রচনার সম্পদের পরিমাণ দেখলে চোখ কপালে উঠবে, তৃণমূল প্রার্থীর সঙ্গে রইল স্বামীর সম্পদও

হুগলির তৃণমূল কংগ্রেস প্রার্থী হিসেবে মনোনয়ন পেশ করলেন রচনা বন্দ্যোপাধ্য়ায়। নির্বাচনী মনোনয়ন দাখিল করার সঙ্গে সঙ্গে তিনি হলফনামায় নিজের সম্পদের পরিমাণ দাখিল করেছেন। তাতেই দেখা যাচ্ছে কোটিপতি রচনা বন্দ্যোপাধ্যায়।

 

জীবনে প্রথমবার ভোটে লড়াই করতে চলেছেন রচনা বন্দ্যোপাধ্য়ায়। দীর্ঘদিন ঘরেই গ্ল্যামারওয়ার্ল্ডের সঙ্গে যুক্ত। কঠোর পরিশ্রম করে কোটি কোটি টাকা উপার্যন করেছেন। নির্বাচনী হলফনামায় তেমনই জানিয়েছেন। নিজেকে ব্যবসায়ী হিসেবেও তুলে ধরেন রচনা।

কোটি কোটি টাকার মালিক রচনা বন্দ্যোপাধ্য়ায়। তথ্য় বলছে ২০২২-২৩ অর্থবর্ষে রচনার আয় ছিল ৩ কোটি ১১ লক্ষ টাকা। আগের বছর আয় ছিল ২ কোটি টাকারও বেশি। তার আগের বছর ১ কোটি টাকারও বেশি উপার্যন করেছিলেন।

রচনা বন্দ্যোপাধ্য়ায়ের স্বামী প্রবাল বসু। তিনিও কম ধনী নন। লক্ষপতি তিনি। রচনা জানিয়েছেন, ২০২২-২৩ অর্থবর্ষে প্রবাল বসুর আয় ছিল ২ লক্ষ ৩৯ হাজার ২৪০ টাকা। আগের বছর ছিল ৬৩ হাজারের বেশি।

হলফনামায় রচনা জানিয়েছেন ২৯ এপ্রিল পর্যন্ত তাঁর হাতে দেড়ে লক্ষ টাকা নগদ রয়েছে।

হলফনামায় রচনা জানিয়েছেন তাঁর স্বামীর হাতে ৫০ হাজার টাকা নগদ রয়েছে।

রচনা বন্দ্যোপাধ্য়ায় জানিয়েছেন, তাঁর কাছে সোনা ও রুপোর রয়েছে ৯৫৫ গ্রাম। যার বাজারমূল্য ৪৭ লক্ষ ৯২ হাজার ৪৪ টাকা। রচনা দীর্ঘদিনের টলিউডের প্রথম সারির অভিনেত্রী। ঘনিষ্টরা বলেন তাঁর গয়নার সম্ভার ডিজাইনারদের চমকে দেবে।

রচনা জানিয়েছেন তাঁর স্বামীর কাছে ৪ লক্ষ ৪১ হাজার ৫৫০ টাকার গয়না রয়েছে।

নির্বাচনী হলফনামা অনুযায়ী রচনার স্থাবর সম্পদের পরিমাণ ১৪ কোটি ৭০ লক্ষ ৫৪ হাজার ৩৫১ টাকা। স্বামীর স্থাবর সম্পদের পরিমাণে ১ কোটি ৯ লক্ষ ১৫ হাজার ৬৫০ টাকা।

রচনার অস্থাবর সম্পদের পরিমাণ ১৮ কোটি ১৬ লক্ষ ৭১ হাজার ৭৭৩ টাকা। স্বামীর অস্থাবর সম্পদ ৬৭ লক্ষ ৫২২.৫৬ টাকা।

১৯৯২ সালে রচনা ন্যাশানাল গার্লস হাইস্কুল থেকে উচ্চমাধ্যমিক পাশ করেন। হলফনামা অনুযায়ী ২০১৯ সালে একটি গাড়ি কিনেছিলেন। বাজারমূল্য ৮ লক্ষ ৬৩ হাজার টাকা। ২০২২ সালে তিনি গাড়ি কেনেন যার মূল্য ১১ লক্ষ ১৯ হাজার ৯০০ টাকা।

2024-04-29T15:41:04Z dg43tfdfdgfd