SHEIKH SHAHJAHAN : ভিডিয়ো অরিজিনাল, দাবি শাহজাহানের

এই সময়, বসিরহাট: বিতর্কিত স্টিং ভিডিয়ো প্রকাশ্যে আসার পর মঙ্গলবার ফের বসিরহাট আদালতে তোলা হয়েছিল শেখ শাহজাহানকে। এ দিন শাহজাহানের বডি ল্যাঙ্গুয়েজই বদলে গিয়েছিল। পুরোনো মেজাজে প্রিজন ভ্যানে থেকে নামার সময়ে বললেন, 'যে ভিডিয়ো ভাইরাল হয়েছে তা অরিজিনাল।' শেখ শাহজাহান-সহ চার জনকে বসিরহাট আদালতে পেশ করা হয়। বিচারক ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত এসিজেএম চার জনকেই তিন দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

আদালত থেকে বেরোনোর সময়ে বাবাকে দেখতে পেয়ে এগিয়ে আসে ছোট মেয়ে। মেয়েকে আদর করে প্রিজন ভ্যানে উঠে যান তিনি। এ দিন শাহজাহানকে নিয়ে আসার পর আদালত চত্বরে তাঁর অনুগামীরা জয় বাংলা স্লোগান দিতে থাকে। কয়েক দিন আগে একটি স্টিং ভিডিয়ো প্রকাশ্যে আসে। যে ভিডিয়োতে সন্দেশখালি ২ ব্লকের বিজেপি মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়ালকে বলতে শোনা যায়, টাকার বিনিময়ে গ্রামের মহিলাদের দিয়ে ধর্ষণের অভিযোগ করানো হয়েছিল (যে ভিডিয়োর সত্যতা এই সময় যাচাই করেনি)। তারপর থেকেই রাজ্য রাজনীতিতে তোলপাড় পড়ে যায়।

মঙ্গলবার কলকাতা থেকে বসিরহাট মহকুমা আদালতে নিয়ে আসার পর প্রিজন ভ্যানে বসেই সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শাহজাহান আত্মবিশ্বাসের সঙ্গে দাবি করেন, ভিডিয়োটি অরিজিনাল। সেই সঙ্গে তিনি বলেন, 'এই শয়তানি ধরা পড়বে। চক্রান্ত করা হয়েছে। প্রমাণ তো অবশ্যই হবে।' আদালত চত্বরে উপস্থিত শাহজাহানের অনুগামীদেরও এ দিন বেশ চনমনে দেখায়। তাঁরাও দাবি করতে থাকেন, সন্দেশখালির নারী নির্যাতনের গল্প সাজানো। এ দিন শাহজাহানের পরিবারের সদস্যরা আদালতে এসেছিলেন। শাহজাহানকে দেখে এগিয়ে আসে ছোট মেয়ে। মেয়েকে আদর করে প্রিজন ভ্যানে উঠে যান শাহজাহান।

তার আগে পরিবারের লোকজনকে বলে যান, '‌সব সত্য একদিন সামনে আসবে। সত্যের জয় হবেই।' এ দিন আদালতে সিবিআই ও আসামি পক্ষের আইনজীবীদের সওয়াল-জবাব শেষে বিচারক শাহজাহান ও তাঁর তিন অনুগামী শেখ আলমগির, দিদার বক্স ও শিবু হাজরাকে তিন দিনের জেল হেফাজতে রাখার নির্দেশ দেন। বিজেপিও স্টিং ভিডিয়ো নিয়ে ময়দানে নেমে পড়েছে। মঙ্গলবার দুপুরে সন্দেশখালি থানা ঘেরাও করেন বিজেপির কর্মী-সমর্থকরা। তাঁদের দাবি, পরিকল্পনামাফিক তৃণমূল গোপনে ভিডিয়ো তুলে তা এডিট করে ভোটের আগে সন্দেশখালির পাশাপাশি রাজ্যজুড়ে ফায়দা তোলার চেষ্টা করছে।

সন্দেশখালির বিজেপি নেতা রতিকান্ত ঢালি বলেন, 'আমাদের মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়ালের নামে ফেক ভিডিয়ো বানিয়ে তৃণমূলের নেতাকর্মীরা মোড়ে মোড়ে তা দেখাচ্ছে। আমরা চাই অবিলম্বে যারা এই ফেক ভিডিয়ো বানিয়েছে, তাদের গ্রেপ্তার করতে হবে।' উল্লেখ্য, সোমবার বিকেলেই স্টিং ভিডিয়ো সন্দেশখালির জনবহুল এলাকা ত্রিমণীতে এলইডি স্ক্রিনে দেখানোর ব্যবস্থা করেছিল তৃণমূল। তাতে ভিড়ও প্রচুর হয়েছিল। বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী রেখা পাত্র এ দিন বলেন, '‌বিজেপিকে রাজনৈতিক ভাবে রুখতে না পেরে তৃণমূল নতুন করে চক্রান্ত করছে। ওরা বাইরে থেকে লোক নিয়ে সন্দেশখালিতে সমাবেশ করে বোঝাতে চাইছে মহিলারা তৃণমূলের সঙ্গে আছে। কিন্তু আসল ছবি অন্য। মানুষ তৃণমূলকে আর চাইছে না।'

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-05-08T08:40:23Z dg43tfdfdgfd