PM NARENDRA MODI: মোদীর মাথায় শিবাজি মহারাজের শিরস্ত্রাণ কেন? ক্ষুব্ধ মারাঠা সংগঠন, বিরোধীরা

Jiretop on PM Modi’s head: মঙ্গলবার এনসিপি নেতা প্রফুল প্যাটেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মাথায় ছত্রপতি শিবাজি মহারাজের জিরেটপ রাখার পরে মারাঠা সংগঠনগুলির পাশাপাশি মহারাষ্ট্রের বিরোধীরা শিবাজির অপমান নিয়ে সরব হয়েছে।

জিরেটপ হল একটি অনন্য শঙ্কু আকৃতির শিরস্ত্রাণ যার একটি তুরহা রয়েছে। যা ছত্রপতি শিবাজি মহারাজ পরতেন। সাম্প্রতিক সময়ে, ছত্রপতি শিবাজী মহারাজের প্রতি শ্রদ্ধার চিহ্ন হিসাবে শিরস্ত্রাণটি কারও হাতে তুলে দেওয়া হয় যখন এটি সেই ব্যক্তির কাছে উপস্থাপন করা হয় এবং সরাসরি তাঁদের মাথায় রাখা হয় না। এটি প্রধানমন্ত্রী মোদীর কাছে হস্তান্তর করার পরিবর্তে, প্যাটেল এটি সরাসরি তাঁর মাথায় পরিয়ে দেন যা বিতর্কের দিকে নিয়ে যায়।

এর প্রতিক্রিয়ায়, মারাঠা সংগঠন সম্ভাজি ব্রিগেডের একজন শীর্ষ সদস্য সন্তোষ শিণ্ডে বলেছেন, “জিরেটপ ছত্রপতি শিবাজী মহারাজ পরতেন, তাঁর সৈন্যরা নয়। উপরন্তু, জিরেটপ পরার আগে একজনকে একটি পোশাকবিধি অনুসরণ করতে হয়। হাতে তুলে না দিয়ে মোদীজিকে পরিয়ে দিয়ে কী বার্তা দেওয়া হচ্ছে?”

বিরোধী এনসিপি (শরদ পাওয়ার গোষ্ঠী) সোশ্যাল মিডিয়া সাইট এক্স-এ একটি বিবৃতি জারি করে এটিকে ছত্রপতি শিবাজি মহারাজের অপমান বলে অভিহিত করেছে। “জিরেটপ সবসময় হাতে দেওয়া হয় এবং সরাসরি কারও মাথায় রাখা হয় না। কিন্তু অজিত পাওয়ার গোষ্ঠীর নেতা প্রফুল প্যাটেল তা সরাসরি নরেন্দ্র মোদীর মাথায় রেখেছেন যা ছত্রপতি শিবাজি মহারাজের অপমান। ক্ষমতাসীন জোট (মহাজুটি) এতটাই বাধ্য হয়ে পড়েছে যে মহারাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট করার জন্য মরিয়া হয়ে গিয়েছে। মহারাষ্ট্রের গর্বিত জনগণ বিজেপিকে উপযুক্ত জবাব দেবে যারা মহারাষ্ট্রকে অপমান করেছে,” পোস্টে লেখা হয়েছে।

আরও পড়ুন PM Modi files nomination: জয়ের হ্যাটট্রিকের লক্ষ্যে মোদী, শুভ মহরত মেনে বারাণসীতে মনোনয়ন পেশ

কংগ্রেসের তারকা প্রচারক শচীন সাওয়ান্ত এটাকে মহারাষ্ট্রের গর্বের ওপর আক্রমণ বলে অভিহিত করেছেন। “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে জিরেটপ পরানোর সময় প্রফুল্ল প্যাটেল কি লজ্জা বোধ করেননি? এটি মহারাষ্ট্রের গর্বের উপর আক্রমণ,” সাওয়ান্ত বলেছিলেন।

অলরাউন্ড আক্রমণের মুখোমুখি হয়ে মহারাষ্ট্রের মন্ত্রী এবং একনাথ শিণ্ডের নেতৃত্বাধীন শিবসেনা নেতা উদয় সামন্ত বলেছেন যে কারও অনুভূতিতে আঘাত করার কোনও উদ্দেশ্য ছিল না। “ভবিষ্যতে, এই ধরনের ভুল যাতে না হয় তা নিশ্চিত করা হবে,” তিনি বলেছিলেন।

2024-05-15T03:35:10Z dg43tfdfdgfd