স্ল্যুইস গেট দিয়ে ঢুকছে জল ! কোথায় কর্মীরা ? বন্যা পরিস্থিতির আশঙ্কায় রাত জাগার নির্দেশ সেচমন্ত্রীর

বাপন সাঁতরা, আরামবাগ: একদিকে বন্যা পরিস্থিতি নিয়ে আধিকারিকদের ফোনে সারারাত জাগার নির্দেশ সেচ মন্ত্রীর।অন্যদিকে সেচ দফতরের গাফিলতির অভিযোগ তুলে সরব হতে দেখা গেল তৃণমূল পরিচালিত আরামবাগ পৌরসভার চেয়ারম্যানকে। এই বিপর্যয়ের সময় সেচ দফতরের কর্মীদের এলাকায় দেখা না পাওয়ার অভিযোগ তোলেন পুর পিতা।

আরামবাগ পৌরসভার চেয়ারম্যান সমীর ভান্ডারীর অভিযোগ, আরামবাগের দ্বারকেশ্বর নদের বিভিন্ন এলাকায় স্ল্যুইস গেটে অবস্থা খুবই খারাপ।

সেই গেট দিয়ে জল ঢুকছে বিভিন্ন এলাকায়। কিন্তু সেচ দফতরের পক্ষ থেকে কোথাও দেখা নেই বলে অভিযোগ।সূত্রের খবর, এই অভিযোগ পেয়ে মন্ত্রী আরামবাগে‌র প্রশাসনিক বৈঠকে আধিকারিকদের একাংশকে ধমক দেন। যদিও ক্যামেরার সামনে সেচ মন্ত্রী মানস ভুঁইয়া এই প্রসঙ্গে বলেন, চেয়ারম্যান যা দেখেছেন তাই বলেছেন। তাই বলে কাজ করছে না এমনটা নই। চেয়ারম্যান যেটা বলেছে সেই কাজটাও করতে হবে।পাশাপাশি এদিন তিনি ডিভিসির জল ছাড়া নিয়েও কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ করেন।

মন্ত্রীর দাবি,  কোনো বারেই বন্যা নিয়ে বাজেট পাস হয়না কেন্দ্রে।অথচ উল্টে রাজ্যকে না জানিয়ে এতো পরিমাণ জল ছেড়ে দিচ্ছে।তার জন্য বিপদে পড়তে হচ্ছে রাজ্যকে। মন্ত্রী প্রথমে বন্যা পরিস্থতি খতিয়ে দেখতে গোঘাটের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। পরে আরামবাগ মহকুমা শাসকের কার্যালয়ে একটি প্রশাসনিক বৈঠক করেন। সেই বৈঠকে যোগ দেওয়ার আগেই ফোনে বিভিন্ন আধিকারিকদের সারারাত জেগে কাজ করার নির্দেশ দেন মন্ত্রী মানস ভুঁইয়া।যদিও মন্ত্রীর পরিদর্শন ও রাত জেগে কাজ করার নির্দেশকে কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি।

 আরও পড়ুন, পেট্রোল ও ডিজেলের দরে বড় বদল, জ্বালানি ভরাতে আজ খরচ কত ?

প্রতিবছরের মতো চলতি বছরেরও ভারী বর্ষণে প্লাবিত হয় রাজ্যের একাধিক জেলা। এদিকে এহেন পরিস্থিতির মাঝেই জল ছাড়ে ডিভিসি। এরপরেই কেন্দ্রের বিরুদ্ধে ম্যান মেড বন্যার অভিযোগ এনেছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে গতকয়েক দিন ধরে নিম্নচাপ ও মৌসুমী অক্ষরেখার জোড়া ফলার জেরে বিপর্যস্ত দক্ষিণ ২৪ পরগনা। প্রভাব পড়েছে বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানেও। জমা জলের চাপও বেড়েছে। আর এরই মাঝে ফের ব্যারেজ থেকে জল ছাড়া হয়েছে । এহেন সময়ে তাহলে কি ফের সিঁদুরে মেঘ জেলায় জেলায়? মূলত দামোদর তীরবর্তী এলাকায় বর্ধমান, হুগলি, হাওড়া, বাঁকুড়া বন্যা পরিস্থিতি আশঙ্কার বার্তা জানিয়ে সতর্ক করা হয়েছে। 

আপনার পছন্দের খবর আর আপডেট পাবেন আপনার পছন্দের চ্যাটিং প্ল্যাটফর্ম হোয়াটস অ্যাপেও। যুক্ত হোন ABP Ananda হোয়াটস অ্যাপ চ্যানেলে। 

2024-09-18T03:59:41Z dg43tfdfdgfd