রাজ্যপালের বিরুদ্ধে অভিযোগে নয়া পদক্ষেপ, রাজভবনের সিসিটিভি ফুটেজ চাইল লালবাজার

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ খতিয়ে দেখতে প্রাথমিক অনুসদ্ধান শুরু করে দিল কলকাতা পুলিশের বিশেষ তদন্তকারী দল। তদন্তের স্বার্থে রাজভবনের সিসিটিভি ফুটেজ চাওয়া হয়েছে বলে খবর। রাজভবনের ওসির কাছে এই মর্মে একটি চিঠি পাঠানো হয়েছে। এমনকি, রাজভবনের কয়েকজন কর্মীদের আগামী দিনে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানা যাচ্ছে।

রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগে ইতিমধ্যেই লালবাজার ‘SET’ গঠন করেছে। লালবাজারের তরফ থেকে গঠন হওয়া বিশেষ অনুসন্ধানকারী দল এই মুহূর্তে এই ঘটনার তদন্ত শুরু করেছে। বিশেষ অনুসন্ধানকারী দলের তরফ থেকে, ওসি রাজভবনের কাছে সিসিটিভি ফুটেছে চেয়ে পাঠানো হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে রাজভবনের বিভিন্ন কর্মীদের সঙ্গে এ ব্যাপারে কথা বলারও পরিকল্পনা রয়েছে তদন্তকারী দলের।

রাজ্যপাল সিভি আনন্দ বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ এনেছেন রাজভবনের এক মহিলা কর্মী। হেয়ার স্ট্রিট থানায় বিষয়টি নিয়ে অভিযোগ জানিয়েছেন তিনি। তার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও রাজ্যপালের বিরুদ্ধে লিখিত অভিযোগ হয়নি। প্রাথমিকভাবে তদন্ত করে দেখেছে বিশেষ তদন্তকারী দল।

রাজভবনের তরফ থেকে বৃহস্পতিবার কলকাতা পুলিশকে রাজভবনে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তবে লালবাজার এ বিষয়ে স্পষ্ট জানিয়ে দিয়েছে, রাজভবনের পক্ষ থেকে কলকাতা পুলিশের কাছে এই ধরনের কোনো অফিসিয়াল নির্দেশ আসেনি। তাই লালবাজারের গঠন করা ‘SET’ শুক্রবার রাজভবনে গিয়েছিল তদন্তের স্বার্থে। সেখানে গিয়ে কয়েকজনের সঙ্গে কথা বলে তাঁদের বয়ান রেকর্ড করেছে বিশেষ অনুসন্ধান দল। পুলিশ সূত্রের খবর, তদন্তের স্বার্থে সবরকম প্রমাণ সংগ্রহ করা হচ্ছে। পুলিশ ইতিমধ্যেই বেশ কিছুজনের নামের তালিকা তৈরি করেছে। তাঁদের মধ্যে কিছুজনকে জিজ্ঞাসাবাদ করে তাঁদের বয়ান রেকর্ড করা হয়েছে। বাকিদের বয়ান রেকর্ড করা হচ্ছে।

অন্যদিকে, অভিযোগকারিণী সঙ্গে কথা বলছেন বিশেষ অনুসন্ধান দলের আধিকারিকরা। অভিযোগকারিণী রাজভবনের অতিথিশালায় থাকতেন। এই অভিযোগ দায়েরের পর তিনি পুলিশের কাছে নিরাপত্তার আবেদন জানিয়েছিলেন। তার ভিত্তিতে তাঁকে একটি নিরাপদ জায়গায় আশ্রয় দিয়েছে লালবাজার

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-05-04T07:10:25Z dg43tfdfdgfd