পাঁচ টাকার লোভ দেখিয়ে নাবালিকাকে ধর্ষণের চেষ্টা, পুলিশের তৎপরতায় শাস্তি অপরাধীর

নদিয়া: পুলিশের তৎপরতায় ৯ বছরের শিশুকে ধর্ষণের চেষ্টার সাজা পেল অপরাধী। ঘটনাটি ৩ সেপ্টেম্বর ২০১৮ সালের, নদীয়া জেলার তাহেরপুর থানা এলাকার, যা বর্তমানে রাণাঘাট পুলিশ জেলার অন্তর্ভুক্ত।

পশ্চিমবঙ্গ পুলিশের ফেসবুক পেজে বিবরণ দেওয়া হয়েছে সেই ঘটনার, ‘সকাল ন’টা নাগাদ বাড়ির কাছেই দোকান থেকে চিপস কিনতে বেরোয় দুই বন্ধু- একজনের বয়স নয়, দ্বিতীয় জনের ছয়। দোকানে যাওয়ার পথে তাদের প্রতিবেশী, বছর চল্লিশের শম্ভু দাসের সঙ্গে দেখা হয় দুই বন্ধুর। ন’বছরের মেয়েটিকে শম্ভু ‘কাকু’ বলে, তার হাত মালিশ করে দিলে পাঁচ টাকা পাবে তারা’।

আরও পড়ুন: দক্ষিণবঙ্গ জুড়ে প্রবল বৃষ্টির পূর্বাভাস! রাজ্যের চার জেলাকে বিশেষ ভাবে প্রস্তুত থাকার নির্দেশ নবান্নের

পাঁচ টাকার জন্য প্রতিবেশির কাছে যায় দুই শিশু। তারপরের ঘটনাও ভয়ঙ্কর। ছ’বছরের মেয়েটির সামনেই ন’বছরের মেয়েটির উপর যৌন নির্যাতন করার চেষ্টা করে শম্ভু, তবে চুপচাপ মেনে না নিয়ে তারস্বরে চিৎকার করতে থাকে সেই মেয়ে। চাপে পড়ে দু’জনকে ছেড়ে দিতে বাধ্য হয় শম্ভু৷ ভাগ্যক্রমে, অক্ষত অবস্থায় ছিল দুই মেয়ে।

আরও পড়ুন: কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ৫ জেলায় আসছে প্রবল বৃষ্টি! সঙ্গে বজ্রপাতে কাঁপবেল এলাকা

শিশুটির মায়ের অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধি ও পকসো আইনে রুজু হয় মামলা, তদন্ত করেন ইনসপেক্টর সারওয়াল আলম। অভিযুক্ত শম্ভুকে গ্রেফতার করে চার্জশিট দাখিল করা হয় নির্দিষ্ট সময়ের আগেই। বিচারপর্ব শেষ হয়েছে সম্প্রতি, ধর্ষণের চেষ্টা করার অপরাধে ছয় বছরের কারাদণ্ড হয়েছে শম্ভুর।

2024-09-15T15:56:34Z dg43tfdfdgfd