SANDIP GHOSH: সন্দীপ ঘোষকে সপাটে চড়, আদালত চত্বরে ধুন্ধুমার কাণ্ড

আরজি কর মেডিক্যালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে সপাটে চড় কষালেন এক ব্যক্তি। মঙ্গলবার আলিপুর আদালত চত্বরে এই ঘটনা ঘটে। আদালত থেকে সন্দীপকে বার করা হচ্ছিল। সেই সময়ই তাঁকে এক ব্যক্তি চড় কষান বলে অভিযোগ। 

আরজি কর হাসপাতালে দুর্নীতির অভিযোগে সোমবার সন্দীপকে গ্রেফতার করে সিবিআই। এদিন সন্দীপকে নিজাম প্যালেস থেকে আলিপুর আদালতে নিয়ে যাওয়া হয়। আদালতে ঢোকার সময় সন্দীপকে দেখে 'চোর, চোর' স্লোগান দেওয়া হয়। সন্দীপকে ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। আদালত থেকে সন্দীপকে বেরোনোর সময় তাঁকে এক ব্যক্তি চড় মারেন বলে অভিযোগ। 

আরজি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ-খুনের ঘটনায় প্রথম থেকেই ক্ষোভের মুখে পড়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ। পরে এই ঘটনার তদন্তভার হাতে নেয় সিবিআই। তারপর থেকেই সিবিআইয়ের স্ক্যানারে ছিলেন সন্দীপ। টানা প্রায় ২ সপ্তাহ ধরে সন্দীপকে দীর্ঘক্ষণ ধরে জিজ্ঞাসাবাদ করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সন্দীপের পলিগ্রাফ পরীক্ষাও করানো হয়। শেষমেশ, দুর্নীতির অভিযোগে সোমবার সন্দীপকে গ্রেফতার করে সিবিআই। 

 

অন্য দিকে, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে সরব আন্দোলনকারী চিকিৎসকরা। গতকাল থেকে ফিয়ার্স লেনে রাতভর অবস্থান করেন তাঁরা। পরে তাঁদের আন্দোলনে পিছু হঠতে বাধ্য হয় পুলিশ। মঙ্গলবার বিকেলে আন্দোলনকারী চিকিৎসকদের ২২ জন প্রতিনিধি লালবাজারে গিয়ে কলকাতার নগরপালের সঙ্গে দেখা করেন। সিপির পদত্যাগের দাবিতে সিপিকেই ডেপুটেশন দেন তাঁরা। তারপরে লালবাজারের কাছে অবস্থান তোলেন বিক্ষোভরত চিকিৎসকরা। 

এদিন বিধানসভায় পাশ করা হয় রাজ্য সরকারের আনা ধর্ষণ বিরোধী বিল 'অপরাজিতা'। বিলকে পূর্ণ সমর্থন জানান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। মঙ্গলবার পাটুলি থেকে উল্টোডাঙা পর্যন্ত মানববন্ধন কর্মসূচি করেন বহু মানুষ। 

2024-09-03T13:26:21Z dg43tfdfdgfd