দিল্লি বিমানবন্দরে পাসপোর্ট অফিসারের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন রাশিয়ার তরুণী!

নয়াদিল্লি: দিল্লি বিমানবন্দরের এক পাসপোর্ট কন্ট্রোল অফিসারের বিষয়ে রীতিমতো চাঞ্চল্যকর দাবি করলেন রাশিয়ার এক কন্টেন্ট ক্রিয়েটর। রীতিমতো ভিডিও বানিয়ে নেটিজেনদের কাছ থেকে এই প্রসঙ্গে তাঁদের মতামতও জানতে চান তিনি। কিন্তু কী এমন ঘটেছিল?

দিনারা নামের ওই কন্টেন্ট ক্রিয়েটরের ইনস্টাগ্রামে প্রায় ৮০ হাজার ফলোয়ার। ঘুরতে ভালবাসেন এবং ভারতও তাঁর পছন্দের দেশগুলির তালিকায় রয়েছে। সম্প্রতি দিনারা একটি ভিডিও পোস্ট করে জানিয়েছেন যে, তাঁর বোর্ডিং পাসে এক পাসপোর্ট কন্ট্রোল অফিসার নিজের ফোন নম্বর লিখে দিয়েছিলেন। এমনকী পরে ফের ভারতে এলে তাঁর সঙ্গে যোগাযোগ করার কথাও বলেছিলেন। সেই ঘটনার কথা উল্লেখ করে নেটিজেনদের কাছে দিনারা জানতে চান যে, ওই অফিসারের আচরণ সঠিক ছিল কি না!

আরও পড়ুন- সাফল্যের শিখরে থাকাকালীনই মুখ থুবড়ে পড়েছিল কেরিয়ার ! এমনকী বাঁচার ইচ্ছাটাও জলাঞ্জলি দিয়েছিলেন; এখন ‘হিরামান্ডি’ নিয়ে আশাবাদী এই অভিনেতা

ভিডিও-তে দিনারার বক্তব্য, “আমার টিকিটে দিল্লি বিমানবন্দরের এক পাসপোর্ট কন্ট্রোল অফিসার নিজের ফোন নম্বর লিখে দিয়েছিলেন। আর বলেছিলেন যে, পরের বার আপনি যখন ভারতে আসবেন, তখন আমার সঙ্গে যোগাযোগ করবেন। আরে, এটা কেমন আচরণ?” ভিডিও-র ক্যাপশনে দিনারা লেখেন, “এই আচরণটা কি সঠিক?” সেই সঙ্গে আরও লিখেছেন, “আমি তো হতবাক। আপনি কি সিরিয়াস? দিল্লি বিমানবন্দরের পাসপোর্ট কন্ট্রোল অফিসার চান আমি তাঁকে কল করি!”

আরও পড়ুন– অভিনব উপস্থাপনা নিয়ে রুপোলি পর্দা মাতাল প্রিমিয়ার, স্ক্রিনিং শেষে রাত-আসরে নামল চাঁদের হাট, মানসীর এই ছবি সবার গল্প

এই ভিডিও-তে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন নেটাগরিকরা। বেশিরভাগ মানুষই অবশ্য ওই অফিসারের আচরণকে ‘অনৈতিক’ এবং ‘অনুপযুক্ত’ বলে ব্যাখ্যা করেন। এক ব্যবহারকারী লেখেন, “এটা অনুপযুক্ত। কর্তব্যরত অফিসারের এমনটা করা উচিত নয়। খুবই অনৈতিক। খুবই দুর্ভাগ্যজনক যে আপনাকে এই অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে।” আর একজনের মন্তব্য, “এটা একেবারেই সঠিক আচরণ নয়। তাঁর বিরুদ্ধে তো সঠিক আইনি ব্যবস্থা নেওয়া উচিত। ওই ব্যক্তির ব্যবহারের জন্য আমরা ক্ষমাপ্রার্থী।”

যদিও কেউ কেউ অবশ্য ওই অফিসারের পাশে দাঁড়িয়েছেন। তাঁরা জানান, সৌজন্য এবং আতিথেয়তার খাতিরেই এমনটা করেছেন ওই অফিসার। তৃতীয় নেটাগরিক লিখেছেন, “ভবিষ্যতে সাহায্য করার জন্যই ভদ্রতা করছিলেন তিনি… প্রতিটি পরিস্থিতির একটা আলাদা দৃষ্টিভঙ্গি থাকে। এটা কেবল একটা মানসিকতা।”

2024-04-29T13:12:24Z dg43tfdfdgfd