FLOOD IN HOWRAH: হাওড়ার ভাটোরায় ৩ গ্রাম পঞ্চায়েত জলের তলায়

বুধবার হাওড়ার দ্বীপাঞ্চল ভাটোরার বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। ভাটোরার দ্বীপাঞ্চলের তিনটি গ্রাম পঞ্চায়েত এলাকা পুরোপুরি জলের তলায়। কোথাও এক কোমর, আবার কোথাও গলা পর্যন্ত জল। আর এই জল পেরিয়েই মানুষকে প্রয়োজনে রাস্তায় বের হতে হচ্ছে।

দীপাঞ্চলের বাসিন্দাদের যাতায়াতের জন্য কয়েকটি জায়গায় নৌকা চালানো হচ্ছে। এলাকার বাসিন্দাদের আশঙ্কা, ডিভিসি জল ছাড়ার পরিমাণ আরও বাড়ালে দুর্ভোগ আরও বেশি হবে। তাঁরা জানান, এবারের পরিস্থিতি ভয়াবহ। বিস্তীর্ণ এলাকার কৃষি জমি জলের তলায়। চাষের যে পরিমাণ ক্ষতি হয়েছে তা সামাল দেওয়া কষ্টকর।

মুন্ডেশ্বরী নদীতে জলের স্রোত বৃদ্ধি পাওয়ায় আপাতত নৌকা চলাচল বন্ধ রাখা হয়েছে। আমতার বিধায়ক সুকান্ত পাল জানান দীপাঞ্চলের বন্যা পরিস্থিতি অবনতি হচ্ছে। নদীর জল বিপদসীমার ওপর বইতে থাকায় বাঁধ ভাঙার আশঙ্কা করছেন বাসিন্দারা। দুর্গত এলাকায় নৌকায় পানীয় জলের পাউচ, ওষুধ, শুকনো খাবার পাঠানো হচ্ছে। পাশাপাশি এনডিআরএফ এবং বিপর্যয় মোকাবেলা বাহিনী এলাকায় কাজ করছে।

অন্যদিকে মঙ্গলবার রাত থেকেই উদয়নারায়ণপুরে দামোদরের বাঁধ উপছে একাধিক গ্রামে জল ঢুকতে শুরু করেছে। নদীর জল উদয়নারায়নপুর কলেজে ঢুকে যাওয়ায় পরীক্ষা স্থান পরিবর্তন করা হয়েছে।

উদয়নারায়নপুর-ডিহিভুরসুট রাজ্য সড়ক জলের তলায় চলে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। উদয়নারায়নপুরের বিধায়ক সমীর পাঁজা জানান, পরিস্থিতির অবনতি হচ্ছে। তা সামাল দিতে প্রশাসনের পক্ষ থেকে সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে।

এমনিতেই টানা কয়েকদিন ভারী বৃষ্টি হলে ভাটোরার দ্বীপ এলাকা জলমগ্ল হয়ে পড়ে। সেই জল নামতেই বহু দিন লেগে যায়। এবারের পরিস্থিতি আগের বছরগুলির থেকে খারাপ হওয়ায় কবে জল নামবে তা নিয়ে ভয়ানক দুশ্চিন্তায় রয়েছেন বাসিন্দারা।

এই ধরনের আরও খবর জানতে এই সময়ে আসুন। লেটেস্ট নিউজ, শহরের তাজা খবর, দেশের খবর, ব্যবসার খবর, খেলার আপডেট, দৈনিক রাশিফল এবং লাইফস্টাইলের টিপস জানুন। আর ভিডিয়োর জন্য রয়েছে TimesXP

2024-09-18T07:28:32Z dg43tfdfdgfd