দুর্ঘটনার মুখে বায়ুসেনার ফাইটার জেট! কেমন আছেন চালক?

রাজস্থান: সোমবার রাজস্থানের বারমেরে বড়সড় দুর্ঘটনায় পড়ল ভারতীয় বায়ুসেনার যুদ্ধবিমান। এদিন সন্ধেয় রাজস্থানে বারমের উত্তরলাই ঘাঁটির কাছে ভারতীয় বায়ুসেনার একটি যুদ্ধবিমান ভেঙে পড়েছে। যদিও সূত্রের খবর, দুর্ঘটনা ঘটলেও বিমানের চালক নিরাপদ রয়েছেন। অনুশীলনের সময় দুর্ঘটনায় পড়ে ভারতীয় বায়ুসেনার এই বিমান।

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছেছেন। বিমানটি সম্পূর্ণ ধ্বংস হওয়ার আগেই সেখান থেকে চালক বেরিয়ে যেতে পেরেছেন। আগুন লেগে যায় বিমানটিতে। এবিপি লাইভ সূত্রের খবর, যুদ্ধবিমানটি আবাসিক এলাকা থেকে দূরে ভেঙে পড়েছিল। সোমবার সন্ধের পরে এই দুর্ঘটনা ঘটে।

ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বারমেরের কালেক্টর নিশান্ত জৈন, এসপি নরেন্দ্র সিং মীনা এবং জেলার প্রশাসনিক আধিকারিকরা। জানা গিয়েছে, যে যুদ্ধবিমানটি দুর্ঘটনাগ্রস্ত হয়েছে সেটি একটি মিগ-২৯। 

IAF-এর তরফে X পোস্টে জানানো হয়েছে, বারমের সেক্টরে রুটিন রাত্রিকালীন অনুশীলনের সময় এই দুর্ঘটনা ঘটে। MIG-29 এ একটি গুরুতর যান্ত্রিক গোলযোগ ধরা পড়ে। ফলে বাধ্য হয়ে সেখান থেকে বেরিয়ে যায় বিমানচালক। তিনি সুরক্ষিত রয়েছেন। এই দুর্ঘটনায় কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। একটি তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে X হ্যান্ডেলে করা ওই পোস্টে জানিয়েছে IAF

 

পিটিআইকে বারমেরের এসপি নরেন্দ্র মীনা জানিয়েছেন, সোমবার রাতে বারমেরে এই দুর্ঘটনা ঘটে। ঘনবসতি এলাকা থেকে দূরে এই দুর্ঘটনা ঘটেছে। প্রত্যন্ত এলাকায় হওয়ায় সেখানে পৌঁছয়নি দমকল বিভাগ।                

এর আগে জুনে নাসিকে ভেঙে পড়েছিল ভারতীয় বায়ুসেনার একটি Sukhoi-30 MKI ফাইটার জেট। সেই ঘটনাতেও প্রাণে বেঁচেছিলেন ২ চালক।                             

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও পড়ুন: Sukhendu Sekhar Roy: 'পড়ল মিডল স্ট্যাম্প, এবার কী?' TMC সাংসদের পোস্টে কী ইঙ্গিত?

2024-09-02T18:00:44Z dg43tfdfdgfd