আবারও প্রশ্নের মুখে চিকিৎসক সুরক্ষা, বর্ধমানে নার্সিংস্টাফকে হুমকির ঘটনায় ধৃত ১

বর্ধমান: আরজি করে কর্তব্যরত অবস্থায় চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় উত্তাল হয়েছে রাজ্য থেকে দেশ। এরপর থেকেই কর্মক্ষেত্রে নিরাপত্তা সুনিশ্চিত করার দাবি জানিয়েছেন রাজ্যের সমস্ত হাসপাতালের চিকিৎসক এবং কর্মীরা। কিন্তু তারপরেও চিকিৎসকদের উপর হুমকি কিংবা হামলার একের পর এক ঘটনা সামনে আসছে।

আরও পড়ুন: কনকাঞ্জলিও দেন পুরুষরা! এই বনেদি বাড়িতে ৪০০ বছরের দুর্গাপুজো হয় পটচিত্রে

সোমবার, এমনই এক অভিযোগে উত্তেজনা ছড়াল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে। কর্তব্যরত অবস্থায় থাকা এক নার্সিং স্টাফকে হুমকি ও গালিগালাজের অভিযোগ উঠল এক রোগীর পরিজনদের বিরুদ্ধে।

রোগীর পরিজনদের দুর্ব্যবহারে আতঙ্কিত হয়ে ওই নার্স তৎক্ষণাৎ হাসপাতালের বাকি কর্মীদের ডাকেন। খবর দেওয়া হয় পুলিশে। ঘটনাস্থলে পুলিশ এসে একজনকে আটক করে।

আরও পড়ুন: ২ বছর বয়সেই মুখস্থ কবিতা থেকে শুরু করে ফুল-ফল-পশুপাখির নাম! তাক লাগাচ্ছে খুদে

হাসপাতাল সূত্রে খবর, এ দিন সন্ধ্যা সওয়া সাতটা নাগাদ বর্ধমান মেডিক্যাল কলেজের মানসিক বিভাগের ওই নার্সিং স্টাফের উপর চড়াও হন এক রোগীর পরিজনরা। অভিযোগ, মদ্যপ অবস্থায় থাকা কিছু ব্যক্তি ওই মহিলা কর্মীকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন, টেবিলে থাকা জিনিস তছনছ করে দেন। এমনকি ওই নার্সিংস্টাফকে মারতেও উদ্যত হন তাঁরা। এই ঘটনায় আতঙ্কিত হয়ে পুলিশের সঙ্গে যোগাযোগ করেন ওই হাসপাতালের কর্মী লীলাবতী পাল। তাঁর অভিযোগের ভিত্তিতেই বর্ধমান থানার পুলিশ ইতিমধ্যে একজনকে আটক করেছে।

বর্ধমান মেডিকেল কলেজ ও হাসপাতালের নার্সিংস্টাফ লীলাবতী পালের অভিযোগ, ভর্তির সময় নাম ভুল লেখা হয়েছে এই অভিযোগ নিয়ে, সেই নাম পরিবর্তন করার দাবি নিয়ে ওই রোগীর আত্মীয় হিসেবে তিনজন তাঁদের কাছে আসেন। কিন্তু, শুরু থেকেই তাঁরা অভব্য আচরণ করতে থাকেন। টেবিলে থাকা প্রয়োজনীয় জিনিসপত্র ছুড়ে ফেলে দেন। তিনি আরও অভিযোগ করেন, তাঁদের মধ্যে একজন মদ্যপ অবস্থায় ক্রমাগত অভব্য আচরণের পাশাপাশি, মারমুখী ভঙ্গিতে নানা কটুক্তি করতে থাকেন। ঘটনায় আতঙ্কিত হয়ে কর্তব্যরত চিকিৎসক হাসপাতালের পুলিশ ক্যাম্পে খবর দেন। ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে,অভিযোগের ভিত্তিতে ঘটনায় জড়িত থাকায় বর্ধমান শহরের বাহির সর্বমঙ্গলা পাড়ার শেখ চাঁদ বলে এক যুবককে আটক করা হয়েছে। অন্যদিকে, এই ঘটনায় আতঙ্কিত হাসপাতালের অন্যান্য নার্সিংস্টাফ ও জুনিয়র ডাক্তাররা।নিরাপত্তার দাবী জানিয়েছেন।

2024-09-16T17:57:06Z dg43tfdfdgfd