WB GOVERNOR MOLESTATION CASE: যৌন হেনস্থার অভিযোগের তদন্ত শুরু, রাজভবনের ওসির কাছে সিসিটিভি ফুটেজ চাইল লালবাজার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগের প্রাথমিক তদন্ত শুরু করল লালবাজার। যদিও তাঁর বিরুদ্ধে কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি। প্রাথমিক তদন্তের জন্য একটি বিশেষ তদন্তকারী দল গঠন করা (সিট) হয়েছে। সেই তদন্তকারী দলের পক্ষ থেকে সিভিটিভি ফুটেজ চেয়ে রাজভবনের ওসির কাছে চিঠি পাঠানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। আগামী দিনে রাজভবনের বিভিন্ন কর্মীদের সঙ্গে তদন্তের প্রয়োজনে কথাও বলবে সিটের সদস্যরা।

রাজভবনের অস্থায়ী কর্মীর অভিযোগের ভিত্তিতে কোনও লিখিত অভিযোগ দায়ের করা হয়নি। তবে প্রাথমিক ভাবে তদন্তু শুরু করেছে পুলিশ ডিসি (সেন্ট্রাল) ইন্দিরা মুখোপাধ্যায়ের নেতৃত্বে আটজনের একটি তদন্ত দল গঠন করা হয়েছে। তারাই সিসিটিভি ফুটেজ চেয়ে চিঠি পাঠিয়েছে।

আরও পড়ুন। বিশেষ দল গঠন পুলিশের, করবে রাজ্যপালের বিরুদ্ধে ওঠা শ্লীলতাহানির অভিযোগের তদন্ত

বৃহস্পতিবার রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানীর অভিযোগ আনেন রাজভবনেরই এক অস্থায়ী কর্মী।তার পর থেকেই রাজ্য রাজনীতিতে শোরগোল শুরু হয়। রাজভবনের তরফে এই অভিযোগকে অস্বীকার করা হয়েছে। একে, ভোটের আগে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা বলে মন্তব্য করেছেন রাজ্যপাল বোস।

শাসকদলের নিশানা

শুক্রবার এক নির্বাচনী সভায় এই নিয়ে সুর চড়ান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন,'একটা মেয়ে রাজভবনে চাকরি করত। তার সঙ্গে কী ব্যবহার করেছেন মাননীয় রাজ্যপাল?' তিনি আরও বলেন, 'আমার কাছে একটা নয়, হাজারটা ঘটনা (অভিযোগ) আসছে। কিন্তু কালকের মেয়েটির কান্নায় আমার বুক ফেটে গিয়েছে।' রাজ্য ভোট প্রচারে এসে রাতে রাজভবনে থাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তা সত্ত্বেও এ নিয়ে তিনি কোনও মন্তব্য করেনি বলে ক্ষোভ প্রকাশ করে মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন। রাজ্যপাল ২ বার ‘মলেস্ট’ করেছেন, মেয়েটার কান্না আমার হৃদয় ভেঙে দিয়েছে, তোপ মমতার

‘স্ক্রিপটেড’ বললেন দিলীপ

এদিন শনিবার নিউটাউনের ইকো পার্কে প্রার্তভ্রমণে বেরিয়ে এই ইস্যুতে তৃণমূলের বিরুদ্ধে তোপ দাগেন দিলীপ ঘোষ। তিনি বলেন,'‘পুরো স্ক্রিপ্ট তৈরি ছিল। ওরা একাই চেঁচাচ্ছে। সবাই জানে এর পিছনে কে আছে। তৃণমূল মহিলাদের সম্মান করে না। তাঁদের ব্যবহার করে। এখানেও এক জন মহিলাকে ব্যবহার করা হয়েছে। সম্মাননীয় মানুষকে কী ভাবে অপমান করতে হয়, তৃণমূল তা দেখিয়ে দিয়েছে। তৃণমূলের এই নিকৃষ্ট রাজনীতি একদিন তাঁদের পতনের কারণ হবে।'

আরও পড়ুন। সাংবিধানিক রক্ষাকবচ থাকায় রাজ্যপালের বিরুদ্ধে তদন্তও করতে পারবে না পুলিশ

2024-05-04T08:00:06Z dg43tfdfdgfd