১৩ বছর আগে নিখোঁজ খুরশিদার সন্ধান বেনারসের মানসিক হাসপাতালে! শুনে যা হল...

দক্ষিণ ২৪ পরগনা: জয়নগরের নিখোঁজ মহিলার খোঁজ মিলল বেনারসের মানসিক হাসপাতালে। প্রায় ১৩ বছর আগে নিখোঁজ হয়ে গিয়েছিলেন জয়নগরের বামনগাছি পঞ্চায়েত এলাকার খুরশিদা লস্কর। পরিবারের লোকজন অনেক খুঁজেও তাঁর সন্ধান পাননি। থানায় নিখোঁজ ডায়েরিও করা হয়েছিল। সম্প্রতি বেনারসের এক মানসিক চিকিৎসার হাসপাতালে ভর্তি হন খুরশিদা। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে হ্যাম রেডিয়োর সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তারাই জয়নগরে খুরশিদার বাড়ির ঠিকানা খুঁজে বের করেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শীঘ্রই খুরশিদার পরিবারের লোকজন বেনারসে গিয়ে তাঁকে বাড়িতে ফিরিয়ে আনবেন। এই প্রসঙ্গে হ্যাম রেডিয়োর পশ্চিমবঙ্গ শাখার রেডিয়ো ক্লাবের সম্পাদক অম্বরীশ নাগবিশ্বাস জানান, স্বামীর সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যাওয়ার পর মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন খুরশিদা। তিন ছেলে-মেয়েকে রেখে ১৩ বছর আগে নিখোঁজ হয়ে যান। কিছুদিন আগে দিল্লিতে রাস্তার ধারে অন্তঃসত্ত্বা অবস্থায় তাঁকে উদ্ধার করে পুলিশ। তারাই তাঁকে বেনারসের ওই মানসিক চিকিৎসার হাসপাতালে পাঠায়। সেখানে এক সন্তানের জন্মও দেন তিনি।

আর‌ও পড়ুন: সুন্দরবনে পুকুর‌ই সুইমিং পুল! জলে ডুবে মৃত্যু ঠেকাতে বিশেষ উদ্যোগ

অম্বরীশ বলেন, ওই হাসপাতাল থেকে এই রাজ্যের অনেককে এর আগে বাড়ি ফিরিয়ে এনেছি আমরা। সেই সূত্রেই হাসপাতাল কর্তৃপক্ষ আমাদের সঙ্গে যোগাযোগ করেছিল। মহিলার সঙ্গে কথা বলে গ্রামের নাম জানতে পারি। সেই মত জয়নগর-১ বিডিও’র সঙ্গে যোগাযোগ করি। উনি ওই গ্রামের পঞ্চায়েত সদস্যের সঙ্গে যোগাযোগ করিয়ে দেন। ঘটনাচক্রে ওই পঞ্চায়েত সদস্য খুরশিদার আত্মীয়। খুরশিদার খোঁজ পেয়ে ওঁরা খুশি। শীঘ্রই বেনারস থেকে মেয়েকে ফিরিয়ে আনবেন।

সুমন সাহা

2024-07-25T14:06:37Z dg43tfdfdgfd