HARIYANA: খেলা হয়ে গেল হরিয়ানায়, তিন নির্দলের কংগ্রেস-যোগে সরকার পড়ে যাচ্ছে বিজেপির!

'হরিয়ানা বিধানসভায় এখন বিধায়ক সংখ্য়া ৮৮। যার মধ্য়ে বিজেপির বিধায়ক ৪০ জন'। তাঁর দাবি, 'নয়াব সিং সাইনি সরকারের সংখ্যাগরিষ্ঠতা নেই। ফলে আর এক মিনিটও পদে অধিকার নেই। মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত। অবিলম্বে বিধানসভা ভোট হোক'।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের মাঝেই জোর ধাক্কা খেল গেরুয়াশিবির। হরিয়ানার সংখ্য়াগরিষ্ঠতা হারাল বিজেপি সরকার। স্রেফ সমর্থন প্রত্যাহারই নয়, তিন নির্দল বিধায়ক এবার যোগ দিলেন কংগ্রেসে। মন্ত্রিসভায় কেন নয়? ওই তিন নির্দল বিধায়ক ক্ষুব্ধ ছিলেন বলে সূত্রের খবর।

আরও পড়ুন:  Lok Sabha Election 2024: দু-দিন দুরকম শতাংশের হিসেব, প্রথম ২ দফার ভোটের হার নিয়ে কমিশনকে চিঠি তৃণমূলের!

সম্বির সংগাঁও, রণধীর গোলেন ও ধরমপাল গোন্দের। হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্দর সিং হুডা ও প্রদেশ কংগ্রেস সভাপতি উয়ন ভানের সঙ্গে সাংবাদিক সম্মেলন করে নিজেদের সিদ্ধান্ত জানিয়ে দিলেন  হরিয়ানার ৩ নির্দল বিধায়ক। উদয় ভান বলেন, 'বিজেপি নেতৃত্বাধীন সরকারের থেকে সমর্থন প্রত্যাহার করে নিয়েছেন ৩ নির্দল বিধায়ক। কংগ্রেসকে সমর্থন জানিয়েছেন তাঁরা'।

প্রদেশ কংগ্রেস সভাপতির জানান, 'হরিয়ানা বিধানসভায় এখন বিধায়ক সংখ্য়া ৮৮। যার মধ্য়ে বিজেপির বিধায়ক ৪০ জন'। তাঁর দাবি, 'নয়াব সিং সাইনি সরকারের সংখ্যাগরিষ্ঠতা নেই। ফলে আর এক মিনিটও পদে অধিকার নেই। মুখ্যমন্ত্রীর পদত্যাগ করা উচিত। অবিলম্বে বিধানসভা ভোট হোক'।

এদিকে নয়াব সিং সাইনির আগে হরিয়ানার বিজেপি সরকারের যিনি মুখ্যমন্ত্রী ছিলেন, সেই মনোহর লাল খাট্টার এবার লোকসভা ভোটের প্রার্থী। সঙ্গে নির্দল বিধায়ক রঞ্জিত সিং চৌটালাও। বিজেপি টিকিটে লোকসভা ভোটে লড়ছেন তিনিও। বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন দু'জনেই। ফলে বিধানসভা সংখ্যা বিধায়ক সংখ্য়া কমে দাঁড়িয়েছে ৮৮। সেই হিসেবে সংখ্য়াগরিষ্ঠা পেতে গেলে ৪৫ জন বিধায়কের সমর্থন প্রয়োজন। 

আরও পড়ুন:  Supreme Court | Pregnant Person: 'সুপ্রিম' পর্যবেক্ষণে 'গর্ভবতী'র সংজ্ঞা বদলের 'ঐতিহাসিক' দিগনির্দেশ!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

2024-05-07T16:58:53Z dg43tfdfdgfd