আড়িয়াদহের জয়ন্ত সিং-এর দুধসাদা বাড়ি কেন ভাঙা হবে না? নোটিশ ঝোলাল কামারহাটি পুরসভা

আড়িয়াদহকাণ্ডে ধৃত জয়ন্ত সিং-এর প্রাসাদপম বাড়িতে নোটিশ ঝোলাল কামারহাটি পুরসভা। জয়ন্ত সিংহের এই দুধসাদা বাড়ি অবৈধ। বাড়ি কেন ভাঙা হবে না - তা জানতে চেয়েই নোটিশা ঝুলিয়েছে পুরসভা। আড়িয়াদহে তৃণমূল নেতা হিসেবে পরিচিত ছিল গ্যাংস্টার জয়ন্ত সিং। তাঁর সঙ্গে যোগ ছিল তৃণমূল বিধায়ক মদন মিত্র ও সাংসদ সৌগত রায়। যদিও পরবর্তীকালে তারা দুজনেই জয়ন্তর সঙ্গে তাদের সম্পর্ক অস্বীকার করেছেন।

কামারহাটি পুরসভার ১০ নম্বর ওয়ার্ড সংলগ্ন আড়িয়াদহ মৌসুমি মোড় এলাকায় জয়ন্ত সিং-এর বাড়ি। তিন তলা বিশাল অট্টালিকা। জমি জবরদখল করে জয়ন্ত সিং বাড়ি তৈরি করেছিল বলে অভিযোগ। জমির মালিক বা জমিটি এখনও রয়েছে দিলীপ মুখোপাধ্যায় ও ননীগোপাল মুখোপাধ্যায়ের নামে। সেই পরিপ্রেক্ষিতে দিলীপকে তলব করেছিল কামারহাটি পুরসভা। সেই ঘটনার মাত্র ৪৮ ঘণ্টার মধ্যে তারপরই জয়ন্তর বাড়িতে নোটিশ ঝোলায় পুরসভা।

উত্তর ২৪ পরগনার আড়িয়াদহের মৌসুমী মোড় থেকে কিছুটা এগিয়ে প্রতাপরুদ্র লেন। সেখানেই দুটি বাড়ি রয়েছে জয়ন্তর। একটি পৈতৃক বাড়ি। জনবসতি এলাকায় সেই বাড়িতেই চলছে জয়ন্ত সিং-এর পৈতৃক খাটাল। তার থেকে একটু দূরেই প্রাসাদোপম বাড়ি রয়েছে। যেটিতে এখনও সপরিবারে থাকে জয়ন্তরা। এই বড়ি যে জমিতে তৈরি হয়েছে সেটি নাকি একটা সময় পরিত্যক্ত ছিল। মাত্র দুই বছরের মধ্যেই সেই জমি নিজের দখলে করে নেয় জয়ন্ত। তদন্তে নেমে পুরসভা জানতে পারে জমি জবরদখল করে বাড়ি তৈরি হয়।

মা ও ছেলেকে পিটিয়ে সম্প্রতি জেলে গিয়েছে আড়িয়াদহের গ্যাংস্টার জয়ন্ত সিং। ক্লাবঘরে তুলে এনে এক তরুণকে লাঠি দিয়ে পেটানোর ভিডিও ভাইরাল হয়েছে। তারপরই তৎপর হয়ে পুলিশ গ্রেফতার করে জয়ন্তকে। ততক্ষণে প্রকাশ্যে এসেছে গ্য়াংস্টার জয়ন্ত সিং-এর আরও নানান কুকীর্তি। সেই সময়ই সামনে আসে জয়ন্ত সিংএর বিলাশবহুল দুধ সাদা বাড়িটির কথাও। স্থানীয়রা দাবি করেছিল বাড়িটি অবৈধ। যদিও কামারহাটি পুরসভা সেই সময় এই বাড়ির বিষয় কিছু জানত না বলেও দাবি করেছিল। কিন্তু প্রশ্ন উঠেছিল পুরসভা অনুমতি না নিয়ে কী করে একজন এতবড় একটি বাড়ি তৈরি করতে পারে। এই সব প্রশ্ন ওঠার পরই কামারহাটি পুরসভা

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

2024-07-27T06:51:18Z dg43tfdfdgfd