JAMMU KASHMIR TERROR ATTACK: কুপওয়ারায় এনকাউন্টারে খতম পাকিস্তানি জঙ্গি, শহিদ এক জওয়ান

শনিবার জম্মু ও কাশ্মীরের কুপওয়ারা জেলায় জঙ্গিদের সঙ্গে ভয়ঙ্কর বন্দুকযুদ্ধে ৪ জন জওয়ান জখম হয়েছেন। শহিদ হয়েছেন এক জওয়ান। একজন জঙ্গিকে খতম করেছেন জওয়ানরা।

কুপওয়ারায় গত তিন দিনের মধ্যে দ্বিতীয় এনকাউন্টার এটি। কামকারি এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযানের সময় এই এনকাউন্টার শুরু হয়েছিল।

শনিবার নিরাপত্তা বাহিনী কুপওয়ারার কামকারি এলাকায় সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করে। লুকিয়ে থাকা জঙ্গিদের বিষয়ে গোপন সূত্রে তথ্য পেয়েছিলেন জওয়ানরা। তার ভিত্তিতেই শুরু হয় অভিযান। সেই সময় এনকাউন্টারে ৪ জন জওয়ান জখম হন। শহিদ হয়েছেন এক জওয়ান।

'উত্তর কাশ্মীর জেলার ত্রেহগাম সেক্টরের কুমকাদি পোস্টের কাছে গুলি বিনিময় হয়েছে,' একজন সেনা কর্তা জানিয়েছেন।

এর আগে গত ২৪ জুলাই, নিরাপত্তা বাহিনী কুপওয়ারার লোলাব এলাকায় জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে একজন অজ্ঞাত জঙ্গিকে খতম করেছিল। বন্দুকযুদ্ধে এক জওয়ানও শহিদ হন।

সূত্রের মতে, প্রায় ৪০ থেকে ৫০ জন পাকিস্তানি জঙ্গিদের একটি দল জম্মু ও কাশ্মীরের পার্বত্য জেলাগুলির উপরিভাগে লুকিয়ে আছে। নিরাপত্তা বাহিনীকে তাদের ধরতে এই অঞ্চলে ব্যাপক সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করেছে।

এই জঙ্গিরা, অত্যন্ত প্রশিক্ষিত। তাদের কাছে অত্যাধুনিক অস্ত্রও আছে। এখনও পর্যন্ত জানা গিয়েছে, তাদের কাছে আমেরিকান এম 4 কারবাইন রাইফেল রয়েছে। সঙ্গে নাইট ভিশন ডিভাইস লাগানো রয়েছে। এর ফলে গহীন অন্ধকারেও দিব্যি দেখতে পাচ্ছে তারা। আর সেই কারণেই তাদের বিরুদ্ধে লড়াইটা আরও বেশি চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে।

2024-07-27T04:48:02Z dg43tfdfdgfd