'আপনাকে বের করে দিতে বাধ্য হব!' মুখ্যমন্ত্রীর পদত্যাগের প্রসঙ্গ তুলতেই সুপ্রিম কোর্টে ধমক খেলেন আইনজীবী

উদ্বেগ প্রকাশ করেন। তিনি বলেন রিপোর্ট যা রয়েছে তা অত্যন্ত উদ্বেগের। পাশাপাশি তিনি বলেন, সিবিআইকে তদন্তের জন্য আরও সময় দিতে হবে। বেশি তাড়াহুড়ো করা যাবে না।

সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী মুখবন্ধ খামে তদন্তের অগ্রগতি সম্পর্কে স্টেটাস রিপোর্ট জমা দিয়েছিল সিবিআই। তদন্তের অগ্রগতি সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন তিনি বিচারপতি। তবে রিপোর্টের বিস্তারিত আলোচনা না করলেও সুপ্রিম কোর্ট জানিয়ে দেয় ঘটনা অত্যন্ত ভয়ঙ্ক। তারপরই সুপ্রিম কোর্টে এক আইনজীবী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দবি তোলেন। তাতেই রীতিমত ভর্ৎসনা করেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়।

সুপ্রিম কোর্টে এদিন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় বলেন, 'মুখ্যমন্ত্রীকে পদত্যাগের নির্দেশ দোওয়া আমাদের কাজ নয়। আপনি যদি চান এমন নির্দেশ দেবে আদালত সেটা হতে পারে না। আপনাকে বের করে দিতে বাধ্য হব। ' তবে এদিন আদালত স্পষ্ট করে জানিয়ে দেন, রাজ্যের ডাক্তারদের নিয়ে তারা চিন্তিত।

এদিন আদালত রাজ্যের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তোলে। পাশাপাশি হাসপাতালের নিরাপত্তা সিভিক ভলান্টিয়ারের হাতে দেওয়ার তীব্র সমালোচনা করে। এদিন সুপ্রিম কোর্ট জুনিয়র ডাক্তারদের দাবি মত হাসপাতালের নিরাপত্তা-সহ যাবতীয় ব্যবস্থা করার জন্য রাজ্যকে ৭-১৪ দিন সময় বেঁধে দিয়েছে। মঙ্গলবার সুপ্রিম কোর্টে আরজি কর হাসপাতাল মামলার শুনানিত সবথেকে গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি। সুপ্রিম কোর্ট জুনিয়র ডাক্তারদার নিরাপত্তহীনতা কাটাতে ও নিরাপত্তার স্বার্থে মনিটরিং কমিটি তৈরির নির্দেশ দেন। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় জানিয়েছেন প্রত্যেকটি হাসপাতালের নিরাপত্তা, কোন রকম হেনস্থার ঘটনা ঘটছে কিনা তা খতিয়ে দেখাই হবে এই কমিটির কাজ।

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

2024-09-17T10:05:12Z dg43tfdfdgfd