ভোটের মধ্যেই বড় ধাক্কা বিজেপি শিবিরে,৩ বিধায়ক কংগ্রেসে যাওয়ায় হরিয়ানায় সংখ্যাগরিষ্ঠতা হারাল সরকার

লোকসভা নির্বাচনের মধ্যেই বড় ধাক্কা বিজেপির জন্য। হরিয়ানায় বিজেপি সরকার সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছে। তিন জন নির্দল বিধায়ক রা্জ্যের নয়াব সিং সাইনির নেতৃত্বাধীন সরকারের প্রতি তাদের সমর্থন প্রত্যাহার করে নিয়েছে। তিন বিধায়ক হলেন, সোমবীর সাংওয়ান, রণধীর গোলেন এবং ধরমপাল গন্ডার । তাঁরা বলেছেন, নির্বাচনের সময় তাঁরা তিন জনই কংগ্রেসকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছেন।

হরিয়ানার প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপিন্জক সিং হুডা ও রাজ্যে কংগ্রেসের প্রধান উদয় ঊানের উপস্থিতিতে রোহতকে আয়োজিত সাংবাদিক সম্মেলনে তিন বিধায়ক উপস্থিত ছিলেন। সেখানেই তাঁরা জানিয়েছেন, তাঁরা কংগ্রেসকে সমর্থন দেবেন। তিনি আরও বলেন, কৃষক সমস্যা সহ একাধিক কারণেই তাঁরা কংগ্রেসকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছেন।

৯০ সদস্যের হরিয়ানা বিধানসভায় বর্তমানে ৮৮ বিধায়ক রয়েছে। বিজেপির ৪০ জন সদস্য রয়েছে। বিজেপি সরকারকে আগে জেজেপি বিধায়ক ও নির্দলের সমর্থন করেছিল। কিন্তু আগেই জেজেপি সমর্থন প্রত্যাহার করে নিয়েছে। এখন রাজ্যের বিজেপি সরকার নির্দল বিধায়কদের সমর্থনও হারাল।

দলবদলু নির্দল বিধায়করা জানিয়েছেন, নায়াব সিং সাইনি সরকার এখন সংখ্যালঘু সরকার। তাঁর অবিলম্বে পদত্যাগ করা উচিৎ। তবে বিজেপি এই বিষয়ে এখনও কিছু বলেনি। কিন্তু মুখ্যমন্ত্রী নায়াব সিং বলেছেন তিন নির্দল বিধায়কের সমর্থন প্রত্যাহারের বিষয়ে তিনি জানতে পেরেছেন। তিনি আরও বলেন, কংগ্রেসের সঙ্গে জনগণের ইচ্ছের কোনও সম্পর্ক নেই। কিছু মানুষের চাহিদা পুরণ করেছে কংগ্রেস। তবে অন্য একটি সূত্র বলছে, বিজেপি পরিচালিত হরিয়ানা মন্ত্রিসভায় ঠাঁই পায়নি। সেই কারণে অসন্তুষ্ট হয়ে তিন নির্দল বিধায়ক বিজেপির থেকে সমর্থন প্রত্যাহার করে নিয়েছে।

আরও পড়ুনঃ

SSC case: এসএসসি নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশকে স্বাগত মমতা-অভিষেকের, বিজেপির নিশানায় তৃণমূল

সন্দেশখালি স্টিং অপারেশন নিয়ে মুখ খুললেন 'সন্দেশখালির বাঘ', কী বললেন শেখ শাহজাহান

SSC case: '১৯ হাজার যোগ্য', আদালতে জানাতেই এসএসসিকে তুলোধনা সুপ্রিম কোর্টের

2024-05-07T15:11:38Z dg43tfdfdgfd