BOMB RECOVERED : নব জোয়ার কর্মসূচির আগেই ছন্দপতন! জেলায় উদ্ধার তাজা বোমা

West Bengal News : উত্তর ২৪ পরগনা জেলায় নব জোয়ার কর্মসূচির অনুষ্ঠানের জন্য আসার কথা রয়েছে তৃণমূলের যুবরাজ তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। আর তার আগেই হাবড়া থেকে উদ্ধার হল তাজা বোমা। এদিন রাতে কুমড়ো গ্রাম পঞ্চায়েতের নবপল্লী গ্রামে বাইকে করে দুজন ব্যক্তিকে কলাবাগানের সামনে দেখতে পান স্থানীয় বাসিন্দারা।

অচেনা ব্যক্তিদের দেখে কৌতুহল বসত কিছু লোক এগিয়ে যেতেই দেখেন ব্যাগে রয়েছে তাজা বোমা। সেই সময় সেই ব্যাগ ফেলে রেখেই চম্পট দেয় দুষ্কৃতীরা। এলাকায় সন্ত্রাস সৃষ্টির জন্যই ওই বোমা মজুদ করা হচ্ছিল বলে মনে করছেন স্থানীয়রা।

এর পরই খবর দেওয়া হয় হাবরা থানার পুলিশকে। দ্রুত ঘটনাস্থলে এসে ব্যাগ ভর্তি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। বিষয়টি নিয়ে এলাকায় সৃষ্টি হয়েছে আতঙ্ক। কয়েকদিন পরই জেলা সফর আছে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের।

তার আগে অশান্তির সৃষ্টির জন্য কেউ বা কারা এই বোমা মজুদ করছিল কিনা সে বিষয়ে তদন্ত করে দেখছে পুলিশ। কে বা কারা এই বোমা রেখে গিয়েছে সে বিষয়ে খোঁজখবর চালাচ্ছে। দেখা হচ্ছে এলাকার CCTV ফুটেজও।

এই বিষয়ে স্থানীয় এক বাসিন্দা জানান, "রাতে আমরা কিছু ব্যক্তি এখানে গল্প করছিলাম। হঠাৎ দেখি একটি বাইকে দুজন অচেনা ছেলে কলাবাগানের দিকে গেল। এই রাতে অন্ধকারে কেউ কলাবাগানের দিকে কি করতে যাবে, সেটা ভেবেই আমাদের সন্দেহ হয়। সেই কারণে আমরা এগিয়ে যাই বাগানের দিকে। গিয়ে দেখি বাইকটি দাঁড়িয়ে রয়েছে আর ছেলে দুটি বসে আছে। আমাদেরকে দেখেই সঙ্গে সঙ্গে ব্যাগটি ফেলে দিয়ে পালায় ওই ছেলে দুটি। আমরা ব্যাগটিতে দেখি তাজা বোমা। সঙ্গে সঙ্গে আমরা পুলিশে খবর দিই।"

এই এলাকায় তাজা বোমা উদ্ধার এই প্রথম বলে জানাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। সেই কারণেই নব জোয়ার কর্মসূচির দিকে সন্দেহ যাচ্ছে সবার। এই কর্মসূচির আগে অশান্তি ছড়ানোর জন্য এই তাজা বোমা নিয়ে আসা হতে পারে বলে মনে করছেন সাধারণ মানুষ। সামনেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন।

ভোটের দিনক্ষণ এখনও ঘোষণা না হলেও রাজ্যজুড়ে ভোটের দামামা বেজে গিয়েছে। চলছে রাজনীতির ঘুঁটি সাজানোর পালা। আর এরই মধ্যে রাজ্যে বোমা উদ্ধার করা হচ্ছে একের পর এক জায়গা থেকে। আর এর জেরে চরম আতঙ্ক ছড়াচ্ছে মানুষের মধ্যে।

2023-06-04T06:17:10Z dg43tfdfdgfd