স্নান করতে গিয়ে বিদ্যুৎবাহী তারে হাত, মৃত্যু দক্ষিণ দমদম পুরসভার সাফাই কর্মীর

কলকাতা: সোমবার সন্ধ্যায় এক মর্মান্তিক দুর্ঘটনা ঘটল দক্ষিণ দমদম পুরসভার ২৫নং ওয়ার্ডে। ওই ওয়ার্ডের লেবার রুমে কাজ সেরে স্নান করতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু হল দক্ষিণ দমদম পুরসভার এক কর্মীর। জানা গিয়েছে, মৃতের নাম দীপক দাস, পেশায় তিনি দক্ষিণ দমদম পুরসভার ২৫ নং ওয়ার্ডের সাফাই কর্মী। বাগুইআটি অর্জুনপুরের বাসিন্দা বছর ৪২ দীপক, প্রতিদিনের মতো এদিনও কাজ সেরে, ২৫ নং ওয়ার্ডের লেবার রুমে এসেছিলেন স্নান করার জন্য। সেই সময়ই অসাবধানতাবশত লেবার রুমের বিদ্যুৎবাহী জি আই তারে তাঁর হাত লেগে যায়, সঙ্গে সঙ্গেই বিদ্যুৎপৃষ্ট হন তিনি।

আরও পড়ুন: বিশ্বকর্মা পুজোয় বৃষ্টি হবে? নাগাড়ে বৃষ্টি আর কতদিন? আবহাওয়ার বড় খবর

এরপরে তাঁকে দক্ষিণ দমদম পৌর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন থাকা অবস্থায় মৃত্যু হয় তাঁর। এই গোটা ঘটনায় ওয়ার্ড কাউন্সিলরের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। কিভাবে ওয়ার্ডের লেবার রুমে বিদ্যুৎপৃষ্ট হওয়ার মতন ঘটনা ঘটল সেই নিয়ে উঠছে প্রশ্ন। লেবার রুমের রক্ষণাবেক্ষণ নিয়েও প্রশ্ন উঠছে। পাশাপাশি, প্রশ্ন উঠছে পুরসভার বিদ্যুৎ বিভাগ নিয়েও।

আরও পড়ুন: মঙ্গলে একদিকে সুপ্রিম-শুনানি, আর অন্যদিকে সন্দীপকে ঘিরে ঘটতে পারে বড় কিছু?

কারণ পুরসভার একটি ঘরের মধ্যে বিপদজনক ভাবে বিদ্যুৎবাহি তার খোলা অবস্থায় রয়ে গিয়েছে, সে বিষয়ে, বিদ্যুৎ বিভাগের কর্মীরা খোঁজ রাখেননি কেন সেই নিয়েও প্রশ্ন উঠছে। লেবার রুমের সামনেই বিশ্বকর্মা পুজোর প্যান্ডেল করা হয়েছে। স্থানীয়দের প্রশ্ন এই প্যান্ডেল করতে গিয়েই কি  বিপদজনকভাবে বিদ্যুৎ বাহিত হয়ে পড়েছিল গোটা লেবার রুম ? আর তার জেরেই অকালে দুর্ঘটনায় প্রাণ হারাতে হল পুরসভার সাফাইকর্মী দীপককে?

মৃত্যুর খবর  আসতেই কান্নায় ভেঙে পড়েছেন ওই পুর কর্মীর গোটা পরিবার ও আত্মীয় পরিজন। গোটা এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

2024-09-16T16:42:09Z dg43tfdfdgfd