MUKUT MANI ADHIKARI: প্রেসক্রিপশনে প্রতিবাদ তৃণমূল বিধায়কের, আরজি কর কাণ্ডে সুবিচার চান মুকুটমণি

'আর জি করের নিহত ডাক্তার বোনের দোষীরা দ্রুত ফাঁসিতে ঝুলুক।'

চিকিৎসক হিসাবে এই দাবিতে সরব হয়েছেন তৃণমূল কংগ্রেস নেতা তথা রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী। রোগীকে লিখে দেওয়া প্রেসক্রিপশনে আর জি করের জন্য সুবিচার চেয়েছেন তিনি। সামাজিক মাধ্যমে নিজেই জানিয়েছেন সেকথা।

জনপ্রতিধি হিসাবে কাজ করলেও এখনও রোগী দেখা ছাড়েননি মুকুটমণি। এদিকে, তিনি বর্তমানে পশ্চিমবঙ্গের শাসকদলের দলের সদস্য। অথচ, আর জি কর আন্দোলনে ইতিমধ্যেই নানা কারণে শাসক তৃণমূল কংগ্রেসকে কাঠগড়া তোলা হয়েছে।

মুকুটমণির বক্তব্য, বাদবাকি সকলের মতোই তৃণমূল কংগ্রেসের সর্বোচ্চ নেত্রী থেকে শুরু করে সাধারণ কর্মী সকলেই চান, আর জি করে নির্মমভাবে ধর্ষিতা ও নিহত তরুণী চিকিৎসক সুবিচার পান। তিনিও তার ব্যতিক্রম নন।

কিন্তু, দলের তরফে মুকুটমণিকে আর জি কর নিয়ে কোনও বক্তব্য পেশের নির্দেশ দেওয়া হয়নি। তাই দলীয় শৃঙ্খলা মেনেও, চিকিৎসক হিসাবে নিজের দাবি তুলে ধরেছেন রানাঘাটের বিধায়ক।

নিজের ফেসবুক প্রোফাইলে তিনি তাঁরই লেখা একটি প্রেসক্রিপশনের ছবি পোস্ট করেছেন। সেই ছবিতে দেখা যাচ্ছে, লাল রঙের একটি সিলমোহর দু'বার ব্যবহার করা হয়েছে। তাতে ইংরেজি হরফে লেখা রয়েছে, 'জাস্টিস ফর আর জি কর' এবং ডা. মুকুটমণি অধিকারী।

নিজের ফেসবুক পেজে সেই ছবি পোস্ট করে ক্যাপশনে মুকুটমণি লিখেছেন 'আর জি করের নিহত ডাক্তার বোনের দোষীরা দ্রুত ফাঁসিতে ঝুলুক।' ডাক্তার বিধায়কের এই পোস্ট ইতিমধ্যেই সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

প্রসঙ্গত, তৃণমূল কংগ্রেসের নেতা ও কর্মীদের মধ্যে যে আর কোনও চিকিৎসক নেই, এমনটা কিন্তু নয়। তবে, তাঁদের মধ্যে কেউ এর আগে এইভাবে আর জি কর কাণ্ডে নিজেদের প্রতিবাদ বা দাবি উত্থাপিত করেননি। স্বাভাবিকভাবেই, মুকুটমণির এই পদক্ষেপ নেট দুনিয়ার পাশাপাশি রাজনীতিকদেরও নজর কেড়েছে।

উল্লেখ্য, এবছরের লোকসভা নির্বাচনের আগেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন মুকুটমণি অধিকারী। তার আগে রানাঘাটেরই বিজেপি বিধায়ক ছিলেন তিনি। লোকসভা নির্বাচনে রানাঘাট কেন্দ্রে বিজেপি প্রার্থী জগন্নাথ সরকারের কাছে পরাজিত হন মুকুটমণি। এরপর বিধানসভা উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের টিকিটে জিতে ফের একবার রানাঘাট দক্ষিণেরই বিধায়ক হন তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি আর জি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে নিজের সাংসদ পদে ইস্তফা দিয়ে রাজনীতি থেকে সন্ন্যাস নেন তৃণমূল কংগ্রেসের জহর সরকার। তাঁর সেই প্রতিবাদও ছিল কিছুটা অভিনব।

2024-09-19T08:41:25Z dg43tfdfdgfd