ELECTION 2024:শিবমন্দিরে পুজো, তার পর চা-চক্র ও দেওয়াল লিখন! খড়্গপুরে চুটিয়ে প্রচার অগ্নিমিত্রার

বিশ্বজিৎ দাস, পশ্চিম মেদিনীপুর: দিলীপ ঘোষের বদলে এবার মেদিনীপুর (Medinipur BJP Candidate) থেকে অগ্নিমিত্রা পালকে (Agnimitra Paul Campaign)  প্রার্থী করেছে বিজেপি। ভোটপ্রচারে তিনি এলেন খড়্গপুরে। প্রথমে শিবমন্দিরে পুজো দিলেন। তার পর ওই এলাকায় চা-চক্র ও দেওয়াল লিখনে মন দিলেন। এদিন খড়্গপুর প্রেমবাজার এলাকায় প্রচার সারেন তিনি।

কী কী হল?

প্রচারে বেরিয়ে অগ্নিমিত্রা পাল বললেন, 'বিজেপির তৃণমূল স্তরের কর্মকর্তাদের সঙ্গেও কথা বললাম। মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়নের যে কাজ করছেন, সেটাই আমাদের প্রচারের ইউএসপি।' তাঁর সংযোজন, 'দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। রাজ্যকে এগিয়ে নিয়ে যেতে হবে। এটাই আমাদের লক্ষ্য।' ভাষা সন্ত্রাস সম্পর্কে অগ্নিমিত্রা বলেন, টআমি এটা একদম পছন্দ করি না। আমাদের নীতির ফারাক থাকতে পারে। এ অন্য দলের, ও অন্য দলের। কিন্তু কখনওই ব্যক্তিগত আক্রমণ করা, কটু শব্দ ব্যবহার করা উচিত নয়, তা সে তিনি যে দলেরই হন। এটা পশ্চিমবঙ্গ। এটা রবীন্দ্রনাথ ঠাকুর, বিদ্যাসাগরের ভূমি, ভুলে গেলে চলবে না।' ঘটনাচক্রে, যে মেদিনীপুর থেকে এবার তিনি প্রার্থী হয়েছেন, সেই মেদিনীপুরের বিদায়ী সাংসদ তথা বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষকে শো-কজ করেছে নির্বাচন কমিশন। তাঁর বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে কুরুচিকর মন্তব্যের অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনে নালিশ করেছিল তৃণমূল। তার পরই শো-কজ করে কমিশন। 

অগ্নিমিত্রার প্রচার...

বাংলার জন্য বিজেপি যে দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ করে, তাতে দেখা যায় মেদিনীপুর থেকে এবার আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পালকে প্রার্থী করেছে বিজেপি। আর দিলীপ ঘোষকে প্রার্থী করা হয়েছে বর্ধমান-দুর্গাপুর থেকে। প্রাথমিক প্রতিক্রিয়ায় অগ্নিমিত্রা বলেন, 'এটা আমার কাছে বিরাট পাওয়া।' তবে একই সঙ্গে জানান, এই ঘোষণার পরই তিনি দিলীপ ঘোষকে ফোন করেছিলেন। বলেন, 'তাঁর কাছে আসছেন।' অগ্নিমিত্রা জানান, এই কেন্দ্র বিজেপির শক্ত জমি। গত কয়েক বছর ধরে এলাকায় দারুণ কাজ করেছেন দিলীপ ঘোষ। তাই তিনি অনেকটাই সুবিধেজনক পিচ পাচ্ছেন বলেই মনে করছে রাজনৈতিক মহল। অগ্নিমিত্রা নিজেও বলেন, 'আমার খুব একটা চিন্তা নেই। আমি খুব ভাগ্যবান যে আমি এমন একটা কেন্দ্র থেকে দাঁড়াচ্ছি, যেখানে দিলীপ দা এত ভাল কাজ করে গিয়েছেন। মেদিনীপুর সাংগঠনিক দিক থেকে খুব পোক্ত জায়গায়।'

আরও পড়ুন:ভোট প্রচারে গিয়ে ক্ষোভের মুখে যাদবপুরের তৃণমূল প্রার্থী সায়নী

2024-03-29T09:33:14Z dg43tfdfdgfd