PANCHAYAT ELECTION 2023 : ISF-কে মনোনয়নপত্র দেওয়ায় সরকারি কর্মীকে কিল-চড়! কাঠগড়ায় তৃণমূল

পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের বাধা দেওয়া হচ্ছে বলে ইতিমধ্যেই সরব হয়েছে বিরোধীরা। একাধিক জায়গায় শাসক ও বিরোধী পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটছে। এর মধ্যেই বিরোধীদের নমিনেশনের জন্য আবেদন পত্র দেওয়ার জন্য মারধর খেতে হল এক সরকারি আধিকারিককে। চাঞ্চল্যকর ঘটনা দক্ষিণ ২৪ পরগনা জেলার ভাঙড়ে।

আইএসএফকে কেন নমিনেশনের ফর্ম দেওয়া হল? এই প্রশ্ন তুলে সরকারি অফিসারকে মারধর করার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে শনিবার ভাঙড় ২ ব্লকের। বিষয়টি নিয়ে রাজনৈতিক চাপানউতর শুরু হয়েছে এলাকায়। অভিযোগ, ভাঙড়ের চালতাবেড়িয়া অঞ্চলের আইএফএফ নেতা সাইম কাদিরকে ফর্ম দেয় ভাঙড় ২ বিডিও অফিসের স্টাফ বিদ্যুৎ ঘোষ। কেন তিনি ফর্ম দিয়েছেন এই প্রশ্ন তুলে বিদ্যুৎ ঘোষকে মারধর করে কিছু লোকজন বলে অভিযোগ। মারধরের ঘটনায় আহত হন ওই সরকারি আধিকারিক।

ঘটনার সঙ্গে চালতাবেড়িয়া অঞ্চলের স্থানীয় এক তৃণমূল নেতা জড়িত আছেন বলে অভিযোগ জন্য হয়েছে। এমনকি এই ঘটনা ঘটার সময় বিডিও অফিসে উপস্থিত ছিলেন ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়ক শওকত মোল্লা, তৃণমূল নেতা আরাবুল ইসলামরা। বিডিও অফিসে প্রার্থী বাছায় কেন হবে তা নিয়েও প্রশ্ন তুলছেন বিরোধীরা।

ওই সরকারি আধিকারিক বলেন, "আমি ডিসিআর করছিলাম। এর মাঝেই কিছু লোক এসে আমায় আক্রমণ করে। তবে আমায় কারা মেরেছে সেটা আমি জানি না। আমার কিল, ঘুষি মারা হয়েছে। আমার চশমাটা ভেঙে দিয়েছে।" ডিসিআর করছিলাম বলেই আক্রমণ চালানো হয়েছে বলে জানান হয়।

বিষয়টি নিয়ে বিধায়ক তৃণমূল শওকত মোল্লা বলেন, " এরকম কোনও অভিযোগ আমার কাছে নেই। আমরা খোঁজ খবর নিয়ে দেখব। যদি আমাদের দলের কেউ এরকম কাজ করে থাকে, তাহলে তার বিরুদ্ধে নিশ্চিতভাবে ব্যবস্থা নেওয়া হবে।" মনোনয়ন নিয়ে বিরোধী দলের সদস্যের কোনওরকম বাধা প্রদান করা হচ্ছে না বলে দাবি করেন তিনি।

বিষয়টি নিয়ে বিডিও কার্তিক চন্দ্র রায় বলেন, " আমাদের একজন কর্মীকে আঘাত করা হয়েছে এই বিষয়টি সত্য। আমরা পুরো ঘটনাটি খোঁজ নিয়ে দেখছি। আমি ওই কর্মীর সঙ্গে কথাও বলেছি। বিষয়টি আমাদের ঊর্ধ্বতন কর্তপক্ষকে জানানো হয়েছে।" তবে পুরো বিষয়টি নিয়ে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাটি নিয়ে তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসনিক আধিকারিকরা। এমনকি যে ঘরে ঝামেলা হয়, সেখান থেকে কোনও সিসিটিভি ফুটেজ পাওয়া যায় কিনা, সেটাও খতিয়ে দেখা হচ্ছে।

2023-06-10T11:19:22Z dg43tfdfdgfd