বাঁধি সেতু বাঁধি স্বর জাস্টিস ফর আরজি কর, তিলোত্তমার নামে তৈরি হল সেতু

পুরুলিয়া: ডাক্তারি পড়ুয়ার ওপর নৃশংস অত্যাচারের প্রতিবাদে গর্জে উঠেছে গোটা দেশ। প্রতিবাদের ঝড় উঠেছে সর্বত্র। বিভিন্নভাবে প্রতিবাদ সংঘটিত হচ্ছে বিভিন্ন জায়গাতে। কোথাও মশাল হাতে কোথাও বা নাচ, গান, নাটকের মধ্যে দিয়ে প্রতিবাদ জানাচ্ছেন গোটা দেশের মানুষ। এরই মাঝে এক অভিনব কায়দায় তিলোত্তমার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করল পুরুলিয়া আড়শা ব্লকে বামুনডিহা ও পুরুলিয়া এক নম্বর ব্লকের কাঁটাবেরা এলাকার মানুষ। দীর্ঘ প্রায় আট বছর ধরে অর্ধ সমাপ্ত অবস্থায় পড়ে রয়েছে এই সেতু। বারংবার প্রশাসনের দারস্ত হয়েও কোনও লাভ হয়নি।

প্রতি বছর বর্ষার সময় এখানে বাঁশের সাঁকো তৈরি করে যাতায়াত করে এলাকার মানুষ। পাশাপাশি তাদের ভরসা থাকে ভেলার উপর। এবার এই সেতুকে তিলোত্তমার নামে উৎসর্গ করে সেতু সূচনা করেছেন এলাকার মানুষ। এলাকার মানুষজন বলছেন এই সেতুর বুকেই বেঁচে থাকুক তাদের তিলোত্তমা। তাই তাঁরা আওয়াজ তুলেছেন বাঁধি সেতু বাঁধি স্বর জাস্টিস ফর আরজি কর।

আরও পড়ুন: দিঘা স্টেট জেনারেল হাসপাতালের উন্নতিতে নজরদারি প্রশাসনের

এ বিষয়ে এলাকাবাসীর দাবি, দেশ যখন তিলোত্তমার জন্য ন্যায় বিচার চাইছে আমরাও এই দাবি রাখছি। ‌ আর তাই এ সেতু তিলোত্তমার নামে উৎসর্গ করে আমরা চালু করলাম। বহুবার এই সেতু তৈরির কথা বলা হলেও তা আজও অসম্পূর্ণ। আমরা প্রতি বছরই নিজে উদ্যোগে এই সেতু তৈরি করি। তাই তিলত্তমাকে উৎসর্গ করে এ বছর আমরা এই সেতু চালু করলাম।

পুরুলিয়ার জেলার এলাকার মানুষ তিলোত্তমার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে তার নামে সেতুর নামকরণ করল। এই সেতুর মধ্যে দিয়েই তারা তিলোত্তমা বাঁচিয়ে রাখতে চায়।

শর্মিষ্ঠা ব্যানার্জি

2024-09-09T14:39:09Z dg43tfdfdgfd