ODISHA BUS ACCIDENT: জাজপুরে বাস দুর্ঘটনায় হতাহতের অধিকাংশই বাংলার, সাহায্যের হাত বাড়ালেন মমতা

5 Dead in Bus Falls From Bridge In Odisha: ওড়িশায় জাজপুরে ভয়ঙ্কর দুর্ঘটনা। সেতু থেকে উল্টে নিচে পড়ল যাত্রীবোঝাই বাস। দুর্ঘটনার কবলে পড়ল পুরী থেকে হলদিয়াগামী বাস। বারবাটি সেতু থেকে নিচে পড়ে মৃত্যু হল এক মহিলা-সহ ৫ জন যাত্রীর। আহত হয়েছেন ৪০ জন। মৃতদের প্রত্যেকেই বাংলার বাসিন্দা বলে জানা গিয়েছে।

পুরী থেকে হলদিয়াগামী বাসে ৪৭ জন যাত্রী ছিলেন। সোমবার রাত ৯টা নাগাদ জাজপুরে বারাবাটি সেতুর ওপর থেকে নিচে পড়ে যায় বাস। বাসের চালক নিয়ন্ত্রণ হারানোয় দুর্ঘটনা বলে প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। নিহত ৫ ও আহত ৪০ জন বাসযাত্রীর মধ্যে পশ্চিমবঙ্গের বাসিন্দা রয়েছেন ২৪ জন। তার মধ্যে পূর্ব মেদিনীপুরের রয়েছেন ১২ জন এবং উত্তর দিনাজপুরেরও ১ জন রয়েছেন। বাকি ১১ জন কলকাতা ও হাওড়া জেলার বাসিন্দা।

মৃতদের পরিবারপিছু ৩ লক্ষ টাকা সাহায্য় ঘোষণা করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। দুর্ঘটনার খবরে শোক প্রকাশ করেছেন নবীন পট্টনায়েক। এই দুর্ঘটনায় প্রত্যেক মৃত ব্যক্তির জন্য ৩ লক্ষ টাকার ক্ষতিপূরণের ঘোষণা করেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী। তবে বাসযাত্রীদের মধ্যে অধিকাংশই (৯০%) পশ্চিমবঙ্গের বাসিন্দা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই এ বিষয়ে রাজ্যের মুখ্যসচিবের সঙ্গে কথা বলেন। ওড়িশার মুখ্যসচিবের সঙ্গে যোগাযোগ করেছেন এ রাজ্যের মুখ্যসচিব। পশ্চিমবঙ্গ সরকারের তরফে নবান্নে খোলা হয়েছে কন্ট্রোল রুম। দূর্ঘটনায় আহত ও নিহতদের ফিরিয়ে আনতে রাজ্যের তরফে সমস্ত রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে।

এক্স হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, ‘পশ্চিমবঙ্গ সরকার দুর্গতদের পাশে রয়েছে। দুর্ঘটনাস্থলে ত্রাণসামগ্রী, অ্যাম্বুল্যান্স, ওষুধপত্র পাঠানো হয়েছে। এরাজ্য থেকে বিশেষ গাড়ি পাঠানো হয়েছে আহতদের বাংলায় ফিরিয়ে আনার জন্য। বেড সংরক্ষিত রাখা হয়েছে মেদিনীপুর মেডিক্যাল কলেজে। সেখানেই আহতদের চিকিৎসা হবে। যেহেতু আদর্শ আচরণবিধি জারি রয়েছে তাই নিয়ম মেনে ক্ষতিপূরণ ও আর্থিক সাহায্য প্রদান করে হবে নিহত-আহতদের পরিবারকে। পূর্ব মেদিনীপুরের ভাই-বোনদের জন্য অনেক সমবেদনা।’

আরও পড়ুন Mamata Banerjee: ‘১৭ তারিখ ওদের দাঙ্গা করার দিন’, রামনবমীতে ভয়ঙ্কর আশঙ্কার তুলকালাম ইঙ্গিত মমতার!

2024-04-16T05:53:40Z dg43tfdfdgfd