দক্ষিণবঙ্গে প্রবল বেগে ধেয়ে আসছে ঝড় সঙ্গে মাঝারি বৃষ্টি, ভিজতে চলেছে দুই জেলা

কলকাতা: সোমবার তীব্র দহন থেকে স্বস্তি মিলেছে দক্ষিণবঙ্গের বাসিন্দাদের। পূর্বাভাস মতো মঙ্গলবার তাপমাত্রাও কমেছে কিছুটা। অনেকেই সোমবার রাতে স্বস্তির ঘুম দিয়েছেলেন বৃষ্টির জেরে রাজ্যে মৃত্যুর ঘটনাও ঘটেছে। মঙ্গলবার বৃষ্টির পূর্বাভাস ছিল বেশ কিছু জেলায়। এ বার বৃষ্টির পূর্বাভাস এল দক্ষিণবঙ্গের আরও দুই জেলায়।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী দু’ঘণ্টায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টির সর্তকতা জারি হয়েছে দক্ষিণবঙ্গের দুই জেলায়। পূর্ব মেদিনীপুর এবং হাওড়া জেলায় আগামী দুই জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড় বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টি না হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই দুই জেলায়। হালকা থেকে মাঝারি বর্ষণের সঙ্গে সঙ্গেই ঘণ্টায় ৬০ থেকে ৭০ কিলোমিচার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

প্রসঙ্গত আলিপুর আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল, রাজ্যে বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাস্প প্রবেশ করার ফলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। আগে যে কারণে বৃষ্টি হচ্ছিল না। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আরও কয়েক দিন তাপমাত্রা একটু কম থাকবে, তাই দহন জ্বালা থেকে আরও কিছু দিন স্বস্তি পাবেন দক্ষিণবঙ্গের মানুষ। তবে বিক্ষিপ্ত ভাবে মঙ্গলবার রাজ্যের বিভিন্ন জেলায় বৃষ্টি হয়েছে।

2024-05-07T18:14:05Z dg43tfdfdgfd