মোদির সভায় শ্রোতাদের মধ্যে চরম বিশৃঙ্খলা! অসুস্থ একাধিক শিশু... বিপাকে মহিলারাও

মালদহ: মালদহে মোদির সভায় চরম বিশৃঙ্খলা। ভিড়ের চাপে বেসামাল পরিস্থিতি। ভাঙল চেয়ার, ভাঙল বাঁশের ব্যারিকেড। ভিড়ের মাঝে হুড়োহুড়িতে অসুস্থ হয়ে পড়ে একাধিক শিশু। বিপাকে পড়েন বহু মহিলারাও। পরিস্থিতি সামাল দিতে হিমশিম খেতে হয় পুলিশকে। বিপদ এড়াতে একসময় ভিড় থেকে শিশুদের বের করে আনতে তৎপর হয় পুলিশ। নিজের বক্তব্য দেওয়ার সময় মঞ্চ থেকেই ভিড় আর হুড়োহুড়ি নজরে পড়ে খোদ প্রধানমন্ত্রীরও।

নিজের বক্তব্যের মাঝে মানুষের উন্মাদনার কথা উল্লেখ করে শান্তি বজায় রাখার আবেদন জানান প্রধানমন্ত্রী। বলেন, ‘‘মাঠ ব্যবস্থার তুলনায় ছোট হয়ে গিয়েছে। এদিন সকাল থেকেই কাতারে কাতারে মানুষ ভিড় জমান মালদহে মোদির প্রথম জনসভায়।’’

আরও পড়ুন: ২ মে মাধ্যমিকের রেজাল্ট, ক’টা থেকে কোন ওয়েবসাইটে দেখা যাবে ফলাফল? রইল যাবতীয় তথ্য

নিত্যানন্দপুরের সভায় শুরু থেকেই মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। পৌনে ১১টা নাগাদ প্রধানমন্ত্রী মঞ্চে পৌঁছতেই ব্যারিকেড ভেঙে ও টপকে সামনে মহিলা দর্শক আসনের দিকে চলে আসেন বহু পুরুষ শ্রোতা। এতেই বিশৃঙ্খলা বাড়ে। কোণঠাসা হতে হয় মহিলাদের। আতঙ্কিত হয়ে কান্নাকাটি জুড়ে দেয় মায়েদের সঙ্গে থাকা শিশুরা।

সভা শেষে দেখা যায়, একাধিক এলাকায় বাঁশের ব্যারিকেড ভাঙা। ভেঙেচুরে লন্ডভন্ড হয়ে পড়ে রয়েছে দর্শকাসনের চেয়ার। এরইমধ্যে ভাঙা চেয়ার সরিয়ে ভিড়ের মধ্যে সোনার নাকছবি হারানো বিজেপির মহিলা কর্মীকে দেখা যায় অলংকারের খোঁজ চালাচ্ছেন।

আরও পড়ুন:‘যারা ধর্মের নামে রাজনীতি করছে…,’ পিংলার সভা থেকে সরব দেবও! ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে শোনালেন আশার কথা

হবিবপুরের ওই বিজেপি মহিলা কর্মী লীলা মণ্ডল বলেন, ‘‘শুরু থেকে সব ঠিকই ছিল। কিন্তু, প্রধানমন্ত্রী মঞ্চে আসতেই কিছু লোকজন বিশৃঙ্খলা করে আমাদের আসনের দিকে এগিয়ে আসতে থাকে। ভিড়ের মধ্যে থেকে কিছু অপরিচিত নাকে ধাক্কা মারলে সোনার অলংকার খুলে যায়। ভিড়ে স্বামী এবং সন্তানও হারিয়ে যায়। পরে তাঁদের খোঁজ পাই।  কিন্তু, বহু খোঁজাখুঁজি করেও সোনার নাকছবি আর পাইনি।’’

এদিন মালদহের নিত্যানন্দপুর এলাকায় জনসভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মালদহের দুটি আসনেই বিজেপি প্রার্থীদের জেতানোর ডাক দেন তিনি।

2024-04-26T11:30:12Z dg43tfdfdgfd