EAST BENGAL: লাল হলুদে নতুন উইঙ্গার, তিন বছরের চুক্তিতে ইস্টবেঙ্গলে সই করলেন নন্ধকুমার

নয়াদিল্লি: গত মরসুমে একেবারেই সন্তোষজনক পারফর্ম করতে পারেনি ইস্টবেঙ্গল (East Bengal)। এর ফলে মরসুম শেষেই চাকরি গিয়েছে স্টিফেন কনস্ট্যান্টাইনের। পুরনো হতাশা ঝেড়ে ফেলে নতুন মরসুম সাফল্য লাভের লক্ষ্যে তৎপর লাল হলুদ শিবির। তাই শেষ মুহূর্তে নয়, আগেভাগেই দল গড়তে আগ্রহী ইস্টবেঙ্গল। ইতিমধ্যেই কার্লেস কুয়াদ্রাতকে কোচকে হিসাবে নিয়োগ করেছে লাল হলুদ কর্তৃপক্ষ। এবার দলের উইঙ্গারও ঠিক করে ফেলল তাঁরা।

তিন বছরের চুক্তিতে নন্ধকুমার শেখরকে (Nandhakumar Sekar) দলে নিল ইস্টবেঙ্গল। শনিবারই ক্লাবের তরফে সরকারিভাবে নন্ধকুমারকে সই করানোর কথা ঘোষণা করা হল। শেখর গত বছর ওড়িশা এফসির হয়ে দুরন্ত পারফর্ম করেছিলেন। ওড়িশার প্রথম সুপার কাপ জয় তথা আইএসএলের প্লে-অফের যোগ্যতাঅর্জন করার ক্ষেত্রে নন্ধকুমার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ২৭ বছর বয়সি নন্ধকুমার ওড়িশার হয়ে সিংহভাগ ম্যাচই খেলেছিলেন। তিনি মরসুম সব প্রতিযোগিতা মিলিয়ে পড়শি রাজ্যের ক্লাবের হয়ে মোট ১১টি গোল করেছিলেন।

আইএসএলের ২০টি ম্যাচে ছয়টি গোলের পাশাপাশি একটি অ্যাসিস্টও প্রদান করেছিলেন এই উইঙ্গার। এই দুর্দান্ত পারফরম্যান্সে ভর করেই চলতি ইন্টারকন্টিনেন্টাল কাপ ও সাফ কাপে ভারতীয় দলে ডাকও পেয়েছেন তিনি। মরসুম শুরুর আগে এই ইনফর্ম উইঙ্গারকে সই করিয়ে বড় চমক দিল লাল হলুদ। নন্ধকুমারের কাছে ইস্টবেঙ্গলের হয়ে সই করাটা অনেকটা স্বপ্ন সত্যি করার মতোই। 

ইস্টবেঙ্গলে যোগ দেওয়ার বিষয়ে কথা বলতে গিয়ে নন্ধকুমার বলেন, 'এই দেশের প্রতিটি খুদে ফুটবলারই ইস্টবেঙ্গলের মতো একটা বড় ক্লাবের হয়ে খেলার স্বপ্ন দেখে। আমি বর্তমানে নিজের কেরিয়ারে এমন এক পর্যায়ে রেয়েছি যেখানে আমি নিজের খেলাটাকে পরবর্তী পর্যায়ে নিয়ে যেতে আগ্রহী এবং চ্যালেঞ্জও নিতে চাই। চেন্নাই সিটির হয়ে ২০১৭ সালে খেলার সময়ই আমি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে আমার প্রথম পেশাদার গোল করি। এবার আমি এই ঐতিহাসিক ক্লাবের হয়ে মাঠে নামার সুযোগ পাব। ক্লাবের সাফল্যে আমি নিজের সবটা উজাড় করে দেব। লাল হলুদের হয়ে মাঠে নামার আর তর সইছে না।'

 

আরও পড়ুন: লং কোভিড রুখে দিতে পারে ডায়াবেটিসের এক ওষুধ ! ল্যানসেটের গবেষণায় নতুন দিশা

2023-06-10T19:16:32Z dg43tfdfdgfd