ইয়ামলের গোলে মজে পশ্চিমবঙ্গ পুলিশ, বিশেষ পোস্ট সোশ্যাল মিডিয়ায়

মঙ্গলবার মধ্যরাতে (১০ জুলাই) চলতি ইউরো কাপের প্রথম সেমিফাইনাল ম্যাচ আয়োজন করা হয়েছিল। এই ম্যাচে ফ্রান্সকে ২-১ গোলে হারিয়ে টুর্নামেন্টের ফাইনালে উঠেছে স্পেন ফুটবল দল। এই ম্যাচে স্পেনের হয়ে প্রথম গোলটা করেন ১৬ বছর বয়সি লামিনে ইয়ামল। সেই গোলেই আপাতত মজে গোটা ফুটবল বিশ্ব। বইতে শুরু করেছে প্রশংসার বন্যা। সেই তালিকায় এবার নাম লেখাল পশ্চিমবঙ্গ পুলিশও। সোশ্যাল মিডিয়া হ্যান্ডল এক্স-য়ে একটি বিশেষ পোস্ট করা হয়েছে।

প্রসঙ্গত ১০ জুলাই সকালবেলা পশ্চিমবঙ্গ পুলিশ সোশ্যাল মিডিয়া হ্যান্ডল এক্স-য়ে একটি বিশেষ পোস্ট করেছে। সেখানে তারা ১৪ সেকেন্ডের একটি ভিডিয়ো পোস্ট করেছে। সেই ভিডিয়োয় ইয়ামলের দুর্ধর্ষ গোলটা তুলে ধরা হয়েছে। আর ক্যাপশনে লেখা রয়েছে, 'তুমি তখন নবম শ্রেণী, তুমি তখন ষোলো'। এই লাইনটা জয় গোস্বামীর 'মালতীবালা বালিকা বিদ্যালয়' থেকে উদ্ধৃত করা হয়েছে। পোস্টটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

এই প্রসঙ্গে আপনাদের জানিয়ে রাখি, মঙ্গলবারের প্রথম সেমিফাইনাল ম্যাচে স্প্যানিশ ফুটবলার ইয়ামল ব্রাজিলের ফুটবল কিংবদন্তী পেলের দুটো রেকর্ড ভেঙে দিয়েছেন। পাশাপাশি স্পেনকে টুর্নামেন্টের ফাইনালে তুলে নিয়ে গিয়েছে।

উল্লেখ্য, এই সেমি ফাইনাল ম্যাচের প্রথম একাদশেই ছিলেন স্প্যানিশ রাইট উইঙ্গার ইয়ামল। ইউরো কাপের ইতিহাসে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে মঙ্গলের রাতে গোল করেছেন তিনি। মাত্র ১৬ বছর বয়সেই তিনি এই কৃতিত্ব কায়েম করেন।

প্রথম রেকর্ড

পাশাপাশি এই তরুণ ফুটবলার পেলের একটি রেকর্ড ভেঙে দিয়েছে। কোনও আন্তর্জাতিক টুর্নামেন্টের (ফিফা বিশ্বকাপ, ইউরো, কোপা আমেরিকা) সেমিফাইনাল ম্যাচে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে গোল করেছেন।

ইতিপূর্বে এই রেকর্ডটা পেলের দখলে ছিল। ১৯৫৮ সালের ফিফা বিশ্বকাপে গোল করেছিলেন তিনি। সেইসময় তাঁর বয়স ছিল ১৭ বছর ২৪৪ দিন। কিন্তু, চলতি ইউরো কাপের সেমি ফাইনাল ম্যাচে মাত্র ১৬ বছর ৩৬২ দিনেই গোল করলেন ইয়ামল। আর সেইসঙ্গে পেলের রেকর্ড ভেঙে দেন তিনি।

দ্বিতীয় রেকর্ড

ফ্রান্সের বিরুদ্ধে আরও একটি রেকর্ড কায়েম করেন লামিনে ইয়ামল। ইউরো কিংবা ফিফা বিশ্বকাপে সর্বকনিষ্ঠ ফুটবলার হিসেবে গোল করেছেন। ফ্রান্সের বিরুদ্ধে বক্সের বাইরে থেকে তাঁর বাঁকানো শট স্পেনকে এই ম্য়াচে ফিরিয়ে আনে।

১৭ বছর ২৩৯ দিনের মাথায় পেলে ব্রাজিলের হয়ে প্রথম গোল করেছিলেন।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-07-10T13:01:02Z dg43tfdfdgfd