শহরের পাশাপাশি গ্রামকে গুরুত্ব দিয়েও প্রচার দিলীপ ঘোষের

পূর্ব বর্ধমান: সোমবার রাত্রে বর্ধমান ষ্টেশন বাজার পরিদর্শন করলেন দিলীপ ঘোষ। প্রসঙ্গত ভোটের মরশুমে দিলীপ ঘোষ বর্ধমান দূর্গাপুর লোকসভা কেন্দ্রের একাধিক জায়গায় প্রচার অভিযান চালাচ্ছেন। বিভিন্ন মাঠে, বাজারেও তাঁকে যেতে দেখা গিয়েছে। সেরকমই সোমবার রাত্রে তাঁকে দেখা গেল বর্ধমান ষ্টেশন বাজারে। সোমবার রাত্রি ৯:১০ নাগাদ বর্ধমান ষ্টেশন বাজারে আসেন দিলীপ ঘোষ। পরিদর্শন করেন সবজি বাজার।

আরও পড়ুনঃ জলদাপাড়া ও বক্সা জঙ্গলজুড়ে দেখা নেই পর্যটকের! কারণ জানালেন পর্যটন ব্যবসায়ীরা

পরিদর্শন চলাকালীন কথা বলেন একাধিক সবজি বিক্রেতাদের সঙ্গে। প্রত্যেকটা সবজির দোকানে ঘুরে ঘুরে তিনি সকলের সঙ্গে কথাও বলেন। সবজির বিক্রেতাদের কাছে বিভিন্ন সবজির দামও জিজ্ঞেস করেন তিনি। এই বাজার পরিদর্শন প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “আমি এমনি সকালের দিকে অনেকবার বাজারে গিয়েছি। এখানে স্টেশনের কাছে যে বাজার আছে সবজি বাজার বসে। সন্ধ্যাবেলা বহু লোক আসেন এখানে , বাজার নিয়ে যান। আমাদের মনে হল যারা গ্রাম থেকে আসেন এই ধরনের সবজি বিক্রি করেন একবার দেখা করি। তাই এসেছিলাম তাঁদের সঙ্গে দেখা সাক্ষাৎ করলাম। জিনিসপত্রের দরদাম কীরকম রয়েছে তা জানার চেষ্টা করলাম। “

দিলীপ বাবুকে প্রশ্ন করা হয় যে , “এত বড় লোকসভা কেন্দ্রে কীভাবে প্রচার চালাচ্ছেন? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন , “সব গ্রামে গ্রামে যাচ্ছি , গ্রামে গ্রামে।” প্রশ্নের উত্তরেই যেন স্পষ্ট হয়ে যাচ্ছে শহরের পাশাপাশি গ্রামের দিকে বেশি গুরুত্ব দিচ্ছেন দিলীপ ঘোষ।রাজ্যের বেশিরভাগ মানুষের কাছে দাপুটে নেতা নামেই পরিচিত দিলীপ ঘোষ। সেরকমই নির্দিষ্ট লোকসভা কেন্দ্র জুড়ে তিনি যেন দাপিয়ে বেড়াচ্ছেন। বিভিন্ন জায়গায় প্রচারে যাচ্ছেন , জনসংযোগ করছেন। নির্দিষ্ট লোকসভা কেন্দ্রের প্রত্যন্ত গ্রামগুলিতেও পৌঁছে যাচ্ছেন দিলীপ ঘোষ। যেন শহরের পাশাপশি গ্রামকে গুরুত্ব দিয়ে প্রচারে ঝড় তুলছেন তিনি।

তীব্র গরমের পর অবশেষে সোমবার বৃষ্টি হয়েছে বর্ধমান শহরে। মেঘলা আকাশ সঙ্গে ঠান্ডা আবহাওয়ার মধ্যেই সোমবার রাত্রে ষ্টেশন বাজার পরিদর্শন করলেন দিলীপ ঘোষ। দিলীপ ঘোষকে দেখে সবজি বিক্রেতাদের পাশাপাশি বাজারে উপস্থিত সাধারণ মানুষের মধ্যেও উত্তেজনা লক্ষ্য করা যায়। অনেককেই দিলীপ ঘোষের সঙ্গে সেলফি তুলতেও দেখা যায়।

বনোয়ারীলাল চৌধুরী

2024-05-07T15:13:38Z dg43tfdfdgfd