বাবা ভিক্ষা করেন! প্রতিবন্ধকতাকে তুচ্ছ করেই মাধ্যমিকে নজরকাড়া সাফল্য পড়ুয়ার

পশ্চিম মেদিনীপুর: নিজে বিশেষ ভাবে সক্ষম। বাবা ভিক্ষা করে কোনওভাবে সংসার চালান। শুধুমাত্র জেদ এবং মানসিক প্রচেষ্টায়  মাধ্যমিক পরীক্ষা দিয়ে নজর কেড়েছে সকলের। মাধ্যমিক ফল প্রকাশের পর উচ্ছ্বসিত পরিবার থেকে গ্রামবাসীরা। মাধ্যমিকে তার প্রাপ্ত নম্বর ৬০১।

পশ্চিম মেদিনীপুরের পিড়াকাটার বাসিন্দা প্রেমজিৎ সাউ। বাবা সন্দীপ সাউ। প্রেমজিৎ পিড়াকাটা হাই স্কুল থেকে এই বছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। তবে পরীক্ষার দিনেই ঘটেছিল একটি ঘটনা। তার পরীক্ষার সেন্টার পড়েছিল কলসিভাঙ্গা হাইস্কুলে। কিন্তু অর্থের অভাবে বাড়ি থেকে পরীক্ষা কেন্দ্রে যাওয়া কার্যত অসম্ভব হয়ে পড়েছিল। তবে পরীক্ষার দিন যাতে সুষ্ঠুভাবে পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে পারে, তার জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন মেদিনীপুর জেলার মাধ্যমিক পরীক্ষার কনভেনার শুভেন্দু গুইন, আরটিও সন্দীপ সাহা এবং বিশিষ্ট ব্যক্তিত্ব সুজয় হাজরা।

আরও পড়ুন: অভাব, প্রতিবন্ধকতা কাটিয়ে মাধ্যমিকে সাফল্য! ভবিষ্যতে শিক্ষক হওয়ার স্বপ্ন শঙ্করের

আরও পড়ুন: কৃষক পরিবারের ছেলের সাফল্যে তুলকালাম! জেলায় সম্ভব্য প্রথম রাজ্যে ষষ্ঠ সাহাবুদ্দিন

বিশেষ গাড়ি করে প্রেমজিতকে প্রতিদিন পৌঁছে দেওয়া হয়েছিল তার পরীক্ষাকেন্দ্রে। তবে ফল প্রকাশের পর তার এই সাফল্যে খুশি প্রত্যেকে।শুধু তাই না, চলতি শিক্ষাবর্ষে ভর্তির অর্থ জোগাড় করে দিয়েছেন সুজয় হাজরা ও শুভেন্দু গুইন। এছাড়াও তার একাদশ শ্রেণীর বইয়ের বন্দোবস্ত করেছেন আরটিও আধিকারিক সন্দীপ সাহা। মাধ্যমিক কনভেনার শুভেন্দু গুইন বলেন, পরীক্ষার দিন যাওয়ার সমস্যায় পড়েছিল এই প্রেমজিত। এই খবর পেয়ে তার যাতায়াতের জন্য একটি গাড়ি ঠিক করে দেওয়া হয়। সাহায্য করেছিলেন আরটিও এবং সুজয় বাবু।

তার সাফল্যে খুশি সকলেই। প্রতিবন্ধকতা যে কোনও অংশে বাধা নয়. তা প্রমাণ করল এই পরীক্ষার্থী।

রঞ্জন চন্দ

2024-05-03T14:58:28Z dg43tfdfdgfd