₹600 CRORES DRUGS SEIZED FROM PAK BOAT: গুজরাট উপকূলে আটক পাক বোট, চোখ কপালে উঠল তল্লাশিতে, মিলল ৬০০ কোটির মাদক

গুজরাট উপকূলের কাছে আটক হল পাকিস্তানি এক নৌকা। রিপোর্ট অনুযায়ী, আটক পাক বোট থেকে ৬০০ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে। ভারতীয় উপকূলরক্ষী বাহিনীর এই তল্লাশি অভিযানে গ্রেফতার করা হয়েছে বোটের ১৪ জন ক্রু সদস্যকে। জানা গিয়েছে, সেই পাকিস্তানি বোটে মোট ৮৬ কেজি নিষিদ্ধ মাদকদ্রব্য ছিল। ঘটনার পরিপ্রেক্ষিতে এক বিবৃতি দিয়েছে ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। তাদের তরফে অভিযানের বিষয় বিস্তারিত জানানো হয়েছে। বলা হয়েছে, এই অভিযানে বাহিনীর সঙ্গে ছিলেন এনসিবি'র আধিকারিকরা। (আরও পড়ুন: কংগ্রেসকে 'নকশাল' আখ্যা মোদীর, সম্পত্তি পুনর্বণ্টন নিয়ে স্পষ্ট করলেন অবস্থান)

আরও পড়ুন: বিধায়কের হয়ে ক্ষমা চাইলেন খোদ মমতা, মুখ্যমন্ত্রীকে পালটা জবাব তৃণমূল নেতার

জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়েই এই তল্লাশি অভিযান চালিয়েছিল ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। এদিকে মাদকের ওজন এবং বাজার মূল্যের বিষয়ে জানানো হলেও কী ধরনের মাদকদ্রব্য বাজেয়াপ্ত করা হয়েছে, সেই সংক্রান্ত বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়নি উপকূলরক্ষী বাহিনীর তরফ থেকে। অবশ্য এই মাদক যে পাকিস্তান থেকে এ দেশে নিয়ে আসা হয়েছিল তা জানানো হয়েছে বিবৃতিতে। (আরও পড়ুন: হাওড়া ও মালদা থেকে এই ২ রুটে চালু হতে পারে বন্দে ভারত মেট্রো, বড় দাবি রিপোর্টে)

আরও পড়ুন: 'মুসলিমরাই সবথেকে বেশি কন্ডোম ব্যবহার করে', জনসংখ্যা বিতর্কে মোদীকে জবাব ওয়াইসির

এদিকে অভিযান সম্পর্কে জানানো হয়, এই তল্লাশির জন্য আকাশপথেও নজরদারি চালানোর ব্যবস্থা রাখা হয়েছিল উপকূলরক্ষী বাহিনীর তরফ থেকে। রিপোর্ট অনুযায়ী, উপকূলরক্ষী বাহিনীকে দেখে পাকিস্তানি বোটটি পালানোর চেষ্টা করেছিল। তবে আগেভাগে সব পরিকল্পনা করে পাক বোটকে ফাঁদে ফেলে ভারতীয় উপকূলরক্ষী বাহিনী। এরপর সেই নৌকাটি আটক করে তাতে তল্লাশি চালানো হয়। সেই সময় এই বিপুল পরিমাণ মাদক উদ্ধার হয়।

এদিকে পাক নৌকায় থাকা ১৪ জন ধৃতকে জেরা শুরু করেছে এনসিবি। তারা কোথা থেকে এই মাদক নিয়ে এসেছিল এবং কোথায় নিয়ে যাওয়ার কথা ছিল, তা জানার চেষ্টা হচ্ছে। এদিকে মাদক পরীক্ষার কাজও শুরু করে দিয়েছে এনসিবি। এছাড়া আন্তর্জাতিক মাদকচক্রের সঙ্গে এই বিপুল পরিমাণ মাদকদ্রব্যের যোগ আছে কি না, তাও খতিয়ে দেখছে এনসিবি। উল্লেখ্য, গুজরাট উপকূলের কাছে এই সমুদ্রপথে এর আগেও একাধিকবার মাদক সহ পাকিস্তানি নৌকা ধরা পড়েছে। এই পথে মাদক পাচারের চেষ্টা চালিয়ে থাকে পাচারকারীরা। এই পরিস্থিতিতে এই এলাকায় কড়া নজরদারি চালিয়ে থাকে উপকূলরক্ষী বাহিনী।

2024-04-29T04:30:48Z dg43tfdfdgfd