Trending:


Hemant Soren: কেজরির উদাহরণ টেনে অন্তবর্তী জামিনের আবেদন, ইডিকে নোটিস জারি সুপ্রিম কোর্টের

এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে ১৭ মে-এর মধ্যে জবাব চেয়েছে শীর্ষ আদালত ।


Gopichand Thotakura: প্রথম পর্যটক হিসেবে মহাকাশে পাড়ি ভারতীয় পাইলটের, ইতিহাস গোপীচাঁদ থোটাকুরার

ভারতীয় বংশোদ্ভূত পাইলট গোপীচাঁদ থোটাকুরা প্রথম মহাকাশ পর্যটক হিসেবে ইতিহাস তৈরি করলেন। জেফ বেজোসের মহাকাশ উড়ান সংস্থা ব্লু অরিজিন ফের মহাকাশের উদ্দেশ্যে যাত্রা করেছে। রবিবার ছয় অভিযাত্রীর একটি দল টেক্সাস থেকে উত্তোলনের পর মহাকাশে ১১ মিনিটের যাত্রা সম্পন্ন করেছে। যে ছয়জন মহাকাশ পর্যটকদের নিয়ে রওনা দিয়েছিল তার মধ্যে ছিলেন গোপী থোটাকুরাও। পেশায় বানিজ্যিক বিমানের পাইলট গোপী।


Morning Headlines: আজ ভোটের পঞ্চম দফা | মমতার নিশানায় সাধুরাও! | ৩৪ লক্ষ টাকা উদ্ধার | ABP Ananda LIVE

Loksabha Election 2024: আজ লোকসভা নির্বাচনের (Loksabha Election 2024) পঞ্চম দফা (5th Phase)। বাংলার ৩ জেলায় ৭ কেন্দ্রের পাশাপাশি ভোট মহারাষ্ট্র (Maharashtra), উত্তরপ্রদেশ (Uttar Pradesh), বিহার (Bihar), ঝাড়খণ্ড (Jharkhand), ওড়িশায় (Odisha)। রাজনাথ, স্মৃতি ইরানি, রাহুল গাঁধীদের ভাগ্য নির্ধারণ। এবার ভারত সেবাশ্রম সঙ্ঘ, রামকৃষ্ণ মিশন, ইসকনের সন্ন্যাসীদের একাংশকে আক্রমণ মমতার (Mamata Banerjee)। খড়গপুরে (Kharagpur) হোটেলে প্রায় ৩৪ লক্ষ টাকা উদ্ধার, দাবি পুলিশ সূত্রে। আটক বিজেপি (BJP) নেতা। টাকা দিয়ে ভোটে জিততে চায় বিজেপি, বিকোবে না বাংলার মানুষ, আক্রমণে তৃণমূল। ইরানের (Iran) প্রেসিডেন্ট, বিদেশমন্ত্রীকে নিয়ে পূর্ব আজারবাইজানের পার্বত্য এলাকায় ভেঙে পড়ল কপ্টার। খারাপ আবহাওয়ার (Bad Weather) জন্য ব্যাহত উদ্ধারকাজ (Rescue Operation)।


Fact Check: অধীর চৌধুরীর বিজেপিতে যোগ দেওয়ার বর্তমানের ভাইরাল প্রতিবেদনটি ভুয়ো

Fact Check: বুম তদন্ত করে দেখেছে, বর্তমানের তরফেও একটি ছবি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে যে ভাইরাল প্রতিবেদনটি ভুয়ো।


বহরমপুরে ডবল হ্যাটট্রিক হবে? ভোটের দিন সকালেই হুঙ্কার অধীরের

বহরমপুর: অনেকেই বলছেন, এবার বহরমপুরে তাঁর লড়াইটা অন্যবারের তুলনায় কঠিন৷ পাঁচ বার বহরমপুর থেকে ভোটে জেতা অধীররঞ্জন চৌধুরী অবশ্য এই সমস্ত রাজনৈতিক ব্যাখ্যা নিয়ে বিশেষ চিন্তিত নন৷ বরং ভোটের দিন সকালেও নিজের মেজাজেই পাওয়া গেল বহরমপুরের কংগ্রেস প্রার্থীকে৷ বরং ভোটের দিন সকালেও তৃণমূল এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে তীব্র আক্রমণ শানালেন অধীর৷এ দিন সকাল থেকেই বহরমপুরের বিভিন্ন বুথে বুথে ঘোরেন অধীর৷ ভোটও দেন তিনি৷ তারই ফাঁকে অধীর চৌধুরী...


খোলা চুলে বৃষ্টিস্নাত সৌমিতৃষায় বুঁদ ভক্তরা

শহরের প্রথম বৃষ্টিতে ছবি পোস্ট করেছিলেন সৌমিতৃষা। সেদিন অবশ্য ভেজেননি তিনি। এবার বাড়ির বারান্দায় বৃষ্টিতে ভিজে ভিডিয়ো পোস্ট পোস্ট করলেন ছোট পর্দার মিঠাই।


নবাবের শহরে নবাবী মেজাজে দিনযাপন, ডবল হ্যাটট্রিকের ভোটে 'স্থিতধী' অধীরের

বহরমপুর লোকসভা কেন্দ্রে ভোট হল সোমবার। চর্তুথ দফার নির্বাচনে হাইভোল্টেজ আসনের মধ্যে এটি ছিল একটি। বহরমপুরের পাঁচবারের সাংসদ অধীর রঞ্জন চৌধুরীর সঙ্গে এবার লড়াই ভারতের প্রাক্তন ক্রিকেটার রাজনীতিতে নবাগত ইউসুফ পাঠানের। এদিন নানা বুথে বুথে ঘুরতে দেখা যায় অধীর রঞ্জন চৌধুরীকে। সারাটা দিন ধরেই ভোটের ময়দানে সক্রিয় ছিলেন কংগ্রেস প্রার্থী।


ভোটের ডিউটিতে একরত্তি সন্তানকে নিয়েই সামিল শিক্ষিকা, ইসমাতারাকে কুর্নিশ জেলা প্রশাসনের

ছোট্ট ছেলেকে নিয়ে ভোটের ডিউটিতে মা। নাম ইসমাতারা খাতুন। হুগলি জেলার দাদপুরের সাটিথান গ্রাম পঞ্চায়েত এলাকায় বাড়ি ইসমাতারার। বৈঁচির পোটবা প্রাথমিক স্কুলের প্যারা টিচার তিনি। অন্যান্য শিক্ষক শিক্ষিকাদের মতোই ভোটে তাঁরও ডিউটি পড়েছে। এবার তাঁর ডিউটি পড়েছে হুগলির ধনিয়াখালী বিধানসভা এলাকায়। বাড়িতে কেউ দেখার না থাকায়, ছেলেকে নিয়েই ডিউটিতে হাজির তিনি।


Ration Scam Case: রেশন দুর্নীতি নিয়ে হাইকোর্টে রিপোর্ট জমা দিল রাজ্য, ৬টি মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ বহাল

কলকাতা: রেশন দুর্নীতি মামলায় হাইকোর্টে রিপোর্ট জমা দিল রাজ্য। কলকাতা হাইকোর্টে তারা জানাল, এখনও পর্যন্ত ৮৭টি অভিযোগ দায়ের হয়েছে। চার্জশিট দেওয়া হয়েছে ৬৫টিতে। রাজ্য জানিয়েছে, ২০টি মামলার তদন্ত চলছে, যার মধ্যে দু'টি মামলা ত্রুটিপূর্ণ। আগামী ১৭ জুন এ নিয়ে হাইকোর্টে নিজেদের বক্তব্য তুলে ধরবে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আপাতত রেশন দুর্নীতির ছয়টি মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ বহাল। আগামী ২৪ জুন পর্যন্ত অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল আদালত। সবিস্তার আসছে


Modi On Mamata: 'ভোটব্যাঙ্ককে খুশি করতে প্রকাশ্যে সাধুসন্তদের ধমকাচ্ছেন মুখ্যমন্ত্রী', তোপ মোদীর

শনিবার আরামবাগ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মিতালি বাগের সমর্থনে গোঘাটের সভায় মমতা বলেছিলেন,'সব সাধু তো সমান হয় না। সব স্বজন সমান হয় না। আমাদের মধ্যে কি সবাই সমান?'


ইরানের প্রেসিডেন্ট রাইসির হেলিকপ্টার দুর্ঘটনার কবলে

ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম বলছে রোববার এব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার বেশ বিপজ্জনকভাবে অবতরণ করেছে বলে জানা গিয়েছে। দুর্ঘটনাকবলিত হেলিকপ্টারে মি. রাইসির সাথে দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ান ছিলেন বলে ধারণা করা হচ্ছে।


PM Narendra Modi invested in Post Office Scheme: পোস্ট অফিসের এই স্কিমে ৯ লক্ষের বেশি বিনিয়োগ রয়েছে মোদীর, আপনিও পাবেন দুর্দান্ত রিটার্ন

PM Narendra Modi invested in Post Office Scheme: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পোস্ট অফিসের স্কিম NSC-তে বিনিয়োগ করেছেন। ভাল সুদ দেওয়ার পাশাপাশি এই স্কিমটি ট্যাক্স বেনিফিটও দেয়। আপনি NSC-তে ১ লক্ষ থেকে ৫ লক্ষ টাকার মধ্যে বিনিয়োগ করলে কত রিটার্ন পাবেন চলুনএখানে জেনে নেওয়া যাক।


আগামী দু'ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা ! বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টি বেশ কয়েক জেলায়

আগামী দু’ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সর্তকতা। নদিয়া জেলায় কালবৈশাখীর মতো ঝড়-বৃষ্টির সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। আগামী দু’ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির সর্তকতা। উত্তর ২৪ পরগনা জেলায় ঝড় বৃষ্টির সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কাও। সতর্কতা আলিপুর আবহাওয়া দফতরের। আগামী দু’ঘণ্টায় কালবৈশাখীর সতর্কতা; বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস উত্তর ২৪ পরগনা, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় ৷ বৃষ্টির সঙ্গে ৬০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কা। হাওড়া জেলাতেও ঝড়-বৃষ্টির সতর্কতা। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কা। এর পাশাপাশি হুগলি জেলাতেও ঝড়-বৃষ্টির সতর্কতা রয়েছে। বৃষ্টির সঙ্গে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টা বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে। থাকবে বজ্রপাতের আশঙ্কাও। দক্ষিণবঙ্গের ছয় জেলায় কালবৈশাখীর সর্তকতা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। আশঙ্কা বজ্রপাতের। উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সতর্কতা। পার্বত্য এলাকা-সহ ৫ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর ৷ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা। আজ, সোমবার ভোটের দিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে দমকা ঝোড়ো হাওয়া। লোকসভা নির্বাচনের কেন্দ্র উত্তর ২৪ পরগনার, ব্যারাকপুর ও বনগাঁ এলাকায় কালবৈশাখীর সতর্কতা। বিকেল বা রাতের দিকে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে।


Mallikarjun Kharge: বিধান ভবনে খাড়গের ছবিতে কালি, অধীরকে সতর্কবার্তায় ক্ষুব্ধ বাংলার কংগ্রেস কর্মীরা

তৃণমূলের সঙ্গে সম্পর্ক নিয়ে বিতর্কের মধ্যেই অধীর চৌধুরীকে সতর্ক করেছিলেন কংগ্রেসের সভাপতি মল্লিকার্জুন খাড়গে। শনিবারই প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে নিশানা করেছিলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। তা নিয়ে রাজ্য-রাজনীতিতে শোরগোলের মধ্যে রবিবার কলকাতায় প্রদেশ কংগ্রেস ভবনে খড়্গের ছবিতে লেপে দেওয়া হল কালো কালি!


'ভোট মিটলেই রি-পোলের দাবি করব', ৪র্থ দফার অন্তিম লগ্নে বিস্ফোরক অধীর চৌধুরী

বহরমপুর: ৪র্থ দফার অন্তিম লগ্নে অধীররঞ্জন চৌধুরীর মুখে শোনা গেল পুনর্নির্বাচনের কথা। ‘আমরা নির্বাচন কমিশনের কাছে রি-পোলের দাবি করব। গুটিকয়েক বুথে আমাদের ভোট করতে দেওয়া হয়নি। ৯ থেকে ১০টি বুথে ছাপ্পা হয়েছে। মমতা বন্দ্যোপাধ্যায় চাইছেন অধীর চৌধুরী হারুক বিজেপি জিতুক।’তিনি আরও বলেন, ‘বেশিরভাগটাই শান্তি শৃঙ্খলায় ভোট হয়েছে। কেন্দ্রীয় বাহিনী থাকা সত্ত্বেও যাঁরা পুলিশের দালাল তাঁদের তো তাড়াতে পারেনি। এখানে আগে থেকে কিছু পুলিশ তৃণমূলের দালালি করবে...


ভোটের বাংলায় সাধু সাধু রব! প্রচারে নয়া হাতিয়ার মোদীর

আজ ২০ মে, লোকসভা ভোটের পঞ্চম দফার ভোটগ্রহণ। তার ঠিক আগে বাংলায় ভোট প্রচারে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ দিন তিনি মেরুকরণ অস্ত্রেই শান দিয়ে তোপ দেগেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। মোদীর কথায়, সংখ্যালঘু ভোটব্যাঙ্কের স্বার্থেই তৃণমূলনেত্রী হিন্দু সন্ন্যাসীদের অপমান করেছেন। এ ছাড়াও এ দিন পুরুলিয়ার সভা থেকে তাঁর বক্তব্যে উঠে আসে স্বামী বিবেকানন্দ প্রসঙ্গও।


হাতেনাতে ধরলেন লকেট! নিশানায় সরাসরি রচনা...কমিশনে অভিযোগের বন্যা সব দলের

কলকাতা: সোমবার চব্বিশের লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ৷ এদিন সকাল ৭টা থেকেই ভোটগ্রহণ শুরু হয়ে যায় হুগলি, বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুরে সকাল ৯টা পর্যন্ত ভোট পড়েছে ১৫.৩৫ শতাংশ৷ নির্বাচন কমিশন সূত্রের খবর, সকাল ৯ টা পর্যন্ত নির্বাচন কমিশনে অভিযোগ সবচেয়ে বেশি জমা পড়েছে তৃণমূলের৷ তৃণমূল দিয়েছে ৩০টি, বিজেপি ২২টি ও সিপিআইএম-এর ২৫টি অভিযোগ।নির্বাচন কমিশন সূত্রের খবর, সকাল ন’টা পর্যন্ত মোট অভিযোগ জমা পড়েছে ৪৭১টি।...


ভোটে বিভিন্ন জেলায় তুমুল ঝড়বৃষ্টি, বনগাঁয় লণ্ডভণ্ড বুথ সংলগ্ন অস্থায়ী ক্যাম্প

পূর্বাভাস অনুযায় পঞ্চম দফার নির্বাচনে বৃষ্টি নামল জেলায় জেলায়। বনগাঁ লোকসভা কেন্দ্রের অন্তর্গত বাগদার মশ্যমপুর এলাকায় ভোটগ্রহণ কেন্দ্র সংলগ্ন অস্থায়ী ছাউনি ও রাজনৈতিক দলের ক্যাম্পগুলি কার্যত লণ্ডভণ্ড। পাশাপাশি গাইঘাটার ঝাউডাঙা পঞ্চায়েতের আংরায়েলের ২১৭ নম্বর বুথেও প্রবল ঝড় বৃষ্টির কারণে সাময়িকভাবে বন্ধ হয়ে যায় ভোটগ্রহণ পর্ব। এদিকে বৃষ্টি শুরু হয় কল্যাণী ও হাওড়াতেও।


Kolkata Metro: সুড়ঙ্গ তৈরির কাজ শুরু মেট্রোর অরেঞ্জ লাইনে

শহর কলকাতাতে যাতায়াতের সব চেয়ে সহজ উপায় হল মেট্রোরেল। গঙ্গার তলা দিয়েও মেট্রোর চাকা গড়াতে শুরু করেছে। ভিড়ও হচ্ছে দেদার। এবার কলকাতা মেট্রোর বড় চ্যালেঞ্জ অরেঞ্জ লাইন। ইতিমধ্যেই ‘বক্স-পুশিং’ পদ্ধতিতে সুড়ঙ্গ কাটার কাজ শুরু হয়েছে কলকাতা মেট্রোর অরেঞ্জ লাইনে। তবে এই লাইন প্রায় ২৯ কিলোমিটার দীর্ঘ। তার মধ্যে মাত্র ৫০০ মিটারের কাছাকাছি অংশটিই কেবল মাটির নীচে।


শেষ জীবনে পথের সঙ্গী, বোলপুরে শান্তিনিকেতনে সযত্নে রাখা আছে কবিগুরুর গাড়ি

সৌভিক রায়, বীরভূম: বোলপুরে শান্তিনিকেতনের আনাচেকানাচে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের অনেক না জানা গল্প। শান্তিনিকেতনের মধ্যে রয়েছে কবিগুরুর ব্যবহৃত তাঁর পছন্দের গাড়ি। সময়টা ছিল ১৯৩৮। যুক্তরাষ্ট্রের ইলিনয় থেকে কৃষিবিজ্ঞানে পড়াশোনা শেষ করে জোড়াসাঁকো ফেরেন রবীন্দ্রনাথের ছেলে রথীন্দ্রনাথ। সেই সময় কবিগুরুর শারীরিক অবস্থা অতটা ভাল ছিল না। তাও তিনি ক্যাম্পাসে হেঁটে হেঁটেই চলাফেরা করতেন। বাবার এই কষ্ট দেখে তাঁকে একটি গাড়ি কিনে...


ভোটযুদ্ধে জমজমাট ওলন্দাজনগরী! চুঁচুড়ায় কতটা বাজিমাত করতে পারবে দীপ্সিতা?

হুগলি: ২০১৯ লোকসভার নিরিখে দেখলে আমরা দেখব এই কেন্দ্র থেকে তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় জয়ী হয়েছিলেন। ব্যবধান ছিল ৯৮,৫৩৬। ২০১৯ সালে মোট ভোটার ছিল ১৭,৮৩,৯৮৬। বুথ সংখ্যা ছিল ২,০৩৩। তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় ভোট পেয়েছিলেন ৬,৩৭,৭০৭। মোট বৈধ ভোটের ৪৬.১৭ শতাংশ ভোট পেয়েছিলেন তিনি।অন্যদিকে, বিজেপি প্রার্থী দেবজিৎ সরকার পেয়েছিলেন ৫,৩৯,১৭১, যা মোট বৈধ ভোটের ৩৯.০৪ শতাংশ। এই কেন্দ্রের বাম প্রার্থী তীর্থঙ্কর রায়...


Election Campaign: সৃজন-সজল-মালাকে 'শালীনতার' পুরস্কার, কুবাক্য না-বলে মার্জিত প্রচারে সম্মানিত প্রার্থীরা

ভোট প্রচারে কটুক্তি বা একে অপরের বিরুদ্ধে অশালীন উক্তি করাই যেনও এখন ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে। কিন্তু ব্যতিক্রমও রয়েছে। যাদবপুর লোকসভা কেন্দ্রের বাম প্রার্থী সৃজন ভট্টাচার্য, কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মালা রায় এবং বরাহনগর বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনের বিজেপি প্রার্থী সজল ঘোষ। এই তিন জনের মধ্যে কেউ রাজনীতির জগতে নতুন আবার কেউ রীতিমতো পোড়খাওয়া। কিন্তু প্রত্যেকেই ভোট প্রচারে রসিকতা করলেও ব্যবহার করেননি একটিও অশালীন উক্তি।


Hyderabad BJP candidate Madhavi Latha: পরিচয়পত্র দেখার জন্য বুরখা খুলতে বললেন বিজেপি প্রার্থী মাধবী লাথা, বিতর্ক

Hyderabad BJP candidate Madhavi Latha: ভাইরাল হওয়া ভিডিওটিতে, মাধবী লাথাকে বিশেষভাবে বোরখা পরিহিত মুসলিম মহিলাদের তাদের 'নকাব' বা মুখের পর্দা যাচাইয়ের জন্য সরাতে বলতে শোনা যায়।


মমতা-অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করার হুমকি, সবুজ কালিতে লেখা পোস্টারে চাঞ্চল্য উলুবেড়িয়ায়

সবুজ কালি দিয়ে পোস্টারে লেখা হয়েছে, 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেককে গাড়ি ধাক্কা দিয়ে খুন করিব। সবাই প্রদীপ জ্বালাবে। আমার গোপন চিঠি আছে পড়ে নেবে।


BJP-তে যোগ দেওয়া MLA-দের জেলে পুরব, সরকার পড়ার আশঙ্কা উড়িয়ে হুঙ্কার হিমাচলের মুখ্যমন্ত্রী সুখুর

লোকসভা নির্বাচনের লক্ষ্যে সিমলা থেকে সোমবার মনোনয়ন জমা দেন কংগ্রেস প্রার্থী বিনোদ সুলতানপুরি। সেখানে উপস্থিত ছিলেন হিমাচলের মুখ্যমন্ত্রী। মনোনয়ন জমা দেওয়ার পরে চৌরা মাঠে কংগ্রেসের তরফে একটি জনসভার আয়োজন করা হয়। তাতে মুখ্যমন্ত্রীর নেতৃত্বে উপস্থিত ছিলেন সিপিএমের নেতৃত্ব।


Lok Sabha Election 2024: জাঙ্গিপাড়ায় কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগ | Zee 24 Ghanta

Allegation of attempted rape against central forces in Jangipara


ভোটের মধ্যেই 'শুভেন্দুর জেলার' ৩ পুলিশ কর্তার বদলি, পুুরুলিয়ার SP-কে সরাল কমিশন

পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে সরানোর সিদ্ধান্ত নিল নির্বাচন কমিশন। কন্টাইয়ের এসডিপিও দিবাকর দাস এবং ভূপতিনগর থানার ওসি , পটাশপুর থানার ওসিকে সরানোর নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। রাজ্যের তরফে নামের প্যানেল চাওয়া হয়েছে। তা জমা পড়ার পর পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। ঠিক কী জানা গিয়েছে? জেনে নিন বিস্তারিত আপডেট


অস্তিত্ব রাখতে অধীরকে কংগ্রেসের সঙ্গে লড়তে হচ্ছে

পশ্চিমবঙ্গে তৃণমূল জোট করেনি কংগ্রেসের সঙ্গে। রাজ্যে একলা চলো নীতিতে চললেও মমতা বন্দ্যোপাধ্যায় ইন্ডিয়া জোটের সঙ্গে যে আছেন তা তিনি আগেই জানিয়েছেন। এবার মল্লিকার্জুন খাড়গে দাঁড়ালেন তৃণমূলনেত্রীর পাশে। কংগ্রেস হাইকমান্ড কড়া বার্তা দিয়েছেন অধীর রঞ্জন চৌধুরীকে তৃণমূল কংগ্রেসের বিরোধিতা নিয়ে। তবে এর পাল্টা বার্তা দিয়েছিলেন অধীরও। কিন্তু তিনি যে বেশ অস্বস্তিতে পড়েছেন এতে তা বলাই বাহুল্য।


প্রয়াতবিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সুশীলকুমার মোদি, রাজনীতির জগতে শোকের ছায়া

পটনা: প্রয়াত হলেন বিহারের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী তথা প্রবীণ বিজেপি নেতা সুশীলকুমার মোদি। বয়স হয়েছিল ৭২ বছর। গত এক মাস ধরে তিনি ভর্তি ছিলেন দিল্লির এইমস-এর আইসিইউ বিভাগে। সোমবার রাতে তাঁর প্রয়াণ সংবাদ জানানো হয় বিহার বিজেপি-র তরফে। বিহারে বিজেপি-র অন্যতম মুখ ছিলেন এই রাজনীতিক। অসুস্থতার কারণে আসন্ন লোকসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন না বলে আগেই জানিয়েছিলেন। গত ৩ এপ্রিল তিনি এক্স হ্যান্ডলে লেখেন, ‘‘গত ৬ মাস আমি লড়াই করছি কর্কটরোগের...


ড্রোন আর মিসাইলের আধুনিক যুদ্ধেও কেন রাশিয়া দেড়শো বছরের পুরনো মোর্স কোড ব্যবহার করছে?

আধুনিক যুদ্ধক্ষেত্র কৃত্রিম বুদ্ধিমত্তার ড্রোন শুরু করে হাইপারসনিক মিসাইল - এ সমস্ত অত্যাধুনিক সব প্রযুক্তিতে ঠাসা। কিন্তু এর মধ্যেও একটা প্রযুক্তি শত বছরের পুরনো হলেও এখনো সমান গুরুত্ব ধরে রেখেছে - আর তা হল: মোর্স কোড।


রক্তদান ও সরবরাহের মধ্যে ভারসাম্য বজায় রাখার আহ্বান ত্রিপুরার মুখ্যমন্ত্রীর

আগরতলা: রক্তদান একটি খুবই গুরুত্বপূর্ণ সামাজিক দায়িত্ব। রক্তদান করলে নিজের শরীরের জন্যও ভালো। রক্তদানের সময়ে বিভিন্ন শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা হয়। এতে শরীরে কোন ধরণের রোগ ব্যাধি থাকলে চিহ্নিত করা যায়। তাই সকলকে মানুষের সেবায় স্বেচ্ছা রক্তদানে এগিয়ে আসা উচিত। এর পাশাপাশি রক্তদান এবং সরবরাহে ভারসাম্য বজায় রাখতে হবে। আগরতলা পুর নিগমের উদ্যোগে এডিনগর কমিউনিটি হলে আয়োজিত এক মেগা রক্তদান শিবিরের উদ্বোধন করে এ কথা বলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী...


নদিয়ায় ভোট দিতে এসে তৃণমূল কংগ্রেসের বিক্ষোভের মুখে মুকুটমনি অধিকারীর স্ত্রী

নদিয়া: ভোট দিতে এসে মুখ্যমন্ত্রী এবং তৃণমূল প্রার্থী মুকুটমনি অধিকারীর প্রসঙ্গে বিরূপ মন্তব্য করলে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের বিক্ষোভের মুখে মুকুটমনি অধিকারীর স্ত্রী স্বস্তিকা ভুবনেশ্বরী। কিছুদিন আগেই বিজেপির তারকা নেতা মিঠুন চক্রবর্তীর হাত ধরে তার সভাতেই বিজেপিতে যোগদান করেছিলেন রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেসের প্রার্থী মুকুটমনি অধিকারীর স্ত্রী।আর এবার তার ভোট দেওয়াকে কেন্দ্র করে তৃণমূল কর্মী সমর্থকদের বিক্ষোভের মুখে তিনি।এ দিন...


'হাইকমান্ডের সিদ্ধান্ত না মানলে বেরিয়ে যেতে পারেন!' মমতার পাশে দাঁড়িয়ে অধীরকে 'হুঁশিয়ারি' খাড়গের

অধীর রঞ্জন চৌধুরী নন, কংগ্রেস হাইকমান্ড মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত নেবে। এমনটাই জানিয়ে দিলেন মল্লিকার্জুন খাড়গে। তাঁর স্পষ্ট বক্তব্য, কেউ যদি হাইকমান্ডের সিদ্ধান্ত না মানতে পারেন তবে তিনি বেরিয়ে যেতে পারেন। মমতা বন্দ্যোপাধ্যায়ের ইন্ডিয়া জোটে থাকা নিয়ে এমনই মন্তব্য করেছেন কংগ্রেস সভাপতি।


‘কেউ বেঁচে নেই..,’ কপ্টার দুর্ঘটনায় মারাই গিয়েছেন ইরানের প্রেসিডেন্ট রাইসি!

ইরান: যা-ও বা ক্ষীণ আশা ছিল..তা-ও শেষ৷ ইরান সরকারের তরফে ঘোষণা করা হল কপ্টার দুর্ঘটনায় মৃত্যুই হয়েছে সে দেশের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির৷ মারা গিয়েছেন, তাঁর বিদেশমন্ত্রী হোসেইন আমিরআবদুল্লাহিয়ানও৷ পার্বত্যময় তুষার ঢাকা অঞ্চলে প্রেসিডেন্টের কপ্টারের ধ্বংসাবশেষ চিহ্নিত করতে পেরেছে উদ্ধারকারী দল৷ তাঁরাই যাবতীয় পর্যবেক্ষণ করে এই সিদ্ধান্তে পৌঁছেছেন যে কপ্টারে থাকা সব যাত্রীই মারা গিয়েছেন৷ কপ্টার ধ্বংসের এলাকায় কোনও জীবিত মানুষের চিহ্ন...


রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার দ্রুত চাপে পড়বে বলে আশা বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর

বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসন নিয়ে গত সাত বছর ধরে নানা আলোচনা হলেও কোনও কার্যকর পদক্ষেপ দেখা যায়নি। মিয়ানমারের অভ্যন্তরীণ সংকটের কারণে আপাতত আগামী দুই বছরেও প্রত্যাবাসনের সম্ভাবনা দেখছেন না নিরাপত্তা বিশ্লেষকরা।


Huge Amount Credited In AC: সামান্য কৃষককে ৯৯,৯৯,৯৪,৯৫,৯৯৯.৯৯ টাকা পাঠাল ব্যাংক! যোগীরাজ্য 'অর্থযোগ'...

Uttar Pradesh News: এক-দু কোটি নয়, অ্যাকাউন্টে ৯ হাজার ৯০০ কোটি টাকা জমা পড়েছে। শুনতে খটকা লাগলেও ঘটনাটি ঘটে উত্তরপ্রদেশের এক কৃষকের সঙ্গে।


Sikkim Gurudongmar Lake : পর্যটকদের জন্য দুঃসংবাদ! সিকিমের গুরুদংমার লেক ভ্রমণে নিষেধাজ্ঞা

সিকিমে বেড়াতে যাওয়ার প্ল্যান করছেন? ছাঙ্গু, নাথু লা, বাবা মন্দিরের পাশাপাশি বেড়ানোর পরিকল্পনা গুরুদংমার লেকেও? পর্যটকদের জন্য দুঃসংবাদ শোনাল সিকিম সরকার। ঝুঁকির কারণে এই জনপ্রিয় ট্যুরিস্ট স্পটে কোনও পর্যটককে যেতে দেওয়া হচ্ছে না। খারাপ আবহাওয়া এবং বারবার ধসের কারণে গুরুদংমারগামী রাস্তার অবস্থা বেহাল। সে কারণেই পর্যটকদের নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না প্রশাসন।


Bengal News LIVE Update: আজ পুরুলিয়ায় মুখোমুখি মোদী-মমতা...

Bengal News LIVE Update: দেখে নিন এই মুহূর্তের বড় খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালে


শেষ রবিবাসরীয় প্রচারে বেরিয়ে আত্মবিশ্বাসী তৃণমূলের দেবাংশু

তমলুক: গতকাল, রবিবাসরীয় প্রচারে বেরিয়ে আত্মবিশ্বাসী তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্য। জানালেন তমলুকের মানুষ তৃণমূল কংগ্রেসের সঙ্গেই আছে। ১৯ মে তমলুক শহর জুড়ে ভোটের প্রচারে বের হয় দেবাংশু ভট্টাচার্য। তমলুক শহরের ১১ নম্বর ওয়ার্ড থেকে ২০ নম্বর ওয়ার্ড পর্যন্ত ভোটের প্রচারের বাড়ি বাড়ি গিয়ে জনসংযোগ করেন দেবাংশু। তীব্র গরম উপেক্ষা করে শেষ রবিবাসরীয় প্রচারে ঝড় তুলতে মরিয়া শাসকদলের এই তরুণ তুর্কি নেতা। আর প্রচারে বেরিয়ে নিজের জয়ের...


গাড়ির মধ্যেই সব শেষ! ৮ জনের ভয়ঙ্কর মৃত্যু, গাড়ির মধ্যে শুধু রক্ত আর গোঙানি

ইন্দোর: ভয়ঙ্কর দুর্ঘটনা মধ্যপ্রদেশে। একটি এসইউভি-র সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে মৃত্যু হল ৮ জনের ৷ গুরুতর জখম হয়েছেন একজন৷ পুলিশ সূত্রে খবর, বুধবার রাত সাড়ে দশটা নাগাদ ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোরে বেতমার কাছে ইন্দোর-আহমেদাবাদ জাতীয় সড়কে ৷ দুর্ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ ও স্থানীয়রা৷ শুরু হয় উদ্ধারকার্য ৷পুলিশ সূত্রে খবর, এসইউভি-র টায়ারে বিস্ফোরণ ঘটে ৷ তারপরই গাড়িটি রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা ট্রাককে ধাক্কা মারে৷ যদিও...


দুর্ধর্ষ এক লড়াই দেখল গোটা ডুয়ার্স! এমন লড়াই কেউ দেখেনি! ফল যা হল, শিউরে উঠবেন

জলপাইগুড়ি: এ কী কাণ্ড! জঙ্গলের ভিতর সর্প সংঘর্ষ! চাঞ্চল্যকর ঘটনায় উদ্বেগ এলাকা জুড়ে। মানুষের সঙ্গে নয়, সাপে সাপে সংঘাত। জঙ্গল লাগোয়া এলাকা গুলোয় মানুষের সঙ্গে বন্যপ্রাণীর কিংবা মানুষের সঙ্গে সাপের সংঘাতের খবর হামেশাই সংবাদের শিরোনাম উঠে আসে।জানা গিয়েছে, ডুয়ার্সের গরুমারা জাতীয় উদ্যান সংলগ্ন দক্ষিণ ধূপজোড়া বনবস্তি এলাকার কিং কোবরা সাপের সঙ্গে অজগরের লড়াই বাঁধে আচমকাই। ঘটনায় চাঞ্চল্য ছড়ায় গোটা এলাকায়। সূত্রের খবর, কিং কোবরা সাপের ছোবলে...


ভোটের মাঝে এ কী দৃশ্য! মুকুল রায়ের কাছে অধীর চৌধুরী, কেন? 'অন্য' সমীকরণের জল্পনা

উওর ২৪ পরগনা: ইতিমধ্যেই লোকসভা নির্বাচনের চতুর্থ দফায় বহরমপুরে ভোট গ্রহণ শেষ হয়েছে। পঞ্চম দফায় ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে ভোট। আর তার আগেই সিপিআইএম প্রার্থী দেবদূত ঘোষের সমর্থনে কাঁচরাপাড়ার কলেজ মোড়ে এক নির্বাচনী জনসভায় এসে কংগ্রেসের বর্ষীয়ান নেতা অধীর রঞ্জন চৌধুরী।সেখানে গিয়েই দেখা করলেন তৃণমূল নেতা মুকুল রায়ের সঙ্গে। এদিন মুকুল রায়ের কাঁচরাপাড়ার বাড়ি যুগল রেখায় গিয়ে তাঁর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন অধীর চৌধুরী।আরও পড়ুন: দার্জিলিং...