পাহাড়ের কোলে অজানা এই গ্রাম! চোখের সামনে মহানন্দার জঙ্গল!পুজোর ছুটিতে ঘুরে আসুন

দার্জিলিং: প্রতিনিয়ত পাহাড়ের কোলে শান্তির খোঁজে ছুটে আসেন প্রচুর পর্যটক। শহরের কোলাহল যানজট এবং কংক্রিটের দেওয়াল ছেড়ে চারিদিকে সবুজে ঘেরা প্রকৃতির মাঝে পাখিদের কিচিরমিচির শব্দে যেন নিমেষে এই মনের সমস্ত ক্লান্তি দূর হয়ে যায় সেই অর্থেই একটু সময় পেলে মন যেন ছুটে যেতে চায় পাহাড়ে। বর্তমানে পাহাড়ের কোলে অপরিচিত এই জায়গায় পাখির চোখে শিলিগুড়ি দেখতে ভিড় বাড়ছে পর্যটকদের। চারিদিকে পাহাড় চা বাগান আর জঙ্গলে ঘেরা সবুজ প্রকৃতির মাঝে অসাধারণ এই জায়গায়, প্রতিনিয়ত দূর দূরান্ত থেকে ছুটে আসছে পর্যটকরা।

এ প্রসঙ্গে স্থানীয় এক বাসিন্দা বলেন বর্তমানে পাখি প্রেমীদের আদর্শ জায়গা হয়ে উঠেছে এটি, প্রচুর মানুষ বিভিন্ন রংবেরঙের পাখিদের ক্যামেরাবন্দি করতে এখানে ছুটে আসছে। চারিদিকে সবুজে ঘেরা এই পরিবেশের মাঝেই লুকিয়ে রয়েছে বহু নাম না জানা রংবেরঙের পাখি। সেই অর্থেই দিনের পর দিন পাখি প্রেমীদের ভিড় জমছে এই জায়গায়।

আরও পড়ুনঃ হাতে ভারতীয় পাসপোর্ট থাকলেই হল…! এই ১০ দেশে পুজোয় বিনা ভিসায় ঘুরে নিন, কোন কোন জায়গা জানুন

আরও পড়ুনঃ চিকিৎসকদের আন্দোলনের মধ্যে ভয়ঙ্কর কাণ্ড! আরজি কর হাসপাতালে বোমাতঙ্ক, ঘটনাস্থলে বম্ব স্কোয়াড

এ ছাড়া ওই জায়গায় এলে হাতের নাগালে প্রকৃতির ছোঁয়ায় নিমিষেই মন ভালো হবে আপনার। এ প্রসঙ্গে এখানে ঘুরতে আসার পর্যটক বলেন, প্রকৃতির মাঝে অত্যন্ত সুন্দর এই জায়গায় এসে খুব ভাল লাগছে পাশাপাশি এখানে দাঁড়িয়ে পাখির চোখ দিয়ে শহর শিলিগুড়িকে দেখা যায়। তাহলে আর দেরি কিসের আপনিও যদি এই জায়গায় এখনো পর্যন্ত না গিয়ে থাকেন তাহলে অবশ্যই ঘুরে আসুন দার্জিলিংয়ের রংটংয়ের কাছে সেপইধুরা চা বাগান ভিউ পয়েন্ট থেকে। এখানে এলে চারিদিকে সবুজে ঘেরা চা বাগান জঙ্গল পাহাড় স্বাগত জানাবে আপনাকে। এখানে দাঁড়িয়ে কিছুটা সময় কাটালে নিমিষেই মন ভাল হবে আপনার।

সুজয় ঘোষ

2024-09-12T11:55:17Z dg43tfdfdgfd