কুণাল দলের ঠিক কতটা ক্ষতি করেছেন?, স্পষ্ট করে জানালেন জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়

এবার পার্থ চট্টোপাধ্য়ায় সমালোচনা করলেন কুণাল ঘোষের। একটা সময় আর্থিক কেলেঙ্কারির পুরো দায়ই কুণাল চাপিয়েছিলেন পার্থর ঘাড়ে। এবার তারই বদল নিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী- সেই প্রশ্নই উঠছে এবার। শুক্রবার পার্থ চট্টোপাধ্য়ায়কে নগর দায়রা আদালতে পেশ করা হয়। সেই সময়ই তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, 'বিরোধীদের তুলনায় দলের অনেক বেশি ক্ষতি করেছেন কুণাল ঘোষ।'

এদিন আদালতে হাজিরা দেওয়ার সময়ই সাংবাদিকদের মুখোমুখি হয়ে পার্থ চট্টোপাধ্যায় বলেন, 'আমি যখন বাইরে ছিলাম, তখন বলেছিলাম বিরোধী দলগুলোর চেয়ে কুণাল ঘোষ আমাদের দলে থেকে দলের সবথেবে বেশি ক্ষতি করেছে।' ঘনিষ্ট মহলে পার্থ চট্টোপাধ্যায় বলেন, কুণালকে পদ থেকে বাদ দেওয়া নিয়ে যা চলছে তাতে ভোটের আগে দলের কোনও ক্ষতি হবে না। কোনও প্রভাব পড়বে না। কুণালকে তৃণমূলে জায়গা দেওয়া ভুল হয়েছে বলেও পার্থ চট্টোপাধ্যায় তাঁর ঘনিষ্টদের জানিয়েছেন।

আমেঠি ছেড়ে রায়বরেলিতে রাহুলের মনোনয়ন দাখিল, 'পালিয়ে যেও না'- কটাক্ষ মোদীর

সম্প্রতি কুণালকে দলের একাধিক পদ থেকে বাদ দেওয়া হয়েছে। বুধবার বিকেলে কুণালকে দলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল। তারপর বৃহস্পতিবার তৃণমূল কংগ্রেস পঞ্চম দফার তারকা প্রচারকদের নামের তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। দলের একাংশের মতে কুণাল ঘোষকে সরিয়ে দেওয়ার পিছনে দলের শীর্ষ নেতৃত্বের হাত রয়েছে। এবার কুণালকে নিশানা করেন পার্থ।

রায়বরেলি আর আমেঠি 'গলার কাঁটা' কংগ্রেসের, প্রার্থী দিতে পারেনি মনোনয়ন দাখিলের আগের দিনেও

যদিও দুর্নীতিকাণ্ডে ২০২২ সালের ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়েছিল। ইডির হাতে পার্থের গ্রেফতারির পরই তাঁর মন্ত্রিত্ব যায়। দলের সমস্ত পদ থেকেই সরিয়ে দেওয়া হয় পার্থ চট্টোপাধ্য়ায়কে। সেই সময় পার্থ চট্টোপাধ্য়ায়কে একাধিক আক্রমণ করেছিলেন কুণাল। তিনি নিয়োগ দুর্নীতির মূল ষড়যন্ত্রকারী হিসেবে পার্থ চট্টোপাধ্য়ায়কে কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন। এবার পাল্টা কুণালকে নিশানা করেন পার্থ। যদিও একটা সময় দুজনেই তৃণমূল কংগ্রেসের সদস্য ছিলেন। তাঁদের সম্পর্ক মোটেও ভাল ছিল না। এবার সুযোগ পেয়ে পার্থ তার সদ্ব্যবহার করছেন বলেও মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Narendra Modi: শুক্রবার রাজ্যে তিনটি জনসভা প্রধানমন্ত্রীর, বৃহস্পতিবারেই কলকাতায় মোদী

2024-05-03T10:55:58Z dg43tfdfdgfd