RAIL ACCIDENT LATEST UPDATE: ফের রেল দুর্ঘটনা দেশে, সকালের আলো ফুটতে না ফুটতেই লাইনচ্যুত একাধিক কামরা

দেশে ফের একটি রেল দুর্ঘটনা শনিবার সকালে। আজ দিনের আলো ফুটতে না ফুটতেই মধ্যপ্রদেশের জবলপুরে একটি ট্রেন দুর্ঘটনার কবলে পড়ে বলে জানা যাচ্ছে রিপোর্টে। জানা গিয়েছে, সোমনাথ এক্সপ্রেসের (ইন্দোর-জবলপুর এক্সপ্রেস) দুটি বগি আজ সকালে লাইনচ্যুত হয়ে যায়। এই ঘটনায় কোনও যাত্রী নিহত বা আহত হননি বলেই খবর। এদিকে দুর্ঘটনার খবর পেয়ে রেলের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছে ঘটনার কারণ সম্পর্কে তথ্য সংগ্রহ করছেন। ত্রাণ ও উদ্ধার কাজ চলছে। এদিকে এ ঘটনার কারণে মূল লাইনে রেল চলাচল ব্যাহত হওয়ার আশঙ্কা রয়েছে। রেলের আধিকারিকরা লাইনচ্যুত হওয়ার কারণ অনুসন্ধান করছেন এবং ট্র্যাকটি মেরামত করা হচ্ছে। (আরও পড়ুন: ধর্ষণ-খুনের সাথে যুক্ত নন সঞ্জয়, আরজি কর কাণ্ডে দাবি ধৃত সিভিকের আইনজীবীর)

আরও পড়ুন: RG কর কাণ্ডে নয়া মোড়, ডিসি নর্থের নামে অভিযোগ উঠতেই নির্যাতিতার বাবার কাছে CBI

আরও পড়ুন: আরজি কর সেমিনার রুম চত্বর ভাঙার ঘটনায় রহস্য ঘনীভূত, জড়িত জুনিয়ার ডাক্তাররাও?

ওয়েস্ট সেন্ট্রাল রেলওয়ের সিপিআরও হর্ষিত শ্রীবাস্তব এই দুর্ঘটনা প্রসঙ্গে বলেছেন, 'ইন্দোর-জবলপুর ওভারনাইট এক্সপ্রেসের দুটি বগি লাইনচ্যুত হয়। ট্রেনটি ইন্দোর থেকে জব্বলপুর যাচ্ছিল। ট্রেনটি যখন খুব ধীর গতিতে চলছিল, তখন দুটি কামরা লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনায় কোনও যাত্রীর ক্ষতি হয়নি। সবাই নিরাপদে আছেন এবং নিজ নিজ বাড়িতে চলে গিয়েছেন। সকাল ৫টা ৫০ মিনিট নাগাদ ট্রেনটি প্ল্যাটফর্মে পৌঁছানোর সময় এই দুর্ঘটনা ঘটে। স্টেশন থেকে প্রায় ১৫০ মিটার দূরে এই দুর্ঘটনাটি ঘটে।' জানা গিয়েছে, ঠিক মাঝের দুটি কামরা লাইনচ্যুত হয়ে গিয়েছে। (আরও পড়ুন: 'পুলিশের কোনও পরিবার যদি ডাক্তারদের সামনে…', আরজি কর কাণ্ডের আবহে বিস্ফোরক কুণাল)

আরও পড়ুন: 'নিখোঁজ' আরজি করের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা TMC বিধায়ক সুদীপ্ত রায়?

উল্লেখ্য, বিগত দিনে পরপর বেশ কয়েকটি রেল দুর্ঘটনা ঘটেছে দেশে। এর জেরে রেলের সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠতে শুরু রেছে। এর আগে গত ১৭ অগস্ট ভোরে ভয়ঙ্কর রেল দুর্ঘটনা উত্তরপ্রদেশে। সেই দুর্ঘটনায় লাইনচ্যুত হয়ে পড়ে ট্রেনের ২০টি কামরা। এর আগে জুন মাসে শিয়ালদার দিকে যাওয়ার পথে দুর্ঘটনার মুখে পড়েছিল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। তারপরে চক্রধরপুরে দুর্ঘটনার মুখে পড়ে হাওড়া-মুম্বই মেল। দুটি ঘটনাতেই একাধিক যাত্রীর মৃত্যু হয়। প্রশ্ন ওঠে রেলের নিরাপত্তা নিয়ে। সেই দুর্ঘটনাগুলির রেশ কাটতে না কাটতেই ফের লাইনচ্যুত যাত্রীবাহী ট্রেন।

2024-09-07T04:05:45Z dg43tfdfdgfd