'আমার নামে সুপ্রিম কোর্টে বলতে গিয়েছিল-চড় খেয়ে ফিরে এসেছে'- এসএসসি শুনানি নিয়ে অভিজিৎ গাঙ্গুলির বোমা

তিনি অভিজিৎ গাঙ্গুলি। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় একসময় ভগবান মানা হত তাঁকে! সেই অভিজিৎ গঙ্গোপাধ্যায় এখন সব ছেড়ে রাজনীতিতে প্রবেশ করেছেন, যোগ দিয়েছেন বিজেপিতে। সর্বোপরি তিনি বিজেপির হয়ে তমলুক লোকসভা কেন্দ্রের প্রার্থী হিসেবেও দাঁড়িয়েছেন। উল্লেখ্য, বিচারপতি পদে আসীন থাকাকালীন নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক উল্লেখযোগ্য রায় দিয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

এবার সেই মামলা নিয়েই বিস্ফোরক মন্তব্য করলেন তিনি। তাঁর মন্তব্যতে অনেকে রাজনীতির তীব্র গন্ধ পেলেও, নিজের মন্তব্যে অটল তমলুকের বিজেপি প্রার্থী। তিনি বলেন ‘ওনারা আমার নাম করে বলতে গিয়েছিলেন… জাস্টিস গঙ্গোপাধ্যায় বলে একজন ছিলেন, উনি এখন বিজেপির অংশ। ওনাদের মুখের ওপর প্রধান বিচারপতি সপাটে বলেছেন, এটা কোনও কাদা ছোঁড়াছুড়ির জায়গা নয়। এখানে কাদা ছুঁড়বেন না। এতে ওনারা (তৃণমূল) খুব দুঃখ পেয়েছে। আমার নামে বলতে পারল না। আমিই এই চোরগুলোকে ধরা শুরু করেছিলাম’।

উল্লেখ্য, চাকরিহারাদের তরফের আইনজীবী যখন আদালতে নিজের যুক্তি সাজাচ্ছিলেন, তখনও উঠে আসে প্রাক্তন বিচারপতির প্রসঙ্গ। প্রাক্তন বিচারপতির রাজনীতিতে আসা প্রসঙ্গে আজ আদালতে চাকরিহারাদের আইনজীবী বলেন, ‘প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধেও পদক্ষেপ করা উচিত। কারণ তিনি ইন্টারভিউতে বলেছেন, তাঁকে রাজনীতিতে নামার জন্য আহ্বান করা হয়েছে। তাঁর বিরুদ্ধেও পদক্ষেপ করা হোক।’ সেই সময়েই ওই আইনজীবীকে থামিয়ে দিয়েই সুপ্রিম কোর্টের বিচারপতিরা জানিয়ে দেন, তাঁরা এখানে প্রাক্তন বিচারপতিকে নিয়ে স্ক্রুটিনি করতে বসেননি। মামলার মূল বিষয় থেকে সরে আসা হচ্ছে বলেও মন্তব্য করেন বিচারপতিরা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

2024-05-08T09:59:35Z dg43tfdfdgfd