BRATYA BASU: এসএসসিতে বহাল চাকরি! 'সত্যেরই জয় হয়', সুপ্রিম-রায়ে 'খুশি' শিক্ষামন্ত্রী...

'মূলত আমাদের যে দাবিগুলি ছিল, সুপ্রিম কোর্ট মেনে নিয়েছে। শুধু মেনে নিয়েছেন নয়, স্থগিতাদেশ দিয়েছে। আমি মাননীয়া মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কৃতজ্ঞতা জানাব। তিনি আগাগোড়া এই যোগ্য চাকরিহারাদের পাশে ছিলেন।  আমরাও যেটা বলেছি, আমরা যোগ্য়দের সবসময়ে আছি'।

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এসএসসিতে আপাতত সমস্ত চাকরিই বহাল।  'আজকে প্রমাণিত হয়েছে, সত্যেরই জয় হয়', সুপ্রিম কোর্টে রায়ের পর বললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। সঙ্গে বার্তা, 'যে যোগ্য শিক্ষকরা এতদিন ধরে লড়াই চালিয়েছেন, তাঁরা ভেঙে পড়বেন না। আমরা সবসময় যোগ্যদের পাশে আছি'।

আরও পড়ুন:  Mamata Banerjee: 'সুপ্রিম কোর্টে ন্যায়প্রাপ্তির পর আমি বাস্তবিকই খুব খুশি এবং মানসিকভাবে তৃপ্ত'

ভোটের প্রচারে শিক্ষামন্ত্রী এখন কৃষ্ণনগরে। এদিন সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, 'সুপ্রিম কোর্টের রায়ে অবশ্য় খুশি। মূলত আমাদের যে দাবিগুলি ছিল, সুপ্রিম কোর্ট মেনে নিয়েছে। শুধু মেনে নিয়েছেন নয়, স্থগিতাদেশ দিয়েছে। আমি মাননীয়া মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কৃতজ্ঞতা জানাব। তিনি আগাগোড়া এই যোগ্য চাকরিহারাদের পাশে ছিলেন।  আমরাও যেটা বলেছি, আমরা যোগ্য়দের সবসময়ে আছি'।

এদিকে ভোটের মুখে চাকরি বাতিলে সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছিল বিরোধীরা।  শিক্ষামন্ত্রী অবশ্য বলেন, 'এই রায়ের সঙ্গে নির্বাচনের সম্পর্কে  আছে সেটা মনে করি না। ভোটকে জড়িয়ে ফেলতে চাই না। এটা একটা আইনি প্রক্রিয়া'। 

ঘটনাটি ঠিক কী? SSC মামলায় ২০১৬ সালের প্যানেল। কলকাতা হাইকোর্টের নির্দেশে রাতারাতি চাকরি হারিয়েছেন ২৫ হাজার ৭৫৩ জন শিক্ষক। সেই এবার স্থগিতাদেশ জারি করল সুপ্রিম কোর্ট। কবে? আজ, মঙ্গলবার। প্রধান বিচারপতির মন্তব্য, 'আমরা অভিজিৎ গঙ্গোপাধ্যায় নই, আমরা এই মামলা নিয়ে ভাবছি'। পরবর্তী শুনানি ১৬ জুলাই।

এদিন সুপ্রিম কোর্টের 'বৈধ' চাকরিহারাদের পক্ষে সওয়াল করেন শ্যাম দিওয়ান। তিনি বলেন, 'ওএমআর শিট ও ব়্যাংকে কারচুপি করে যাঁরা চাকরি পেয়েছেন, তাঁদের জন্য অন্যদের চাকরি কেড়ে নেওয়া হবে কেন? নবম-দশম শ্রেণীর মোট ১১,৬১০ জন শিক্ষক রয়েছেন। ওএমআর বিকৃতির অভিযোগ মাত্র ৮০৮ জনের বিরুদ্ধে। গত ৫ বছর চাকরি করার পর কেন বৈধদের বেতন ফেরৎ দিতে বলা হবে‌'?

আরও পড়ুন:  Konnagar Municipalty: ফোনে কুপ্রস্তাব দলেরই কর্মীর? পুলিসের দ্বারস্থ তৃণমূলের প্রাক্তন মহিলা কাউন্সিলর!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

2024-05-07T15:41:41Z dg43tfdfdgfd