MOUSUNI ISLAND: মৌসুনি দ্বীপে ট্যুরিস্ট কটেজে ভয়াবহ আগুন, একের পর এক বিস্ফোরণ

মৌসুনি দ্বীপে (Mousuni Island) একটি ট্যুরিস্ট কটেজে ভয়াবহ আগুন। আজ অর্থাত্‍ বৃহস্পতিবার ওই রাজ্যের অন্যতম জনপ্রিয় পর্যটন স্থান মৌসুনি দ্বীপের ওই কটেজে আগুন লাগে। বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দও শোনা গিয়েছে। প্রাথমিক অনুমান, গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।

স্থানীয় বাসিন্দারা আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে। যদিও ভয়াবহ আগুনে ইতিমধ্যেই ভস্মীভূত হয়ে গিয়েছে কটেজটি। জানা গিয়েছে, ওই কটেজে কোনও পর্যটক ছিলেন না। ফ্রেজারগঞ্জ থানার পুলিশ এসেছে ঘটনাস্থলে। হাজির হয়েছে দমকল। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে।

রাজ্যের বেশ জনপ্রিয় পর্যটনকেন্দ্র মৌসুনি। কলকাতার কাছাকাছি যে সব পর্যটনকেন্দ্রগুলি রয়েছে, তার মধ্যে অন্যতম। কলকাতা থেকে মৌসুনি দ্বীপ যেতে মোটামুটি ৪ থেকে ৫ ঘণ্টা লাগে। ট্রেনেও যাওয়া যায়। সে ক্ষেত্রে শিয়ালদা থেকে নামখানা লোকাল ধরতে হয়। শিয়ালদহ দক্ষিণ শাখায় নামখানা লোকালে মোটামুটি ঘণ্টা তিনেক সময় লাগে নামখানা পৌঁছতে। ট্রেন থেকে নেমে মৌসুনি দ্বীপে দুভাবে যাওয়া যায়। আসলে মৌসুনি দ্বীপে যেতে পারাপার করতে হয় ছেনাই নদী। এই নদীর দুটি ঘাট, হুজ্জুতের ঘাট এবং বাগডাঙা ঘাট। এর যে কোনও একটি ব্যবহার করা যায়। হুজ্জুতের খেয়াঘাট হয়ে যেতে চাইলে নামখানা স্টেশন থেকে টোটো করে হুজ্জুতের ঘাট যাবেন। ভাড়া ৫০টাকা। আর যদি বাগডাঙা হয়ে যেতে চান তাহলে নামখানা স্টেশনে নেমে টোটোয় করে নামখানা বাসস্ট্যান্ডে যাবেন। টোটো ভাড়া ১০টাকা। সেখান থেকে ম্যাজিক গাড়ি করে যেতে হবে বাগডাঙা খেয়াঘাট।

2024-09-19T05:47:25Z dg43tfdfdgfd