বহরমপুরে ডবল ধামাকা, ইউসুফের সমর্থনে প্রচারের ময়দানে ইরফান

নির্বাচনী যুদ্ধে নেমেছেন এক ভাই, আর তাঁর সমর্থনে প্রচারে আসছেন অপর ভাই। বিষয়টা বুঝলেন না? এবার ইউসুফ পাঠানের সমর্থনে প্রচারে আসছেন তাঁর ভাই ইরফান পাঠান। তৃণমূল নেতা কুণাল ঘোষ এক এক্স হ্যান্ডেল পোস্টের মাধ্যমে এই কথা জানিয়েছেন।

পোস্টে কুণাল লেখেন, 'বৃহস্পতিবার ৯/৫ বহরমপুর লোকসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের প্রচারে আসছেন তাঁর ভাই এবং আর এক নক্ষত্র ক্রিকেটার ইরফান পাঠান।' আর ইরফান পাঠানের আসার খবরে একদিকে যেমন বহরমপুরের তৃণমূল কর্মী সমর্থকদের মধ্যে বাড়তি উচ্ছ্বাস দেখা দিয়েছে, তেমনই তাঁকে দেখতে মুখিয়ে রয়েছেন এলাকার ক্রিকেট প্রেমীরাও।

রাজনৈতিকমহলের একাংশ মনে করে, এবারের লোকসভা নির্বাচনের প্রার্থী তালিকায় তৃণমূলের অন্যতম বড় চমক ইউসুফ পাঠান। ব্রিগেডের জনগর্জন সভা থেকে অন্যান্য কেন্দ্রের প্রার্থীদের পাশাপাশি ইউসুফের নামও ঘোষণা করা হয় ঘাসফুল শিবিরের পক্ষ থেকে। প্রার্থী হিসেবে নাম ঘোষণার কয়েকদিন পর থেকেই বহরমপুরের বুকে প্রচার শুরু করে দেন ইউসুফ। বহরমপুর লোকসভা কেন্দ্রের বিভিন্ন বিধানসভায় লাগাতার প্রচার চালিয়ে যাচ্ছেন তিনি।

এক্ষেত্রে মনে রাখতে হবে এই বহরমপুরই হল কংগ্রেসের দাপুটে নেতা তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীররঞ্জন চৌধুরীর কেন্দ্র। একাধিকবার ওই লোকসভা কেন্দ্র থেকে জয়ী হয়েছেন অধীর। গত লোকসভা নির্বাচনে প্রবল বিজেপি হাওয়ার মধ্যেও নিজের গড় বাঁচাতে সম্ভব হন তিনি। এবারেও ফের একবার ওই কেন্দ্র থেকেই নির্বাচনী লড়াইতে নেমেছেন অধীর। এবার বামেদের সঙ্গে আসন সমঝোতা করে লড়ছেন কংগ্রেস। অন্যদিকে লড়াইয়ের মদয়ানে রয়েছে বিজেপিও।

সম্প্রতি বহরমপুরে প্রচারে গিয়ে দলী প্রার্থী ইউসুফ পাঠানের জন্য ভোট চাওয়ার পাশাপাশি নাম না করে অধীর চৌধুরীর তীব্র সমালোচনা করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন, 'যাকে আপনারা ঘরের ছেলে বলেন, সকাল থেকে সন্ধে আমাদের খারাপ কথা বলা ছাড়া একটা কাজও করেনি বহরমপুরে। তাঁর নাম বলতে ভালো লাগে না। আমি যেমন গদ্দারের নাম বলি না, তেমনই সেও ইন্ডিয়া জোটের একটা বড় গদ্দার।' মমতার আরও কটাক্ষ, 'সকালে বিজেপির পা ধরে, বিকেলে সিপিএম-এর পা ধরে, আর সন্ধ্যায় নিজের পা ধরে।' মমতার দাবি, কংগ্রেস ও সিপিএম জোট বেঁধে সংখ্যালঘু ভোট কেটে বিজেপিকে সুবিধা করে দেওয়ার চেষ্টা করছে। তাই সংখ্যালঘু ভোট যাতে ভাগ না হয় সেই আবেদনও জানিয়েছেন মমতা। এবার দেখার ইরফান তাঁর দাদার সমর্থনে প্রচারে এসে কী বার্তা দেন।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-05-07T06:22:48Z dg43tfdfdgfd