ভয়ংকর আগুন আসানসোলে, পুড়ল ২৫টি বাড়ি

আসানসোল, পশ্চিম বর্ধমান : গত রবিবারের ভয়ংকর অগ্নিকাণ্ডের রেশ কাটেনি এখনও। তার মধ্যেই আবার নতুন করে ভয়াবহ আগুন আসানসোলে। এবার অগ্নিকাণ্ডের কবলে আসানসোলের ৭৮ নম্বর ওয়ার্ড। ভর দুপুরে ভয়াবহ আগুনে পুড়ে ছাই হয়ে গেল প্রায় ২৫ টি বাড়ি ও দোকান। মুহূর্তের মধ্যেই আগুন ভয়াবহ রূপ নেয়। খবর পেয়ে দমকলের ইঞ্জিন আসে ঘটনাস্থলে। কিন্তু তার আগেই ভয়াবহ আগুন ছড়িয়ে পড়ে এলাকায়।

ঠিক কি হয়েছিল? এই বিষয়ে কোনও সদুত্তর পাওয়া যায়নি এখনও। তবে হঠাৎ করেই আগুন লাগার ঘটনা বুঝতে পারেন স্থানীয়রা। সেই আগুন নিয়ন্ত্রণে আনার আগেই ছড়িয়ে পড়ে। উল্লেখ্য, আসানসোলের ৭৮ নম্বর ওয়ার্ডের আপার রোডে এই অগ্নিকাণ্ড হয়েছে। যার ফলে প্রায় ২৫ টি ঝুপড়ি বাড়ি এবং দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। এই আগুন লাগার সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে দমকলের প্রাথমিক অনুমান, রান্না করার সময় কোনওভাবে অসাবধানতার জেরে এই আগুন লাগে। আর যেহেতু সেখানে বাড়িগুলি গায়ে গায়ে অবস্থিত, ঘনবসতিপূর্ণ এলাকা, তাই আগুন ছড়িয়ে পড়েছে খুব সহজে।

আরও পড়ুন : অন্ডাল-চেন্নাই বিমান পরিষেবা শুরু হচ্ছে, সঙ্গে রয়েছে আরও সুখবর!

প্রসঙ্গত, গত রবিবার আসানসোলের ৯০ নম্বর ওয়ার্ড অর্থাৎ রানীগঞ্জের চিনাকুড়ি সার্কাস ময়দানের অস্থায়ী মার্কেটে আগুন লাগে। যার ফলে প্রায় ৪৫টি দোকান পুড়ে ছাই হয়ে গিয়েছে। বহু ব্যবসায়ী সর্বস্বান্ত হয়েছেন। আর তার মধ্যেই আবার বড়সড় অগ্নিকাণ্ড শহরে। যার ফলে রীতিমতআতঙ্কিত হয়ে পড়ছেন শহরের মানুষজন।

বারবার এমন বড় অগ্নিকাণ্ড কেন হচ্ছে, তা ভেবেই অস্থির হচ্ছেন সকলে। অন্যদিকে এদিনের আগুনেও বড়সড় ক্ষতি হয়েছে। তবে এই ঘটনায় কেউ আহত বা নিহত হননি।

আরও খবর পড়তে ফলো করুন

https://whatsapp.com/channel/0029VaA776LIN9is56YiLj3F

কিন্তু বাড়ি, দোকান ইত্যাদি পুড়ে যাওয়ায় বহু ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। অগ্নিকাণ্ডের পর থেকে তারা রয়েছেন আতঙ্কে।

নয়ন ঘোষ

2024-04-23T11:59:14Z dg43tfdfdgfd