YUSUF PATHAN VOTE CAMPAIGN: বহরমপুরে প্রচারে আসছেন সচিন! ইউসুফের বিরুদ্ধে কমিশনে কংগ্রেস

The Congress has objected to the use of cricket icon photos during the campaign by TMC candidate Yusuf Pathan: ভোটপ্রচারে নেমে বাউন্সার হজম করতে হয় ইউসুফ পাঠানকে!   

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ক্য়ালেন্ডার বলছে তারিখটি ছিল ১০ মার্চ। লোকসভা নির্বাচনের  (Lok Sabha Polls 2024) প্রাক্কালে তৃণমূল কংগ্রেসের 'জনগর্জন' সভার (Jana Garjan Sabha) দিকেই ছিল জাতীয় রাজনীতির নজর। আর ওদিনই তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্য়োপাধ্য়ায় (Mamata Banerjee) চব্বিশের মহাযুদ্ধের দামামা বাজিয়ে দিয়েছিলেন। 

ব্রিগেডে দাঁড়িয়ে, ৪২ আসনের যে প্রার্থী তালিকা ঘোষণা করেছিল তৃণমূল, সেখানে একটি নাম আলাদা করে লাইমলাইটে এসেছিল। 'স্টার ক্য়ান্ডিডেট' হিসেবে তৃণমূল বেছে নেয় ভারতের জোড়া বিশ্বকাপ জয়ী অলরাউন্ডার ইউসুফ পাঠানকে (Yusuf Pathan)। বহরমপুরে অধীর চৌধুরীর বিপরীতে এই লোকসভা নির্বাচনে ইউসুফকে টিকিট দিয়েছে তৃণমূল। যত দিন গড়াচ্ছে তত ইউসুফের ব়্য়ালিতে মানুষের ঢল নামছে। এবার ভোটপ্রচারে ইউসুফকে হজম করতে হল বাউন্সার! বিধিভঙ্গের অভিযোগে কংগ্রেস, নির্বাচন কমিশনে ইউসুফের বিরুদ্ধে নালিশ করল!

আরও পড়ুন: Lok Sabha Election 2024: সন্দেশখালিতে বিজেপি প্রার্থী রেখা, কালী মন্দিরে পুজো দিয়ে শুরু প্রচার...

এখন প্রশ্ন ইউসুফের বিরুদ্ধে কী অভিযোগ? কেন কংগ্রেস কমিশনের দ্বারস্থ হল তাঁর বিরুদ্ধে? জানা যাচ্ছে ইউসুফের ভোটপ্রচারের ব্য়ানারে যে ছবির কোলাজ ব্য়বহার করা হয়েছে, তা আদর্শ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছে। কারণ সেখানে ২০১১ বিশ্বকাপ জয়ের মুহূর্তের সঙ্গেই জুড়ে দেওয়া হয়েছে কিংবদন্তি সচিন তেন্ডুলকরের ছবি। কমিশনকে দেওয়া চিঠিতে কংগ্রেস লিখেছে, 'সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের প্রার্থী ইউসুফ পাঠান পশ্চিমবঙ্গের বহরমপুর (১০ পিসি) থেকে, আসন্ন লোকসভা নির্বাচনের ভোটপ্রচার শুরু করেছেন। তিনি তাঁর নির্বাচনী এলাকার বিভিন্ন স্থানে ব্যানার-পোস্টারে যে ছবি ব্যবহার করেছেন, সেখানে পরিষ্কার দেখা যাচ্ছে যে, ২০১১ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ জয়ের মুহূর্তগুলো তুলে ধরা হয়েছে। সেখানে ভারতরত্ন সচিন তেন্ডুলকরের মতো দেশের হাইপ্রোফাইল ক্রিকেট সেলিব্রিটিরা রয়েছেন। বিশ্বকাপ জেতার মুহূর্ত ভারতীয়দের কাছে গর্বের ও আবেগের। যা আমরা, প্রতিটি ভারতীয় লালন করি। আমরা মনে করি, বস্তুগত লাভের জন্য নির্বাচনী প্রচারে এর ব্য়বহার হয়েছে। এছাড়াও আমরা মনে করি যে, এটি একটি নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করা হয়েছে। পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস এহেন আচরণের তীব্র প্রতিবাদ জানাচ্ছে। অনুরোধ করা হচ্ছে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য়।'

ঘটনাচক্রে ইউসুফ এক সাক্ষাৎকারে বলেছিলেন যে, তাঁর জীবনের সেরা মুহূর্তগুলির মধ্য়েই থাকবে দেশের হয়ে জোড়া বিশ্বকাপ জেতা। পাশাপাশি ২০১১ সালে বিশ্বকাপ জেতার পর সচিনকে নিজের কাঁধে চাপিয়ে ওয়াংখেড়ে ঘোরানো। ইউসুফ জানিয়েছেন যে, তাঁর প্রচারে ইরফান পাঠানই নন, একাধিক তারকা ক্রিকেটারদেরই দেখা যাবে আগামী দিনে। স্থানীয় তৃণমূল কংগ্রেসের বক্তব্য়, ইউসুফের প্রচারে বিশ্বকাপ জয়ের মুহূর্তের বা সচিনের ছবির ব্যবহার একেবারেই উদ্দেশ্য়প্রণোদিত নয়।

আরও পড়ুন: Arup Chakraborty: 'কেন্দ্রীয় বাহিনী গুলি চালালে ফল অন্যরকম হবে', হুঁশিয়ারি তৃণমূল প্রার্থীর!

   

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

2024-03-27T12:42:36Z dg43tfdfdgfd