Trending:


ব্যস্ত রাস্তায় চলন্ত স্কুটারের পাদানিতে শিশু! ভাইরাল ভিডিওতে নিন্দিত দম্পতি

ব্যস্ত রাস্তায় ছুটছে স্কুটার। চালকের আসনে এক তরুণ। পিছনে মহিলা। এত পর্যন্ত সব ঠিকঠাকই ছিল। কিন্তু স্কুটারের পাদানিতে দাঁড়িয়ে রয়েছে একটি শিশু! তাঁকে একহাতে কোনওরকমে ধরে রয়েছেন ওই মহিলা। আর ট্রাফিক কাটিয়ে এঁকেবেঁকে দৌড়চ্ছে স্কুটার। যে কোনও সময়ে বিপদ ঘটতে পারে। এমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা বলছেন, “আপনাদের মাথার ঠিক আছে”?সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে ভাইরাল হয়েছে এই ভিডিও। ভিডিও-তে দেখা যাচ্ছে, সন্ধ্যা বেলা ব্যস্ত...


Howrah Station: সকাল ৬টার ট্রেন বেলা ১০টায়! ঘোষণা ছাড়াই লেটে যাত্রী বিক্ষোভে ধুন্ধুমার হাওড়ায়...

ট্রেন সঠিক সময়ে না আসার সঠিক কারণ না জানতে পারায় ক্ষোভে ফেটে পড়েন যাত্রীরা। ট্রেনটির রেক প্লেসমেন্ট করতে দেরি।


Loksabha Election 2024 : বালুরঘাটের জায়গায় বালুঘাট ! বিজেপির পোস্ট নিয়ে তৃণমূলের খোঁচা, 'মোদিজি এটা বালুরঘাট'

কলকাতা : লোকসভা ভোটের প্রচারে আসছেন দেশের প্রধানমন্ত্রী, সেই জায়গার নামের বানানটাই যদি ভুল লেখা হয় । তাও আবার খোদ রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের নির্বাচনী কেন্দ্রে। নাম বালুরঘাট। বিজেপির পোস্টে সেই নাম হয়ে গেল বালুঘাট! আর সেই বানান বিভ্রাট নিয়ে একেবারে হইহই চইচই কাণ্ড। এমনিতেই বিজেপি হাইকমান্ডের কেউ বাংলায় এলেই তাঁদের বহিরাগত বলে আক্রমণ শানায় তৃণমূল। আর এ তো স্বয়ং প্রধানমন্ত্রীর প্রচার নিয়ে সোশ্যাল পোস্টে বানান-বিভ্রাট ! নজরে আসতেই...


প্রচারের শেষ দিনেও ফোকাস সেই চা বাগান! আলিপুরদুয়ারে জোর কদমে প্রচার সব দলের

শেষ দিনের প্রচারে চা বাগানকেই গুরুত্ব দিলেন প্রার্থীরা গোপালপুর চা বাগানের শ্রমিকদের সঙ্গে কথা বললেন বিজেপি প্রার্থী মনোজ টিগ্গা মথুরাপুর চা বাগানের শ্রমিকদের থেকে শুভকামনা চাইলেন তৃণমূল প্রার্থী মথুরাপুর চা বাগানে গেট মিটিংয়ে যোগ দিয়েছিলেন প্রকাশ চিক বরাইক আলিপুরদুয়ার এক ব্লকের বিভিন্ন চা বাগানে ঘুরে বেড়ালেন বাম প্রার্থী মিলি ওরাও


Comment on Constitution :'গোয়ায় ভারতীয় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-কং প্রার্থীর বিতর্কিত মন্তব্য, পাল্টা দিলেন মোদী

দক্ষিণ গোয়ায় এক সভায় কংগ্রেসের প্রার্থী ভিরিয়াতো ফার্নান্ডেজ ভাষণের সময় গোয়ার বাসিন্দাদের দ্বৈত নাগরিকত্ব দেওয়ার দাবি তোলেন। তাঁর দাবি, গোয়ার বাসিন্দাদের পর্তুগাল ও ভারত দুই দেশেরই নাগরিকত্ব দেওয়া উচিত।


Refuge In Toilet: ঘর নেই-পরিত্যক্ত টয়লেটে বাস পুরুলিয়ার এই বৃদ্ধার, সাহায্যের আশ্বাস প্রশাসনের

পশ্চিমবঙ্গের পুরুলিয়া জেলার সুন্দ্রাদি গ্রামের বাসিন্দা ৬৬ বছর বয়সী মিথিলা মাহাতো গত এক বছর ধরে একটি পরিত্যক্ত টয়লেটে বসবাস করছেন। বৃষ্টির কারণে তার কাদামাখা কুঁড়েঘরটি ধ্বংস হওয়ার পরে, মিথিলা টয়লেটে আশ্রয় নিয়েছিলেন। নির্বাচনের আগে এই নিয়ে শুরু সরকার ও বিরোধী দলের একে ওপরকে দোষারোপ শুরু হয়ে গেছে। জেলা প্রশাসন দাবি করেছে যে তারা কেন্দ্রীয় সরকারের কাছ থেকে প্রধানমন্ত্রী আবাস যোজনার অধীনে তহবিল পায়নি। বিজেপি জেলা সভাপতি রাজ্য সরকারের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলেন।


ভোটের মুখে মোদীর তীব্র সমালোচনা রণবীর সিং-এর মুখে! ভিডিওতে দেখুন ডিফেট প্রযুক্তির কারসাজি

ভিডিওটিতে দেখান হয়েছে যে রণবীর সিং নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন সরকার লম্পর্কে সমালোচনামূলক মন্তব্য করেছেন। তিনি কটাক্ষ করে বলেছেন


ডোনেশনের দাবি, ডুয়ার্সের রিসর্টে তালা মারার অভিযোগ

মালিকের থেকে ডোনেশন দাবি না মেটানোয় তৃণমূলের পতাকা লাগিয়ে বন্ধ করে দেওয়া হল রিসর্টের গেট। এমনি অভিযোগ উঠেছে ডুয়ার্সের বানারহাট এলাকার ডায়না নদীর ধারে আপার কলাবাড়ি এলাকার। সেখানে আসা পর্যটকদের চলে যেতে বলা হয়। রিসর্টের মালিক জানান, দাবি মতো ডোনেশন দিতে না পারায় তাঁরা রিসর্ট বন্ধ করে দেওয়ার হুমকি মিলেছে।


স্কুটারের ফুটরেস্টে দাঁড়িয়ে খুদে! তারপর যা হল... দম্পতির কাজে ক্ষুব্ধ নেটপাড়া

Viral Bengaluru Couple: বর্তমানে একটি ভিডিয়ো ব্যাপক ভাবে ভাইরাল হতে শুরু করেছে। এতে দেখা যায় যে স্কুটারে দম্পতি শিশুকে ফুটরেস্টে দাঁড় করিয়ে দিয়েছে এবং দ্রুত গতিতে যাচ্ছেন। এই ভিডিয়ো নিয়ে ইন্টারনেটে সমালোচনার কারণ হয়ে দাঁড়িয়েছে। ঘটনাটি বেঙ্গালুরুর বলে জানা গিয়েছে।


SSC Case Update: এসএসসি মামলায় সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল মূল মামলাকারীদের! | Zee 24 Ghanta

The main litigants filed a caveat in the Supreme Court in the SSC case


২০০ বছরের প্রাচীন বাসন্তী এই পুজো শুধু পারিবারিক নয়! আনন্দে মাতে গোটা এলাকা

কোচবিহার: জেলা কোচবিহার মানেই রাজ আমলের ইতিহাস ও নানা ঐতিহ্য। এই সকল রাজ আমলের ঐতিহ্য ছড়িয়ে ছিটিয়ে রয়েছে কোচবিহার জেলা জুড়ে। তবে শুধুমাত্র স্থাপত্যের মধ্যেই নয়। কোচবিহার জেলার বহু পুজো-পার্বণের মধ্যেও রয়েছে রাজ আমলের ছাপ। কোচবিহার জেলা সদর শহর সংলগ্ন রাজারহাট এলাকা। এখানে দুর্গা পুজোর সময় খুব একটা জাঁকজমক চোখে পড়ে না।তবে এখানে আজও করা হয় ২০০ বছরের প্রাচীন বাসন্তী দুর্গা পুজো। দীর্ঘ প্রাচীন আমলের রীতি-প্রথা ও ঐতিহ্য মেনে প্রতিবছর এই...


ভয়ঙ্কর রাত,দুর্ঘটনার দুঃস্বপ্ন ভুলে এবার আলোয় ফিরছেন আহতরা,জেলায় তৎপর প্রশাসন

পূর্ব মেদিনীপুর: ওড়িশা জাজপুরে বাস দুর্ঘটনায় আহতদের মধ্যে পূর্ব মেদিনীপুর জেলার বাসিন্দাদের সংখ্যা বেশি। আহতদের জেলায় ফিরিয়ে এনে চিকিৎসা পরিষেবা দিতে তৎপর হয়েছে পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। ব্রিজের ওপর থেকে প্রায় ২০ ফুট নিচে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায় বাস। মাসে পূর্ব মেদিনীপুর জেলার বহু যাত্রী ছিলেন। যার মধ্যে এখনও পর্যন্ত খবর চারজন মৃত।পূর্ব মেদিনীপুর জেলার প্রশাসন আহত এদের জেলায় ফিরিয়ে এনে চিকিৎসা সমস্ত রকম ব্যবস্থা রেখেছে।...


Madhyamik Result 2024: মাধ্যমিকের রেজাল্ট শীঘ্রই? তোড়জোড় শুরু, শিক্ষকদের নয়া নির্দেশ পর্ষদের

Madhyamik Result 2024: মাধ্যমিকের রেজাল্ট কবে? অনেকেই সেই বিষয়ে জানতে চাইছেন। সেক্ষেত্রে জানিয়ে রাখা ভাল, সোমবারই এই বিষয়ে শিক্ষকদের নির্দেশিকা পাঠিয়ে দিয়েছে পর্ষদ। খাতার নম্বর সংশোধনের জন্য শেষ দিন জানিয়ে দেওয়া হয়েছে শিক্ষকদের।


NEET PG ২০২৪-এর রেজিস্ট্রেশন শুরু হবে এই মাসেই

NEET PG ২০২৪-এর রেজিস্ট্রেশন শুরু হবে এই মাসেই


Odisha Bus Accident: ওড়িশায় বাস দুর্ঘটনায় রাজ্যকে আর্থিক সাহায্যের অনুমতি কমিশনের...

গন্তব্য ছিল, কলকাতা। কটক থেকে আসার পথে জাজপুরে সেতু থেকে পড়ে যায় একটি বাস। ভয়াবহ সেই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে কমপক্ষে ৫ জন। গুরুতর জখম ৪০-এরও বেশি। কবে? গতকাল, সোমবার রাতে। প্রাথমিক তদন্তের অনুমান, চালক নিয়ন্ত্রণ হারানোর জেরেই এই দুর্ঘটনা। নিহতদের পরিচয় জানা যায়নি এখনও। তবে আহতদের বেশিরভাগই পশ্চিমবঙ্গের!


Lok Sabha Election: দেওয়াল লিখনকে কেন্দ্র করে বাঁকুড়ার সোনামুখীতে তৃণমূল ও বিজেপির সংঘর্ষ

ABP Ananda LIVE: দেওয়াল লিখনকে কেন্দ্র করে বাঁকুড়ার(bankura) সোনামুখীতে(sonamukhi) তৃণমূল ও বিজেপির সংঘর্ষ(tmc bjp clash)। বিজেপির অভিযোগ, গতকাল রাতে শিবডাঙা গ্রামে দেওয়াল লেখার সময় লাঠিসোটা, ধারাল অস্ত্র নিয়ে তাদের কর্মীদের ওপর চড়াও হয় তৃণমূল কর্মীরা। আহত হন ৩ মহিলা-সহ ৭ জন বিজেপি নেতা, কর্মী। তাঁদের দেখতে হাসপাতালে যান বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ ও সোনামুখীর বিজেপি বিধায়ক দিবাকর ঘরামি। তৃণমূলের পাল্টা অভিযোগ, বিজেপির হামলায় তাদের ৫ জন কর্মী আহত হয়েছেন। দু’পক্ষই সোনামুখী থানায় অভি আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। যোগ জানিয়েছে।


Arvind Kejriwal News: সুগার ৩২০! অবশেষে জেলে ইনসুলিন কেজরিওয়ালকে

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সুগারের রোগী। তিহাড় জেলে তাঁর রক্তে শর্করার মাত্রা পৌঁছে যায় ৩২০। শেষমেশ তাঁকে ইনসুলিন দেওয়া হল জেলে, জানানো হয়েছে আম আদমি পার্টির তরফে। জেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ইনসুলিন দিতে অবহেলার অভিযোগ আনার পরেই তাঁকে ইনসুলিন দেওয়া হল। আবগারি দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়ে তিহাড় জেলে বন্দি রয়েছে অরবিন্দ কেজরিওয়াল।


Recruitment scam case: ‘এবার রুল জারি করব!’ নিয়োগ দুর্নীতি মামলায় মুখ্যসচিবকে কড়া বার্তা হাইকোর্টের

নিয়োগ দুনীর্তি মামলায় নেতামন্ত্রী ছাড়া একাধিক সরকারি আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। তাঁদের মধ্যে কয়েকজন জেলবন্দি। কিন্তু মুখ্যসচিবের অনুমতি ছাড়া তাঁদের বিচারপ্রক্রিয়া শুরু করা যাচ্ছে না।


লিভারের বারোটা বজলে, এসব লক্ষণ চোখে পড়বে

​লিভারের বারোটা বজলে, এসব লক্ষণ চোখে পড়বে​


ভয়ংকর আগুন আসানসোলে, পুড়ল ২৫টি বাড়ি

আসানসোল, পশ্চিম বর্ধমান : গত রবিবারের ভয়ংকর অগ্নিকাণ্ডের রেশ কাটেনি এখনও। তার মধ্যেই আবার নতুন করে ভয়াবহ আগুন আসানসোলে। এবার অগ্নিকাণ্ডের কবলে আসানসোলের ৭৮ নম্বর ওয়ার্ড। ভর দুপুরে ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেল প্রায় ২৫ টি বাড়ি ও দোকান। মুহূর্তের মধ্যেই আগুন ভয়াবহ রূপ নেয়। খবর পেয়ে দমকলের ইঞ্জিন আসে ঘটনাস্থলে। কিন্তু তার আগেই ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে এলাকায়।ঠিক কি হয়েছিল? এই বিষয়ে কোনও সদুত্তর পাওয়া যায়নি এখনও। তবে হঠাৎ করেই আগুন...


বিয়ের আগে সহবাস! জিনাতের কথায় 'অশ্লীল' গন্ধ, অভিনেত্রীকে তুলোধনা মুমতাজ-সায়রার

মুমতাজ ও জিনাত আমনের মধ্যে কথার যুদ্ধ নিয়েও প্রতিক্রিয়া জানিয়েছেন সায়রা বানু। লিভ-ইন সম্পর্ক নিয়ে জিনাত আমন ও মুমতাজের মধ্যে বাকযুদ্ধ শুরু হয়। সায়রা বলেন, তিনি এই ধরনের সম্পর্ক মেনে নিতে পারেন না এবং তিনি এমন কিছু করেনও না কখনও। আবার সায়রা বানুও সেই বিষয়ে একমত। জিনাতের মতের বিরুদ্ধে গিয়ে তুলে ধরেন নিজের বক্তব্য।


Mukul Roy in Hospital: অসুস্থ মুকুল রায়, ভর্তি বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে

হাসপাতালে ভর্তি মুকুল রায়। বৃহস্পতিবার দুপুরে তাঁর স্বাস্থ্যের অবনতি হয়। এরপরেই তাঁকে দ্রুত বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। গত কয়েক দিন ধরেই ঠিক মতো খাওয়াদাওয়া করছিলেন না তিনি। শরীরও বেশ দুর্বল হয়ে পড়েছিল। সেই কারণেই চিকিৎসক তাঁকে হাসপাতালে ভর্তির পরামর্শ দেন।


Mamata Banerjee: 'স্কুলগুলোতে শিক্ষক কোথা থেকে আসবে?' চাকরি বাতিলে প্রশ্ন মমতার। ABP Ananda Live

যাঁরা স্কুলে পড়ায় তাঁরা কোথায় যাবে? স্কুলগুলোতে শিক্ষক কোথা থেকে আসবে? চাকরি বাতিলে প্রশ্ন মমতার


Smoking in plane: মাঝ আকাশে কলকাতাগামী বিমানের মধ্যে সিগারেট ধরিয়ে সুখটান, নামতেই যাত্রীকে ধরল পুলিশ

বিমানে ধূমপান নিষিদ্ধ। কিন্তু তা সত্ত্বেও যাত্রী বিমানে চড়ে কয়েক ঘণ্টার যাত্রাপথে নেশাকে নিয়ন্ত্রণ করতে পারেননি। একসময় তিনি বিমানের শৌচাগারে গিয়ে সিগারেট ধরিয়ে সুখটান দিতে শুরু করেন তখন বিপদ ঘণ্টা বেজে উঠতেই কেবিন ক্রুর সদস্যরা ওই যাত্রীকে সতর্ক করেন এবং ধূমপান করতে নিষেধ করেন।


৩০০ পার সুগার! কেজরিওয়াল ও ইনসুলিন ইস্যুতে মন্তব্য সৌরভের

২১ মার্চ ED-র হাতে গ্রেফতার হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বর্তমানে তাঁর ঠিকানা তিহার জেল। ব্লাড সুগারের রোগী কেজরিওয়াল। কিন্তু এতদিন তাঁকে ইনসুলিন দেওয়া হয়নি বলে জানা গিয়েছে। অবশেষে সুগারের মাত্রা ৩০০ পেরোতে তড়িঘড়ি দেওয়া হল ইনসুলিন। এই বিষয়ে মুখ খুললেন দিল্লির মন্ত্রী ও AAP নেতা সৌরভ ভরদ্বাজ। তিহার জেলে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের স্বাস্থের প্রতি একেবারেই খেয়াল রাখা হচ্ছে না বলে অভিযোগ করেন AAP নেতা সৌরভ ভরদ্বাজ। আর কী কী অভিযোগ তুললেন তিনি? এতদিন কেজরিওয়ালকে ইনসুলিন না দেওয়া নিয়েও কটাক্ষ করতে ছাড়লেন না তিনি। আসুন দেখে নিন এই ভিডিয়ো। দেশ থেকে বিদেশের নানা খবরে বিশেষ করে রাজনীতি, খেলা ও বিনোদন সংক্রান্ত যাবতীয় খবরে আপডেটেড থাকতে আপনাদের নজর থাকুক এই সময় ডিজিটালে।


Maoists Killed in Chhattisgarh: ছত্তীসগঢ়ে নিহত ১৮ মাওবাদী, উদ্ধার প্রচুর অত্যাধুনিক অস্ত্র!

আবার সেই ছত্তীসগঢ়! পুলিসের সঙ্গে গুলির লড়াইয়ে নিহত ১৮ জন মাওবাদী। উদ্ধার প্রচুর অত্যাধুনিক অস্ত্র। ঘটনাটি ঘটেছে কাঁকেড় জেলায়।


‘ভারত বিশ্বের বৃহত্তম গণতন্ত্র, গুরুত্বপূর্ণ স্ট্র্যাটেজিক পার্টনার’: আমেরিকা

মধ্যপ্রাচ্যে সংঘাতের মেঘ। অন্য দিকে, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। এর মধ্যেই ভারতকে মার্কিন যুক্তরাষ্ট্রের ‘গুরুত্বপূর্ণ স্ট্র্যাটেজিক পার্টনার’ বলে অভিহিত করল হোয়াইট হাউজ। শুধু তাই নয়, ওয়াশিংটন এবং নয়াদিল্লির মধ্যে সম্পর্ক অপরিবর্তিত থাকবে বলেও আশা প্রকাশ করেছে আমেরিকা।সম্প্রতি ভারত সরকারের সমালোচনা করে বেশ কিছু প্রতিবেদন এবং নিবন্ধ প্রকাশিত হয় মার্কিন যুক্তরাষ্ট্রে। ভারতের গণতন্ত্র নিয়েও প্রশ্ন তোলা হয়। সে সবের পরিপ্রেক্ষিতে ভারত-মার্কিন সম্পর্ক নিয়ে...


Surendra Singh Ahluwalia: কাজে বাধা দিয়েছে জেলা প্রশাসন, TMC-র বিরুদ্ধে প্রতিহিংসার অভিযোগ আলুওয়ালিয়ার

সুরেন্দ্র দাবি করেছেন, তিনি সাড়ে ১৭ কোটি টাকা গত ৫ বছরে তহবিল হিসেবে পেয়েছিলেন। সেই টাকাতে তিনি এলাকার উন্নয়নমূলক কাজ করেছেন। আগের দুই লোকসভার প্রাক্তন সিপিএম সাংসদ সাইদুল হক ও তৃণমূলের মমতাজা সঙ্ঘমিতার প্রায় ৪ কোটি ২২ লক্ষ টাকা কাজ পড়েছিল। সেই কাজও তিনি করেছেন।


গরমে হাঁসফাঁস অবস্থা পশুপাখিদেরও! চিড়িয়াখানায় বিশেষ ব্যবস্থা

পূর্ব বর্ধমান: মানুষ তো বটেই, এই যা গরম পড়েছে তাতে বাঘ, ভাল্লুকও হয়ে উঠেছে নাজেহাল। তাই এবার তাদের জন্যও নেওয়া হয়েছে বিশেষ ব্যবস্থা। তীব্র গরমে হাঁসফাঁস করছে সমগ্র রাজ্য তথা পূর্ব বর্ধমান জেলা।গত কয়েকদিনে উষ্ণতার পারদ ৪০ থেকে ৪৫ ডিগ্রির আশপাশে ঘোরাফেরা করছে। চরম উষ্ণতার সঙ্গে আর্দ্রতার পরিমাণ বেশী থাকায় আরও বেশী কষ্ট অনুভব করেছে মানুষ। তবে শুধুমাত্র মানুষই না, আবহাওয়ার এই তীব্রতায় কাহিল হয়ে পড়ছে পশুপাখিরাও ।বর্ধমানের একমাত্র...


Mithun Chakraborty: 'গদ্দার' কটাক্ষের পাল্টা? কালিয়াগঞ্জের সভায় দুর্নীতি অস্ত্রে তৃণমূলকে নিশানা মিঠুনের

কালিয়াগঞ্জ: 'আমাদের প্রতিপক্ষ দল কি দুর্নীতিগ্রস্ত?', কালিয়াগঞ্জের সভা (Mithun Chakraborty Kaliaganj Rally) থেকে দুর্নীতি নিয়ে তৃণমূলকে নিশানা করলেন বিজেপির 'স্টার ক্যাম্পেনার' মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty Corruption Dig At TMC) । উপস্থিত জনতার উদ্দেশে তাঁর প্রশ্ন, 'কয়লা, গরু, বালি, রেশন পাচার করে?' সজোরে উত্তর আসে, 'হ্যাঁ।' এর পরই 'মহাগুরু'-র পরামর্শ,'কন্যাশ্রী-সহ যেখানে যা টাকা দিচ্ছে নিয়ে নিন, তারপর বিজেপিকে ভোট দিন। এ বার বিজেপি ৪০০...


‘এত আতিথেয়তা, এত সম্মান…’! ভারতে এসে নিলেন পদ্মশ্রী, অভিভূত বাংলাদেশের রেজওয়ানা চৌধুরী বন্যা

সোমবার রাতে পদ্মশ্রী তুলে দেওয়া হল বাংলাদেশের রবীন্দ্রসঙ্গীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা। কী বলছেন ওপার বাংলার এই বিখ্যাত গায়িকা?


এসএসসি দুর্নীতি মামলায় নতুন চিঠি পেল সিবিআই! পার্থ নয়, সেই সময় শিক্ষামন্ত্রী ছিলেন ব্রাত্য বসু

বিচারপতি বিচারপতি দেবাংশু বসাক ও বিচারপতি সব্বার রশিদির ডিভিশন বেঞ্চ রায়ে জানায়, সুপার নিউমারারি পদ বেআইনিভাবে গড়া হয়েছে। কী এই পদ? কোন সময়ে দুর্নীতি?


শিয়ালদার বি আর সিং হাসপাতালে কর্মখালি, জোড়া পোস্টে চুক্তিভিত্তিক চাকরি দিচ্ছে রেল

শিয়ালদার বি আর সিং হাসপাতালে কর্মখালি। স্পেশালিস্ট ও সুপার স্পেশালিস্ট পোস্টে নিয়োগ করবে রেল। আগ্রহী প্রার্থীদের নির্দিষ্ট ঠিকানায় ডাকযোগে পাঠাতে হবে আবেদনপত্র। চুক্তির ভিত্তিতে এই দুই পোস্টের জন্য মিলবে নিয়োগপত্র। প্রতি মাসে পারিশ্রমিক বাবদ মিলবে সর্বোচ্চ 15,000 টাকা। আর কোনও ভাতা দেওয়া হবে কিনা, তা জানতে মূল বিজ্ঞপ্তি দেখে নিতে হবে।


এ বছর বুদ্ধপূর্ণিমা কবে? কতক্ষণ থাকবে পূর্ণিমা? জানুন স্নানের সময়-পুজোর গুরুত্ব

*বৈশাখের পূর্ণিমায় পালিত হয় বুদ্ধ পূর্ণিমা উৎসব। এ বছরের বুদ্ধ পূর্ণিমা লাগছে ২২ মে সন্ধ্যা ৬.৪৮ মিনিটে। পরদিন ২৩ মে সন্ধ্যা ৭.২৩ মিনিট পর্যন্ত পুণ্যতিথি থাকবে। সংগৃহীত ছবি। *বৌদ্ধ ধর্মাবলম্বীদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ও পবিত্র ধর্মীয় উত্‍সব বুদ্ধ পূর্ণিমা। বৌদ্ধ ধর্ম মতে, বৈশাখ মাসের পূর্ণিমা তিথিতেই জন্মগ্রহণ করেছিলেন গৌতম বুদ্ধ। আবার এই পবিত্র তিথিতেই তিনি তাঁর সাধনায় সিদ্ধিলাভ করেন এবং পরবর্তীকালে এই দিনেই মহাপরিনির্বাণ লাভ করেন। সংগৃহীত ছবি। *বৈশাখী পূর্ণিমার দিনটি বুদ্ধের ত্রিস্মৃতি বিজড়িত। বৌদ্ধ ধর্মাবলম্বীদের পাশাপাশি হিন্দুদের কাছেও এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সংগৃহীত ছবি। *হিন্দুধর্ম অনুসারে, শ্রী বিষ্ণুর নবম অবতার হিসেবে গণ্য করা হয় গৌতম বুদ্ধকে। জেনে নিন বুদ্ধ পূর্ণিমার শুভ যোগ, শুভ সময় এবং এই উৎসবের মাহাত্ম্য। সংগৃহীত ছবি। *বৈশাখী পূর্ণিমায় ভগবান গৌতম বুদ্ধের জন্মদিন পালিত হয়। ধর্মীয় বিশ্বাস, এই দিনেই গৌতম বুদ্ধ বোধগয়ায় বোধিবৃক্ষের নীচে জ্ঞান লাভ করেছিলেন। বৌদ্ধধর্মাবলম্বীগণ এই দিনে স্নান সেরে শুদ্ধ বস্ত্র পরিধান করে ভগবান বুদ্ধের বন্দনায় রত থাকেন। সংগৃহীত ছবি। *এ দিন বুদ্ধ ভক্তরা প্রতিটি বৌদ্ধ মন্দিরে বহু প্রদীপ জ্বালান। ফুলের মালা দিয়ে মন্দিরগৃহ সাজিয়ে বুদ্ধের আরাধনায় নিমগ্ন হন। সংগৃহীত ছবি। *বুদ্ধ পূর্ণিমার দিন বৌদ্ধ ধর্মাবলম্বীরা বোধগয়ায় আসেন। এ দিন বোধি বৃক্ষের পুজো হয়। সংগৃহীত ছবি।