MAMATA ATTENDS EID 2024 PROGRAMME: 'মৃত্যু আমায় ভয় পায়', ইদে মমতা বললেন CAA, NRC ও অভিন্ন দেওয়ানি বিধি করতে দেব না!

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ), এনআরসি বা অভিন্ন দেওয়ানি বিধি কার্যকর করতে দেবেন না। বৃহস্পতিবার সকালে রেড রোডের মঞ্চ থেকে আশ্বাস দিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। প্রতিবারের মতো এবারও রেড রোডে নমাজের অনুষ্ঠানে গিয়ে সিএএ এবং এনআরসি বিরোধী বার্তা দিয়ে মমতা বলেন, ‘আমরা ঘৃণা করতে জানি না। আমরা ঘৃণাভাষণ চাই না। আমরা ভাগ বাঁটোয়ারা চাই না। জাতীয় নাগরিকপঞ্জি (এনআরসি) চাই না। আমরা নাগরিকত্ব সংশোধনী আইন চাই না। আমরা চাই যে সকলে যেন একসঙ্গে থাকেন। আমরা জুলুম সহ্য করব না। আমরা এককাট্টা থাকলে কেউ কিছু করতে পারবেন না। যতক্ষণ আমরা বেঁচে আছি, ততক্ষণ মৃত্যুতে কোনও ভয় নেই।’ সেইসঙ্গে তিনি বলেন, 'আমি মৃত্যুকে ভয় পাই না, মৃত্যু আমায় ভয় পায়।'

রেড রোডে মমতার ভাষণ

— মমতা: এটা খুশির ইদ। এটা শত্রুদের বিরুদ্ধে ইদ। এটা সাহসের ইদ। এটা জীবনে আপনাদের এগিয়ে যাওয়ার ইদ। এটা আমাদের সাহস জোগানোর ইদ। এক মাস ধরে রোজা পালনের পরে এরকমভাবে ইদ উদযাপন, তা বড় দৃষ্টান্ত। আমরা একদিন উপবাস করলে তিনদিন খেতে হয়। আর আপনারা এক মাস ধরে রোজা করেন।

— মমতা: আমি ভেবেছিলাম যে গতকাল ইদ পড়বে। আজ উত্তরবঙ্গে অনেক কর্মসূচি আছে। কিন্তু রেড রোডের নমাজের অনুষ্ঠানে না এসে আমি থাকতে পারি না। এটা আল্লাহের আশীর্বাদ। সকলেই আল্লাহের দোয়া চান। সকলের আল্লাহের দোয়া পাওয়ার সৌভাগ্য হয় না। যাঁরা সৎ মানুষ, তাঁরা আল্লাহের দোয়া পান। যাঁরা সৎ মানুষ নন, তাঁরা আল্লাহের দোয়া পান না।

আরও পড়ুন: PM Modi on minorities: আমাদের জিনেই গণতন্ত্র, মুসলিম-সহ সংখ্যালঘুরাই ভুলভাল তত্ত্বে পাত্তা দেন না- মোদী

— মমতা: নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ), জাতীয় নাগরিকপঞ্জি বা অভিন্ন দেওয়ানি বিধি করতে দেব না।

আরও পড়ুন: Eid-Ul-Fitr 2024 Wishes: 'ইদ মানে আনন্দ…', ইদ-উল-ফিতরে প্রিয়জনদের জানান শুভেচ্ছা, রইল বাংলা-ইংরেজি মেসেজ

(বিস্তারিত পরে আসছে)

2024-04-11T04:48:49Z dg43tfdfdgfd