ODISHA BUS ACCIDENT: ওড়িশায় বাস দুর্ঘটনায় রাজ্যকে আর্থিক সাহায্যের অনুমতি কমিশনের...

 গন্তব্য ছিল, কলকাতা। কটক থেকে আসার পথে জাজপুরে সেতু থেকে পড়ে যায় একটি বাস। ভয়াবহ সেই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে কমপক্ষে ৫ জন। গুরুতর জখম ৪০-এরও বেশি। কবে? গতকাল, সোমবার রাতে। প্রাথমিক তদন্তের অনুমান, চালক নিয়ন্ত্রণ হারানোর জেরেই এই দুর্ঘটনা।  নিহতদের পরিচয় জানা যায়নি এখনও। তবে আহতদের বেশিরভাগই পশ্চিমবঙ্গের!

সুতপা সেন: নিহতদের পরিচয় জানা যায়নি এখনও। তবে আহতদের বেশিরভাগই পশ্চিমবঙ্গের! ওড়িশার বাস দুর্ঘটনায় রাজ্য সরকারকে আর্থিক সাহায্য করার অনুমতি দিল নির্বাচন কমিশন। কত? সরকারি নিয়ম মেনে মৃতদের পরিবারপিছু ২ লক্ষ, আর আহতদের ৫০ হাজার করে। তার বেশি নয়।

আরও পড়ুন:  TMC Manifesto 2024: লোকসভা ভোটে ৬ ভাষায় ইশতেহার প্রকাশ করবে তৃণমূল!

ঘটনাটি ঠিক কী? গন্তব্য ছিল, কলকাতা। কটক থেকে আসার পথে জাজপুরে সেতু থেকে পড়ে যায় একটি বাস। ভয়াবহ সেই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে কমপক্ষে ৫ জন। গুরুতর জখম ৪০-এরও বেশি। কবে? গতকাল, সোমবার রাতে। প্রাথমিক তদন্তের অনুমান, চালক নিয়ন্ত্রণ হারানোর জেরেই এই দুর্ঘটনা।

এদিকে যাঁরা আহত হয়েছেন, তাঁদের মধ্যে ২৪ জন এ রাজ্যের বাসিন্দা। স্রেফ নবান্নে কন্ট্রোল রুমই নয়, আহতদের ফিরিয়ে আনারও সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। ওড়িশার মুখ্যসচিবের সঙ্গে যোগাযোগ করেছে এ রাজ্য়ের মুখ্যসচিব। সরকারি নিয়ম মেনে নিহতদের পরিবার ও আহতদের আর্থিক সাহায্যও দেওয়া যাবে, জানিয়ে দিল নির্বাচন কমিশন।

এদিকে ঝড়ে লন্ডভন্ড হয়ে গিয়েছে জলপাইগুড়ি। ধুপগুড়ি বার্নিশ এলাকায় কার্যত মাটি মিশে গিয়েছে বহু বাড়ি। তখন রাজ্য সরকারকে দুর্গতদের পুনর্বাসন ও বাড়ি তৈরি করে দেওয়ার অনুমতি দেয়নি নির্বাচন কমিশন। অভিষেক বন্দ্য়োপাধ্যায় জানিয়েছেন, 'রাজ্যকে বলা হয়েছে, আংশিক ক্ষতি হলে ২ হাজার টাকা ও খুব বেশি ক্ষতি হলে ২০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া যাবে'। এরপর জলপাইগুড়িতে ভোটের প্রচারে  গিয়ে অবশ্য রাজ্য তরফে দুর্গতদের ১ লক্ষ ২০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন তিনি।

আরও পড়ুন:  KMC: কলকাতার প্রথম মেয়রের শপথের শতবর্ষপূর্তি, জুটল না মালাও, অনাদরেই চিত্তরঞ্জন দাস

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

2024-04-16T17:21:38Z dg43tfdfdgfd