Trending:


Adhir Chowdhury : 'জোট ভাঙা মমতাকে আমি ভরসা করি না', বাইরে থেকে সমর্থন ইস্যুতে কটাক্ষ অধীরের

লোকসভা ভোটের পরে দেশে ইন্ডিয়া জোটের সরকার গঠন হলে, তাতে সরাসরি যোগ দেবে না তৃণমূল। বরং বাইরে থেকে সমর্থন দেবে। বুধবার হুগলির চুঁচুড়ার জনসভা থেকে এমনই ইঙ্গিত দেন মমতা বন্দ্যোপাধ্যায়। যদিও মমতার এই বক্তব্যকে পাত্তা দিতে নারাজ কংগ্রেস নেতা অধীর চৌধুরী। তিনি বলেন, 'আমি মমতাকে বিশ্বাস করি না। তিনি জোট থেকে পালিয়েছিলেন,তিনি জোট ভেঙেছিলেন।


গাড়ির মধ্যেই সব শেষ! ৮ জনের ভয়ঙ্কর মৃত্যু, গাড়ির মধ্যে শুধু রক্ত আর গোঙানি

ইন্দোর: ভয়ঙ্কর দুর্ঘটনা মধ্যপ্রদেশে। একটি এসইউভি-র সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে মৃত্যু হল ৮ জনের ৷ গুরুতর জখম হয়েছেন একজন৷ পুলিশ সূত্রে খবর, বুধবার রাত সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে বেতমার কাছে ইন্দোর-আহমেদাবাদ জাতীয় সড়কে ৷ দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও স্থানীয়রা৷ শুরু হয় উদ্ধারকার্য ৷পুলিশ সূত্রে খবর, এসইউভি-র টায়ারে বিস্ফোরণ ঘটে ৷ তারপরই গাড়িটি রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা মারে৷ যদিও...


Abhishek Banerjee: 'দুর্গাপুজোয় একমাত্র পশ্চিমবঙ্গ সরকারই ১০দিন ছুটি দেয়', অমিত শাহকে জবাব অভিষেকের

ABP Ananda Live: দুর্গাপুজোর ছুটি নিয়ে অমিত শাহকে (Amit Shah) জবাব অভিষেকের (Abhishek Banerjee)। 'দুর্গাপুজোয় মমতা সরকার কর্মীদের অর্ধদিবসও ছুটি দেয় না'। বিভাজনের রাজনীতির অভিযোগে আক্রমণ অমিত শাহের। 'দুর্গাপুজোয় একমাত্র পশ্চিমবঙ্গ সরকারই ১০দিন ছুটি দেয়'। বিজেপি মিথ্যেবাদীদের দল, আক্রমণে অভিষেক বন্দ্যোপাধ্যায়।


Cannabis: অর্থনৈতিক উন্নতির জন্য দেশ জুড়ে শুরু হল গাঁজার চাষ! এর ব্যবহারকে বৈধ করছে এই সরকার

দেশ জুড় চলছে গাঁজার চাষ। ঔষধ তৈরির উদ্দেশ্যে গাঁজার ব্যবহারকে বৈধ করছে এই সরকার।একটি আইন পাস করে ক্যানাবিস কন্ট্রোল অ্যান্ড রেগুলেটরি অথরিটি (সিসিআরএ) তৈরি করে চলছে এই চাষাবাদ।


মেদিনীপুরের সভা থেকে বিরোধীদের গল্প শুনিয়ে কটাক্ষ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

Lok Sabha Elections 2024: মেদিনীপুর লোকসভা কেন্দ্র জিততে মরিয়া তৃণমূল। এখানে বিজেপির বিরুদ্ধে তৃণমূল প্রার্থী জুন মালিয়া। প্রথমে বেলদায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা, এরপর দাঁতনে মমতা বন্দ্যোপাধ্যায় এবং ফের দাঁতন ২ ব্লকের খণ্ডরুইতে সভা করলেন।


ঝেপে আসছে বৃষ্টি! ২ ঘণ্টায় ঝড়জল উত্তরের ৩ জেলায়! শুক্র থেকে বড় বদল আবহাওয়ার

আগামী দু’ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সর্তকতা। উত্তরবঙ্গের জলপাইগুড়ি, মালদা, দক্ষিণ দিনাজপুর জেলায় ঝড় বৃষ্টির সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝড়ো বাতাস বইবে। বজ্রপাতের সতর্কতা থাকবে। সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। তাপমাত্রা আরও বাড়বে আগামী চারদিনে। রবিবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। সোম ও মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যে। আজ বিক্ষিপ্ত বৃষ্টি উত্তরবঙ্গ এবং পশ্চিমের দু একটি জেলায়। মৎস্যজীবীদের জন্য কোনও সতর্কবার্তা নেই। শনি ও রবিবার উইকেন্ডে তাপপ্রবাহের সতর্কবার্তা। দক্ষিণবঙ্গের চার জেলায় তাপপ্রবাহ। উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় গরম ও অস্বস্তি। দক্ষিণবঙ্গে ফের শুষ্ক আবহাওয়ার শুরু হচ্ছে। আগামী চার দিনে পারদ শুধুই উপরে উঠবে। শনিবারের মধ্যে তিন থেকে চার ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে। সপ্তাহের শেষে তাপমাত্রা ৪০ ডিগ্রি পেরোতে পারে বেশ কিছু জেলায়। বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা মাঝারি বৃষ্টি বীরভূম, পশ্চিম বর্ধমান এবং মুর্শিদাবাদ জেলায়। সব জেলায় গরম ও অস্বস্তি।শুক্রবার ও শনিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। গরম ও অস্বস্তি ক্রমশ বাড়বে। শনিবার ও রবিবার পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম ও পশ্চিম বর্ধমান এই চার জেলায় তাপপ্রবাহের সতর্কবার্তা।


রান্নাঘরে ঢুকে পিছন থেকে গৃহবধূকে… ওয়াটার পিউরিফায়ার সারাতে এসে সাংঘাতিক কাণ্ড

বাড়িতে ওয়াটার পিউরিফায়ার সারাতে এসে গৃহবধূকে যৌন হয়রানি। বেঙ্গালুরুর ঘটনা। বেগুর থানায় মামলা দায়ের করেছেন নিগৃহীতা। অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী, বাড়ির ওয়াটার পিউরিফায়ার খারাপ হয়ে যাওয়ায় ৪ মে বেগুরের বাসিন্দা ৩০ বছর বয়সী এক গৃহবধূ কাস্টমার কেয়ারে ফোন করে অভিযোগ জানান। কিন্তু টেকনিশিয়ান না আসায় পরদিন ফের ফোন করেন। বিকেল ৫টা নাগাদ টেকনিশিয়ান আসে। সেই সময় ওই গৃহবধূ বাড়িতে একাই ছিলেন। দরজা খুলে দেন তিনি।...


Mamata Banerjee on INDIA Bloc: 'আমরা জোটে আছি, থাকব, অনেকে আমায় ভুল বুঝেছে,' INDIA জোট নিয়ে বলছেন মমতা

পশ্চিমবঙ্গে বাম ও কংগ্রেসকে নিশানা করে মমতার মন্তব্য, 'বাইক নিয়ে যেমন কাটাকুটি খেলবেন না, তেমনই ভোট নিয়ে কাটাকুটি করবেন না। তার কারণ, সিপিএম আর কংগ্রেস মিলে বিজেপি-র টাকায় ভোটে দাঁড়িয়ে ভাবছে, একটু ভোট কেটে দিই। তৃণমূল হারলে আমাদের লাভ হবে। একটা ভোটও সিপিএম-কে দেবেন না। একটা ভোটও কংগ্রেসকে দেবেন না।'


Blast : তামিলনাড়ুর শিবকাশীতে বাজি কারখানায় বিস্ফোরণ, ৮ জনের মৃত্যু

শিবকাশীতে বাজি কারখানায় ভয়ানক বিস্ফোরক। ঘটনায় কমপক্ষে ৮ জনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে অনুমান করা হচ্ছে।


পুরুলিয়া এসে ভক্তদের অনুরোধ করলেন দেব, শুনুন কি বললেন তিনি!

পুরুলিয়া: লোকসভা নির্বাচন চলছে রাজ্য জুড়ে। ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে চতুর্থ দফার নির্বাচন। আগামী ২৫ মে পুরুলিয়া রয়েছে ষষ্ঠ দফার নির্বাচন। এরই মাঝে পুরুলিয়ায় রোড শো করলেন অভিনেতা দেব। ‌পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতোর সমর্থনে এই দিন রোড শো করেন ঘাটাল বিধানসভার প্রাক্তন বিধায়ক তথা সুপারস্টার দেব। পুরুলিয়া লোকসভা কেন্দ্রের কাশিপুর বিধানসভার কাশিপুর শহরে এই দিন রোড শো করেন তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতো ও অভিনেতা...


Sandeshkhali Case : 'জানি একদিন মরবই, কিন্তু পুলিশকে ভয় পাচ্ছি' পুলিশি আতঙ্কে পুরুষশূন্য বেড়মজুর

সুকান্ত মুখোপাধ্যায়, সন্দেশখালি : সন্দেশখালিতে ( Sandeshkhali ) নতুন করে শুরু হয়েছে তীব্র অশান্তি। একদিকে যখন একের পর এক ভাইরাল নিয়ে বিজেপির ( BJP ) বিরুদ্ধে সরব হচ্ছে তৃণমূল ( TMC ) । শাসক দল যখন দাবি করছে, সন্দেশখালির বেশির ভাগ অভিযোগই সাজানো, ঠিক তখনই আতঙ্কের ছবি সন্দেশখালির বাগদি পাড়ায়। সেখানে কারও ঘরে পুরুষ নেই। কে কখন গ্রেফতার হয়ে যায়, সেই আতঙ্কে ঘর ছাড়ছেন তাঁরা। পুলিশি অত্যাচারের ভয়ে ত্রস্ত বাগদিপাড়া। লাঠিহাতে প্রতিবাদে সামিল হয়েছেন...


Sajda Ahmed : সাইলেন্ট এমপি? ভোকাল সাজদা

উলুবেড়িয়া কেন্দ্রের তৃণণূল কংগ্রেস প্রার্থী সাজদা আহমেদ। তিনি চিরকাল সংসার সামলে এসেছেন। কিন্তু স্বামী সুলতান আহমেদের আকস্মিক প্রয়াণের পর থেকেই দুনিয়াটা বদলে যায় তাঁর। ২০১৭-র উপ নির্বাচনে চার লাখের উপর ভোটে জেতেন তিনি। দুই বারের সাংসদ সাজদা আহমেদ এখন আর আনকোরা নন। তাই এ বার হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে রয়েছেন সাজদা।


Zulfiqar Ali Bhutto: পাকিস্তানি মুদ্রায় দিতে হবে জুলফিকার আলি ভুট্টোর ছবি, তিনিই জননায়ক, নয়া প্রস্তাব

জুলফিকার আলি ভুট্টোকে জননায়ক ঘোষণার দাবি।


Uttarakhand High court: ১০ বছর আগে দেরাদুনে বাঙালি দম্পতি খুন, মৃত্যুদণ্ড রদ করে বেকসুর খালাস হাইকোর্টের

এই ঘটনায় মূল অভিযুক্তের নাম হল রাজু দাস। সে পেশায় একজন ক্যাব চালক। তাকে মৃত্যুদণ্ড দিয়েছিল উত্তরাখণ্ডের একটি জেলা ও দায়রা আদালত। অন্যদিকে, এই ঘটনায় অভিযুক্ত আরও তিন জন কুন্দন দাস (৩২), গুড্ডু (৩৬) এবং বাবলুকে (৩৭) আদালত যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিল।


হলদিয়া থেকে নন্দীগ্রাম নিয়ে তোপ মমতার, বললেন, ‘বাপ-বেটা ১৫ দিন বার হননি!’

হলদিয়ায় ভোটপ্রচারে এসে শিশির-শুভেন্দুকে এক যোগে আক্রমণ করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়৷ প্রচারে নন্দীগ্রাম ইস্যু টেনে আনলেন তিনি৷ সেই সময়ে আন্দোলনের প্রসঙ্গও টানলেন তিনি৷ ঘটনায় সিপিএমের সঙ্গে অধিকারীদের জুড়ে দিয়ে তিনি নন্দীগ্রামের দায় চাপালেন তাদের উপরেও৷ মমতা এ দিন প্রচার সভা থেকে বলেন, ‘ভোটের জন্য টাকা দেওয়া, এটা আমি কখনও দেখিনি৷ লড়াইগুলোর সময় বাপ-বেটা কখন ছিলেন? ১৫দিন বার হননি৷ আমি চ্যালেঞ্জ করছি, আপনারা সিপিআইএম-এর সঙ্গে আন্ডারস্ট্যান্ডিং করে নন্দীগ্রাম ঘটিয়েছেন৷ একদিন না একদিক সিপিআইএম-এর নেতারা বলবে, যারা এখনও লুকিয়ে-লুকিয়ে আছেন৷’


India Alliance: 'তৃণমূলের ভবিষ্যৎ অন্ধকার, ভোটের পর দলটাই উঠে যাবে', আক্রমণ অধীর চৌধুরীর। ABP Ananda Live

ABP Ananda Live: 'ইন্ডিয়া জোটকে (India Alliance) বাইরে থেকে নেতৃত্ব দিয়ে, সবরকম সাহায্য দিয়ে সরকার গঠন করব'। চুঁচুঁড়ার সভায় ঘোষণা তৃণমূলনেত্রীর। বিজেপি হারলে ইন্ডিয়া জোটকে বাইরে থেকে সমর্থনের ঘোষণা তৃণমূল নেত্রীর। 'ইন্ডিয়া জোটকে বাইরে থেকে নেতৃত্ব দিয়ে, সবরকম সাহায্য দিয়ে সরকার গঠন করব'। বাংলার সিপিএম-কংগ্রেসকেও আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়ের। 'বিজেপি বলেছিল এইবার ৪০০ পার, মানুষ বলছে এবার হবে পগারপার'। 'ইন্ডিয়া জোটকে বাইরে থেকে সমর্থন করে সরকার গড়ব'। 'ইন্ডিয়া জোটে বাংলার সিপিএম কংগ্রেসকে ধরবেন না, ওঁরা বিজেপির সঙ্গে আছে'। তৃণমূলের ভবিষ্যৎ অন্ধকার, ভোটের পর দলটাই উঠে যাবে। বিজেপির সঙ্গে আঁতাঁত অভিযোগে মমতার আক্রমণের পাল্টা অধীর চৌধুরী।


আততায়ীর গুলিতে গুরুতর আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী, একজন আটক

আততায়ীর গুলিতে গুরুতর আহত হয়েছেন স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো। ঘটনার পর তাকে উদ্ধার করে বানস্কা বাইস্ত্রিকা শহরের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। মি. ফিকোর অবস্থা 'সংকটজনক' বলে জানিয়েছেন চিকিৎসকরা।


Hazi Nurul Islam TMC: প্রার্থী পদ বাতিল হচ্ছে না বসিরহাটের হাজি নুরুল ইসলামের! | Zee 24 Ghanta

Basirhat Haji Nurul Islam's candidacy is not cancelled! See what's new according to the commission


তামিলনাড়ুতে ভয়াবহ দুর্ঘটনা! কারখানা বিস্ফোরণে কেড়ে নিল ১১ জনের প্রাণ

তামিলনাড়ুতে ভয়াবহ বিস্ফোরণ! আতশবাজি কারখানায় মারাত্মক বিস্ফোরণ


Rabindra Jayanti: কবিগুরুর শ্রদ্ধাজ্ঞাপনে সংসদে দেখা গেল না বিজেপির সাংসদের, সমালোচনায় তৃণমূল

তবে নির্বাচনী বিধি নিষেধ থাকায় সরকারি মঞ্চ ব্যবহার করতে পারেনি রাজনৈতিক দলগুলি। তবে সরকারিভাবে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সংসদে সেন্ট্রাল হলে থাকা রবীন্দ্রনাথের ছবিতে মালা দিয়ে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে, জহর সরকার এবং সাগরিকা ঘোষ।


Medical Student : মানসিক ভাবে ভালো নেই, পোর্টালে ডাক্তারি পড়ুয়ারা

একদিকে পড়াশোনার বিপুল চাপ অন্য় দিকে রোগী পরিষেবার সঙ্গে সড়গড় হওয়া। আর সেখানেই রয়েছে কর্মিবলের ভয়াবহ অভাব। এতে স্নাতকোত্তর পাশ করেও রেহাই নেই ডাক্তারি পড়ুয়াদের। এত সব কিছু একসঙ্গে সামলে উঠতে পারছেন না ডাক্তারি পড়ুয়ারা। এই কথাটা অকপটেই তাঁরা জানিয়েছেন (এনএমসি)-কে। জানা গিয়েছে এমন ভুক্তভোগী ডাক্তারি পড়ুয়ার সংখ্যা প্রায় ৩৭ হাজার।


NewsClick: অভিযোগ ভিত্তিহীন, নিউজক্লিকের এডিটরকে মুক্তির নির্দেশ, বিরাট স্বস্তিতে প্রবীর পুরকায়স্থ

ইউএপিএ মামলায় অভিযুক্ত 'নিউজ ক্লিকের' সম্পাদককে অবিলম্বে মুক্তির নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।


CV Ananda Bose: 'সিসিটিভি ফুটেজ দেখিয়ে আমায় আরও অসম্মান করলেন', দাবি রাজভবনের অস্থায়ী কর্মীর।

West Bengal News: রাজ্যপালের (CV Abnanda Bose) বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, তৃণমূলের (TMC) চ্যালেঞ্জের পর এক ঘণ্টার সিসিটিভি ফুটেজ প্রকাশ রাজভবনের (Rajbhawan)। হাস্যকর নাটক না করে পুলিশকে তদন্তে অনুমতি দেওয়ার সাহস দেখাতে পারতেন। রাজ্যপালকে পাল্টা অভিযোগকারিণী। ABP Ananda Live


CAA: লোকসভা ভোটের মাঝে বিজেপির মাস্টারস্ট্রোক! CAA-র অধীনে ১৪ জনের হাতে শংসাপত্র তুলে দিল কেন্দ্র

কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব আজ নয়াদিল্লিতে ১৪ জন আবেদনকারীর কাছে নাগরিকত্বের শংসাপত্র হস্তান্তর করেছেন।


Ghanta Khanek Sange Suman (১৫.০৫.২০২৪) পর্ব ২: 'মিথ্যে অভিযোগ নয়, সন্দেশখালিতে মহিলাদের ওপর অত্যাচার হয়েছে', মুখ খুললেন তৃণমূলেরই পঞ্চায়েত সমিতির সদস্য

Ghantakhanek Sange Suman: "বাইরে থেকে সাহায্য দিয়ে INDIA জোটের সরকার গড়ে দেব"। ভোটের মাঝপথে মমতার মন্তব্য নিয়ে রাজনীতিতে জল্পনা তুঙ্গে। "বিজেপিকেই সুবিধে করে দিতে চাইছেন," কটাক্ষ সিপিএম-কংগ্রেসের। "সত্যজিত রায় বেঁচে থাকলে 'হীরক রানি' নামের সিনেমা বানাতেন"। "ভাইপোকে মুখ্যমন্ত্রী করতে চান মমতা," তীব্র কটাক্ষ অমিত শাহের। "বিজেপির মতো চোরের দল একটাও নেই," আক্রমণে মমতা। 'মিথ্যে অভিযোগ নয়, সন্দেশখালিতে মহিলাদের ওপর অত্যাচার হয়েছে'। এবার মুখ খুললেন তৃণমূলেরই পঞ্চায়েত সমিতির সদস্য।


Maharashtra: এই একুশ শতকেও কালা জাদু? জ্যান্ত পুড়িয়ে মারা হল দু'জনকে, মিলল শুধু পোড়া শরীর...

Maharashtra: ব্ল্যাক ম্যাজিক বা কালা জাদু নিয়ে এক সময়ে খুব চর্চা হত। শিক্ষার অভাব, কুসংস্কারাচ্ছন্নতার কারণে মানুষ এসবে বিশ্বাস করে বলে মনে করা হত। কিন্তু সে ধারণা কি সত্যিই ধোপে টেকে? এই একুশ শতকেও ব্ল্যাক ম্যাজিক চলছে কীকরে?


Amit Shah: 'পাকিস্তান অধিকৃত কাশ্মীর ভারতের অংশ, আমরা ওটা নিয়েই ছাড়ব', হুঙ্কার শাহর

নয়াদিল্লি : "পাকিস্তান অধিকৃত কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। আমরা ওটা নিয়েই ছাড়ব।" এদিন হুগলির শ্রীরামপুরের সভায় বক্তব্য রাখার সময় এমনই হুঙ্কার ছাড়লেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এর পাশাপাশি তিনি ৩৭০ ধারা বাতিলের পর কাশ্মীরে শান্তিপূর্ণ পরিস্থিতির সঙ্গে পাক অধিকৃত কাশ্মীরে চলতে থাকা প্রতিবাদের তুলনা টানেন। শাহ বলেন, "মমতা দিদি, কংগ্রেস, সিন্ডিকেট বলে, ৩৭০ ধারা বাতিল করা যাবে না। সংসদে আমি জিজ্ঞাসা করেছিলাম, কেন বাতিল করা যাবে না ?...


Anup Maji Lala: কয়লা পাচার কাণ্ড: হঠাত্‍ আসানসোলে আত্মসমর্পণ মূল অভিযুক্ত লালার

কয়লা পাচার মামলায় নাটকীয় মোড়। অবশেষে আদালতে আত্মসমর্পণ করলেন অন্যতম মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালা। মঙ্গলবার আসানসোলের বিশেষ সিবিআই আদালতে আত্মসমর্পণ করেছেন অনুপ।


কুকুরকে পান্ডা সাজিয়ে খাচায় রেখেছে চিড়িয়াখানা! কোন শহরে ঘটল এই ঘটনা? দেখুন

Zoo Painted Dogs As Pandas: একটি অভিনব ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। প্রথম নজরে এই ছোট পান্ডাগুলি আপনার কাছে খুব সুন্দর মনে হবে! কিন্তু পরে জানা যায় এরা পান্ডা নয়, কুকুর। বিষয়টি চিনের যেখানে একটি চিড়িয়াখানায় শুধুমাত্র কুকুর ছিল কারণ সেখানে কোনও পান্ডা ছিল না। নিচে ভাইরাল ভিডিয়োটি দেখে নিন।


শিক্ষিকার এমন কাণ্ড! ফাঁকা ক্লাসরুমে ছাত্রের সঙ্গে....ঘটনা পৌঁছল থানায়

আমেরিকা: ১১ বছরের কিশোরের সঙ্গে অপ্রীতিকর অবস্থায় ধরা পড়লেন ২৪ বছর বয়সী শিক্ষিকা। অভিযোগ ক্লাসের মধ‍্যেই ওই কিশোরের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় ধরা পড়েন শিক্ষিকা। মার্কিন যুক্তরাষ্ট্রের উইসকনসিনে ঘটেছে এই ঘটনা।ম‍্যাডিসন বার্গম‍্যান নামে ওই শিক্ষিকার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে কিশোরের পরিবার। অভিযোগ ওই শিক্ষিকা ইচ্ছে করেই কিশোরের বসার জায়গা নিজের কাছাকাছি করে নেন।যাতে ক্লাস চলাকালীন অন‍্য ছাত্রছাত্রীদের চোখ এড়িয়ে তিনি কিশোরকে স্পর্শ করতে পারেন।...


কমছে পাখির সংখ্যা, গুরুত্ব হারাচ্ছে কুলিক পাখিরালয়

উত্তর দিনাজপুর: কমছে পাখির সংখ্যা, গুরুত্ব হারাচ্ছে কুলিক পাখিরালয়। এশিয়া মহাদেশের দ্বিতীয় বৃহত্তম পক্ষীনিবাস হিসেবে পরিচিত উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জের কুলিক পাখিরালয়। বিশেষ পদ্ধতিতে পাখি গণনার ফলাফল থেকে জানা গিয়েছিছ, গত কয়েক বছর ধরেই এখানে পরিযায়ী পাখিদের আসার সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেড়েছে। কিন্তু এবার পাওয়া গেল চিন্তার খবর।সম্প্রতি উদ্বেগজনকভাবে কুলিক পাখিরালয়ে পাখিদের আসার সংখ্যা উদ্বেগজনকভাবে কমে গিয়েছে। সাধারণত প্রতিবছর মে মাসে...


LIVE Update: শ্লীলতাহানি ইস্যুতে মুখ্যসচিবকে চিঠি রাজ্যপালের

Bengal News LIVE Update: একনজরে দেখে নিন সব থেকে বড় খবর শুধুমাত্র জি ২৪ ঘণ্টা ডিজিটালে।


Alipurduar News: কোথাও নেই রক্ত, গভীর রাতে চিতাবাঘের দেহ উদ্ধার আলিপুরদুয়ারে

অরিন্দম সেন, আলিপুরদুয়ার: বন্য প্রাণীদের সুরক্ষা নিয়ে বারবার সচেতনার বার্তা দেওয়া হচ্ছে সারা দেশেই। চোরাশিকার আটকানোর পাশাপাশি, বন্য়প্রাণীদের রক্ষার্থে কম কম ব্যবস্থা নেয়নি প্রশাসন। তা সেটা জাতীয় স্তরেই হোক কিংবা রাজ্য স্তরে। তবুও কতটা সতর্ক সাধারণ মানুষ ? প্রশ্নটা রয়েই গিয়েছে। গভীর রাতে পূর্ণ বয়ষ্ক চিতাবাঘের দেহ উদ্ধার মাদারিহাট থানা এলাকায়। চলছে ময়নাতদন্ত। রাতের শহরে এমনতিই বেপরোয়া গাড়ির বলি হওয়ার ঘটনা প্রায়শই প্রকাশ্যে আসে। তবে এক্ষেত্রেও...


ASI closed: মহিলাকে চুলের মুঠি ধরে গাড়িতে তোলার অভিযোগ পুরুষ পুলিশের বিরুদ্ধে, ক্লোজ ASI

ঘটনার সূত্রপাত পারিবারিক জমি নিয়ে বিবাদকে ঘিরে। জমি সংক্রান্ত সমস্যার সমাধানে তুফানগঞ্জ ১ নম্বর ব্লকের নাটাবাড়ি ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের চাড়ালজানি এলাকায় একটি সালিশি সভা বসে। গত ৯ মে গ্রামে এই সালিশি সভার আয়োজন করা হয়েছিল।


পুরুলিয়ার রাস্তায় আচমকা নামল বিরাট প্লেন! ছুটতে ছুটতে দেখতে এলেন গ্রামবাসীরা!

*পশ্চিমবঙ্গের পিছিয়ে পড়া জেলাগুলির মধ্যে প্রায়শই নাম শোনা যায় জেলা পুরুলিয়ার। তবে সময়ের সঙ্গে সঙ্গে উন্নতি হচ্ছে এই জেলার। বিগত ১০ বছরে এই জেলার চেহারাটা অনেকখানি পরিবর্তন হয়েছে। এখানে একে একে গড়ে উঠেছে নামিদামি হোটেল, রিসোর্ট, রেস্তোরাঁ ও একাধিক পর্যটন কেন্দ্র। যাকে ঘিরে সার্বিকভাবে জেলার উন্নয়ন হচ্ছে। প্রতিবেদন ও ছবিঃ শর্মিষ্ঠা বন্দ্যোপাধ্যায়। *এবার এই জেলাতেই প্রথমবার তৈরি হচ্ছে এয়ার প্লেন রেস্টুরেন্ট। ‌ একটি বেসরকারি সংস্থা নিজ উদ্যোগে এই রেস্তোরা তৈরি করছে। পুরুলিয়ার বেল কুঁড়িতে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে এই রেস্টুরেন্টের ককপিট। রীতিমতো ভিড় করে মানুষজন সেই ককপিট দেখছেন। *দিল্লির এয়ার ইন্ডিয়া থেকে এই ককপিটটি আনা হয়েছে। প্রথমে এই ককপিটটি পটনা এসেছে এবং পাটনা থেকে পুরুলিয়া নিয়ে আসা হয়েছে। এই ককপিট পুরুলিয়া আনতে সময় লেগেছে ৩ মাস। বাইরোড এটি আনা হয়েছে পুরুলিয়ায়। *এ বিষয়ে ওই রেস্তোরার চেয়ারম্যান শিতিস সিনহা বলেন, এই ককপিট রেস্তোরায় মানুষ ভার্চুয়ালের মাধ্যমে বিমানে ওঠার অভিজ্ঞতা উপলব্ধি করতে পারবে। জনপ্রতি ৫০০ টাকা করে এন্ট্রি ফি লাগবে এই রেস্তোরাঁয় ঢোকার জন্য। পরবর্তীতে রেস্তোরাঁ বিলের সঙ্গে সেই টাকা রিডিম করে দেওয়া হবে। প্রতিবেদন ও ছবিঃ শর্মিষ্ঠা বন্দ্যোপাধ্যায়। *এ ছাড়াও থ্রিডি শো-য়ের ব্যবস্থা থাকবে যেখানে একেবারে ভার্চুয়ালি প্লেন চালানোর অভিজ্ঞতা নিতে পারবেন রেস্টুরেন্টে আসা কাস্টমাররা। এইরকম রেস্তোরা বাংলা, বিহার, ঝাড়খণ্ড, ওড়িশার কোথাও নেই। তাই মানুষের একেবারে অন্যরকম অভিজ্ঞতা হবে। *এ প্রসঙ্গে ককপিট দেখতে আসা উৎসুক জনতা বলেন, পুরুলিয়ায় কোনওদিনই তারা প্লেন দেখেননি। তাই তারা উৎসাহিত হয়ে এই প্লেন দেখতে আসছেন। এই ধরনের রেস্তোরাঁ পুরুলিয়া কখনও হয়নি। আগামী দিনে এই রেস্তোরাঁয় তারা অতি অবশ্যই আসবে। প্রতিবেদন ও ছবিঃ শর্মিষ্ঠা বন্দ্যোপাধ্যায়। *সংস্থার পক্ষ থেকে জানা গিয়েছে, ২০২৪-র দুর্গাপুজোর মধ্যেই এই প্লেন রেস্টুরেন্টের আনন্দ উপভোগ করতে পারবে জেলা পুরুলিয়া-সহ পার্শ্ববর্তী জেলার মানুষ। *এই রেস্টুরেন্টে কর্মরত সদস্যরা প্লেনের স্টাফেদের মতনই ড্রেস কোড থাকবে। থাকবে এয়ার হোস্টেস। ইন্ডিয়ান, কন্টিনেন্টাল, চাইনিজ সমস্ত খাবারের ব্যবস্থা থাকবেই রেস্তোরাঁয়। স্টাফ প্রায় ৩০ জন। একেবারেই অন্যরকম অভিজ্ঞতা পাবে সকলে। প্রতিবেদন ও ছবিঃ শর্মিষ্ঠা বন্দ্যোপাধ্যায়।


BJP-তে যোগ দেওয়া MLA-দের জেলে পুরব, সরকার পড়ার আশঙ্কা উড়িয়ে হুঙ্কার হিমাচলের মুখ্যমন্ত্রী সুখুর

লোকসভা নির্বাচনের লক্ষ্যে সিমলা থেকে সোমবার মনোনয়ন জমা দেন কংগ্রেস প্রার্থী বিনোদ সুলতানপুরি। সেখানে উপস্থিত ছিলেন হিমাচলের মুখ্যমন্ত্রী। মনোনয়ন জমা দেওয়ার পরে চৌরা মাঠে কংগ্রেসের তরফে একটি জনসভার আয়োজন করা হয়। তাতে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে উপস্থিত ছিলেন সিপিএমের নেতৃত্ব।


Guru Asta 2024: গুরুর অস্তে ৬ জুন পর্যন্ত ৩ রাশির ভোগান্তি, খরচ নিয়ন্ত্রণে না আনলে কাঙাল

দেবগুরু বৃহস্পতি ১ মে বৃষ রাশিতে প্রবেশের পর ৭ মে অস্তমিত হয়েছে। বৃহস্পতি বৃষ রাশিতে এক মাস অর্থাৎ ৬ জুন পর্যন্ত দহন থাকবে। জ্যোতিষশাস্ত্রে, বৃহস্পতির অধিষ্ঠান একটি গুরুত্বপূর্ণ ঘটনা হিসাবে বিবেচিত হয়। যদি কোনও গ্রহ সূর্যের কাছাকাছি চলে যায় তাহলে তাকে বলা হয় সেটিং।


জ্বলছে উত্তরাখণ্ডের জঙ্গল, 'বনকর্মীদের ভোটের ডিউটিতে কেন?' ক্ষুব্ধ সুপ্রিম কোর্ট

উত্তরাখণ্ডের বনাঞ্চল এখনও জ্বলছে। এই মামলার শুনানি করার সময়, সুপ্রিম কোর্ট বলেছে যে, উত্তরাখণ্ড সরকারকে বনের আগুন নেভাতে গুরুত্ব ও তৎপরতা দেখাতে হবে। এ বিষয়ে রাজ্য সরকারের মনোভাব তাৎক্ষণিক পদক্ষেপ দেখায়নি। বন বিভাগের কর্মীদের নির্বাচন ও চারধাম যাত্রা থেকে আলাদা করতে হবে।


আগামী কয়েক ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা! বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি চলবে

আগামী দু’ঘণ্টায় কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি করা হয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সর্তকতা দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলিতে। পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম এবং পশ্চিম বর্ধমান জেলায় ঝড়-বৃষ্টির সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বৃষ্টির সঙ্গে ৬০-৭০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। আগামিকাল, শুক্রবারও ফের কালবৈশাখীর সম্ভাবনা দক্ষিণবঙ্গে। তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বেশিরভাগ জেলাতে দিনভর আজ ও আগামিকাল, শুক্রবার মেঘলা আকাশ। দু-এক জায়গায় আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া বইবে। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি দফায় দফায় দিনভর চলবে। সঙ্গে হালকা ঝোড়ো বাতাস। ৩০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে দমকা বাতাস বইতে পারে। বজ্রপাতের আশঙ্কা থাকবে। মূলত বিকেল বা সন্ধ্যার পর ঝড়-বৃষ্টির সম্ভাবনা আরও বেশি হবে ৷ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড় বৃষ্টির পরিমাণ বাড়বে শুক্রবার। দক্ষিণবঙ্গের তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই জেলাগুলি হল পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং দক্ষিণ ২৪ পরগনা। পাশাপাশি ৫০ থেকে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা গতিবেগে দমকা ঝড়ের পূর্বাভাসও রয়েছে।


আগে এসেছিলেন শুভেন্দু, সভা শুরুর আগে গঙ্গাজল ছিটিয়ে 'শুদ্ধ' করল তৃণমূল

দক্ষিণ ২৪ পরগনা: তৃণমূল কংগ্রেসের হাইভোল্টেজ সভা। সমস্ত প্রস্তুতি সারা হয়ে গিয়েছে আগেই। সভা শুরুর জন্য অপেক্ষা করছে সকলে। কিন্তু তখনই দেখা গেল গোটা মাঠ জুড়ে গঙ্গা জল ছিটোতে শুরু করেছেন একদল মহিলা! ব্যাপারটা ঠিক কী?খোঁজ নিয়ে জানা গেল শতাধিক মহিলা গঙ্গাজল নিয়ে আসছেন মাঠে। সভা শুরুর আগে মাঠ ধোওয়া হবে। এরপরই শুরু হবে সভা। এমনই দৃশ্য নজরে এলো দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরের কৃষ্ণচন্দ্রপুরে। আসলে কৃষ্ণচন্দ্রপুর বিবেক ময়দানে কয়েকদিন আগেই তৃণমূল...