিশ্চিত করেছে।

দুটি হেলিকপ্টার HOM (M503-3) এবং Fennec (M502-6)-এর মধ্যে সংঘর্ষ হয় এবং দুটি কপ্টারই সকাল ৯.৩২ মিনিটে ভেঙে পড়ে। রয়্যাল মালয়েশিয়ান নেভি এই খবর জানিয়েছে।

মালয়েশিয়ার লুমুত শহরের কাছে ঘটে যাওয়া বিমান দুর্ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। মালয়েশিয়ার সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, দুটি হেলিকপ্টারে থাকা সকল ক্রু সদস্যের এই ঘটনায় মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: Taiwan Earthquake: পর পর ১ ডজন ভূমিকম্প! কেঁপে উঠল গোটা শহর...

সংঘর্ষ এবং পরবর্তী দুর্ঘটনার ভিডিয়ো ফুটেজে দেখা যাচ্ছে যে একটি হেলিকপ্টার অন্যটির রটারে আটকে যাচ্ছে। জানা গিয়েছে এর ফলেই দুর্ঘটনা ঘটে। স্থানীয় মিডিয়া রিপোর্ট থেকে জানা গিয়েছে একটি হেলিকপ্টার একটি ট্র্যাকে ভেঙে পড়ে এবং অন্যটি কাছাকাছি একটি সুইমিং পুলে পড়ে যায়।

 

মালয়েশিয়ান রেসকিউ ডিপার্টমেন্ট জানিয়েছে, ‘প্যারাকের মানজুং-এর লুমুত রয়্যাল মালয়েশিয়ান নেভি স্টেডিয়ামে একটি হেলিকপ্টার দুর্ঘটনার বিষয়ে বিভাগটিকে সকাল ৯.৫০ মিনিটে একটি জরুরি কলে সতর্ক করা হয়েছিল।’

আরও পড়ুন: Heat Wave in Southeast Asia: শুধু বাংলায় নয়, গোটা এশিয়া জুড়েই তীব্র দাবদাহ! কেন ঘটছে এরকম?

রয়্যাল মালয়েশিয়ান নৌবাহিনীর বিবৃতি অনুসারে, হেলিকপ্টারগুলি নৌবাহিনীর ৯০তম বার্ষিকী অনুষ্ঠানের জন্য মহড়া দিচ্ছিল যা ৩ মে থেকে ৫ মে পর্যন্ত নির্ধারিত ছিল। বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে যে HOM (M503-3) হেলিকপ্টারটিতে সাতজন লোক ছিলন এবং বাকি তিনজন ছিলেন Fennec (M502-6) হেলিকপ্টারে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সকল নিহতদের ঘটনাস্থলেই মৃত বলে নিশ্চিত করা হয়েছে এবং পরে শনাক্তকরণের জন্য লুমুত রয়্যাল মালয়েশিয়ান নেভি বেস সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।’

উদ্ধারকারী দল মৃতদেহ উদ্ধারের জন্য কাজ চালাচ্ছে বলে জানা গিয়েছে এবং ঘটনার তদন্তের জন্য একটি তদন্ত প্যানেল গঠন করা হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

2024-04-23T08:28:53Z dg43tfdfdgfd