পুর নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের ক্লিনচিট শান্তিপুর পুরসভাকে

শান্তিপুর: ৭ জুন ২০২৩ হঠাৎই শান্তিপুর পুরসভায় হানা দেয় সিবিআইয়ের প্রতিনিধি দল, প্রসঙ্গ ছিল পুর নিয়োগ দুর্নীতি মামলা। এরপর ঐ বছর ২৬ জুলাই কলকাতায় সিবিআইয়ের দফতর নিজাম প্যালেসে পুর নিয়োগ দুর্নীতি মামলায়, জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয় শান্তিপুর পৌরসভাকে। তখনই সিবিআইয়ের ডাকে সমস্ত নথি নিয়ে হাজির হয়েছিলেন শান্তিপুর পৌরসভার আধিকারিকরা। যদিও জিজ্ঞাসাবাদ শেষে শান্তিপুর পৌরসভা দুর্নীতির সঙ্গে যুক্ত নয় এমন কথাও সংবাদমাধ্যমের সামনে জানিয়েছিলেন শান্তিপুর পৌরসভার চেয়ারম্যান-সহ আধিকারিকরা।

আরও পড়ুন: এক কামড়েই ‘ছবি’! বিশ্বের সবচেয়ে বিষাক্ত গাছ, বিষক্রিয়ায় হার মানবে অনেক সাপও

২৬ জুলাই ২০২৪, সিবিআই তলবের ঠিক এক বছর পরে শান্তিপুর পুরসভাকে ক্লিনচিট দিল সিবিআই। আর তাতেই উচ্ছ্বসিত শান্তিপুরের স্থানীয় মানুষ-সহ শান্তিপুর পুরসভার আধিকারিকরা এবং চেয়ারম্যান সুব্রত ঘোষ নিজেও।

আরও পড়ুন: বাংলাকে ভাগ করার চক্রান্ত! বিজেপি নেতাদের ‘বঙ্গভঙ্গ’ সওয়াল নিয়ে আক্রমণ মমতার

প্রসঙ্গত ৬০ টি পুরসভাকে নিয়ে চলছিল এই পুর নিয়োগ দুর্নীতি মামলার সিবিআই তদন্ত। শুক্রবার সিবিআই রাজ্যের ৩ টি পৌরসভা বাদে বাকি ৫৭টি পুরসভার বিরুদ্ধে আদালতে চার্জশিট পেশ করল সিবিআই। আর যে তিনটি পুরসভার ক্লিনচিট পেল তারা শান্তিপুর, পানিহাটি, টাকি। তবে শান্তিপুর পৌরসভাকে ক্লিন চিট দেওয়ায় রীতিমতো আনন্দিত তারা। যদিও বিষয়টি প্রয়াত চেয়ারম্যান অজয় দে-র সময়কার, তবে বর্তমান চেয়ারম্যান সুব্রত ঘোষ বলেন, “অজয় দে কোনও দুর্নীতিকে প্রশ্রয় দেননি কোনও দিন , তাই পুরসভার সকলেই আত্মবিশ্বাসী ছিলেন স্বচ্ছতার বিষয়ে। আজ তা প্রমাণিত হল রাজ্যবাসীর কাছে।

2024-07-26T12:40:19Z dg43tfdfdgfd