ভাঙনের জের, বিজেপি সাংসদ ও বিধায়িকার নামে নিখোঁজ পোস্টার আশ্রয়হীনদের

শুভেন্দু ভট্টাচার্য, তুফানগঞ্জ: নদীর ভাঙনের (River erosion) জেরে আশ্রয় হয়েছেন প্রচুর মানুষ। জলের তলায় তলিয়ে গেছে বিঘার পর বিঘা জমি। ফলে কর্ম ও সহায়-সম্বলহীন হয়ে পড়েছেন আর বেশি সংখ্য়ক। বারবার প্রতিশ্রুতি দিলেও স্থানীয় বিজেপি সাংসদ ও বিধায়ক ভোটের পর আর আশ্রয়হীন ও সর্বহারা মানুষদের কোনও খোঁজ নেন না বলে অভিযোগ। এর পরিস্থিতির জেরে এবার আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ মনোজ টিগ্গা (Alipurduar BJP MP Manoj Tigga) ও তুফানগঞ্জের বিজেপি বিধায়িকা মালতী রাভা রায় (Tufanganj BJP MLA Malti Rava Roy) -এর নামে নিখোঁজ পোস্টার (Missing Poster) মারলেন ভাঙনের জেরে আশ্রয়হীন হয়ে পড়া কোচবিহারের তুফানগঞ্জ ২ নম্বর ব্লকের ছিট বড় লাউকুঠি গ্রামের বাসিন্দারা।

নির্বাচনের আগে প্রচারে এসে রায়ডাক ও সংকোশ নদীর তীরবর্তী এলাকায় ভাঙন প্রতিরোধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিলেও এখন ভাঙনের জেরে প্রচুর মানুষ যখন ক্ষতিগ্রস্ত তখন মনোজ টিগ্গা ও মালতী রাভার কোনও খোঁজ নেই বলে অভিযোগ ছিট বড় লাউকুঠি গ্রামের বাসিন্দাদের। তাই নিখোঁজ বিজেপি সাংসদ ও বিজেপি বিধায়কের নামে তাঁরা নিখোঁজ পোস্টার দিয়েছেন বলেই দাবি।এমনকী ভাঙনের জেরে আশ্রয়হীন হয়ে পড়া মানুষরা রবিবার নদীর পাড়ে দাঁড়িয়ে পোস্টার হাতে বিক্ষোভও দেখান।  

স্থানীয় সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরেই সংকোশ এবং গঙ্গাধর নদীর ভাঙনে দিশেহারা অবস্থা তুফানগঞ্জ দু'নম্বর ব্লকের ভানুকুমারী ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের ঠিক বড় লাউকুঠি গ্রামের বাসিন্দারা। ইতিমধ্যে নদীগর্ভে তলিয়ে গেছে বিঘার পর বিঘা চাষের জমি ও বসতবাড়ি। শেষ সম্বলটুকুও বাঁচাতে পারছেন না এই গ্রামের কয়েকশো মানুষ। এর জন্য স্থানীয় বিজেপি বিধায়িকা মালতী রাভা ও বিজেপি সাংসদ মনোজ টিগ্গার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা।

তাঁদের অভিযোগ, ভোট এলেই জনপ্রতিনিধিরা এখানে আসেন হাজার প্রতিশ্রুতি দিয়ে যান। কিন্তু, ভোট মিটে গেলে তাঁদের আর কোনও খোঁজ থাকে না। তাই নিখোঁজ জনপ্রতিনিধিদের সন্ধানে তাঁরা গ্রামে পোস্টার লাগিয়েছেন। এখন এই পোস্টারের কথা শুনে মনোজ টিগ্গা ও মালতী রাভার টনক নড়ে কিনা সেটাই দেখার।

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে।

আরও পড়ুন: Mamata Banerjee : 'পরিবারকে টাকার কথা মোটেও বলিনি, প্রমাণ দেখান, মিথ্যে কথা', অভিযোগের পাল্টা মুখ্যমন্ত্রীর

2024-09-09T10:56:11Z dg43tfdfdgfd