কর্তব্যরত নার্সের শ্লীলতাহানির অভিযোগ, গ্রেফতার রোগী

ভাস্কর মুখোপাধ্যায়, বীরভূম: এবার বীরভূমের (Bibrhum) ইলামবাজারে কর্তব্যরত নার্সের 'শ্লীলতাহানি'। রোগীর বিরুদ্ধে শ্লীলতাহানি ও গালিগালাজের অভিযোগ। অভিযুক্তকে গ্রেফতার করেছে ইলামবাজার থানার পুলিশ। 

গ্রেফতার অভিযুক্ত: আর জি কর-কাণ্ডে (R G Kar News) তোলপাড়ের মধ্য়েই বীরভূমের ইলামবাজার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে কর্তব্য়রত নার্সের শ্লীলতাহানির অভিযোগ উঠল এক রোগীর বিরুদ্ধে। গতকাল রাত আটটা নাগাদ জ্বর নিয়ে ভর্তি হয় শেখ আবাসউদ্দিন নামে এক ব্য়ক্তি। অভিযোগ, চিকিৎসা করতে গেলে নার্সের শ্লীলতাহানি করে আবাসউদ্দিন। এমনকী কর্তব্য়রত নার্সকে গালিগালাজ করে বলেও অভিযোগ। অভিযোগকারিণী অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে গ্রেফতার করেছে ইলামবাজার থানার পুলিশ। ঘটনার প্রতিবাদে আজ সকাল ৯টায় মিছিলের ডাক দিয়েছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। নিরাপত্তা না পেলে কাজ বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দিয়েছেন তাঁরা। 

কী অভিযোগ?

অভিযোগকারিণীর অভিযোগ, "একজন রোগী এসছিলেন। চিকিৎসক দেখার পর আমি তাঁকে ইঞ্জেকশন দিতে যাই। তখন আমার শ্লীলতাহানি করে। নোংরা ভাষায় কথা বলে যাচ্ছিল। তারপরও চ্যানেল করি। তারপর পুলিশ এবং ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাই। পুলিশ জানিয়েছে, অভিযুক্ত গ্রেফতার করা হয়েছে।  ওই স্বাস্থ্যকেন্দ্রে আরেক নার্স সুরেজা খাতুনের অভিযোগ, এখানে আসলে নিরাপত্তা বোধ আমরা করি না। কারণ এখানে সিভিক থাকে না। কোনও দুর্ঘটনা ঘটলে সিভিক এসে তথ্য সংগ্রহ করে। খুব কম একজন, দুজন সিভিক এখানে ডিউটি করে। ঝামেলা হলে আমাদের জানাতে হয় তারপর সিভিক আসে। আমরা চাইছি তিনটে শিফটেই সিভিক দেওয়া হোক। সিভিক দেওয়া না হলে ডিউটি করতে পারব না। আমাদের সহকর্মীদের সঙ্গে এই ঘটনা ঘটার জন্য কাজ করতে ভয় লাগছে। 

আর জি কর-কাণ্ডের প্রতিবাদে গত সপ্তাহে হালিশহরে মিছিল করছিলেন ইস্টবেঙ্গল-মোহনবাগানের সমর্থকরা। চিকিৎসককে ধর্ষণ-খুনের প্রতিবাদ মিছিলেই শ্লীলতাহানির অভিযোগ উঠেছিল খোদ পুলিশ কর্মীর বিরুদ্ধে। উত্তর ২৪ পরগনার হালিশহর থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান প্রতিবাদীরা।কনস্টেবলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। অভিযোগ, মিছিল চলাকালীন এক প্রতিবাদীর শ্লীলতাহানি করেন মত্ত পুলিশ কর্মী।                               

আপনার পছন্দের খবর আর আপডেট এখন পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

আরও পড়ুন: R G Kar News: 'আমি সবুজটা দেখেছি' চাদর বিতর্কে দাবি নির্যাতিতার প্রতিবেশীর

2024-09-01T03:07:31Z dg43tfdfdgfd